বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: স্পিকারের নির্দেশকে থোড়াই কেয়ার, বিধানসভাতেই বিজয়োৎসব করবে BJP

Suvendu Adhikari: স্পিকারের নির্দেশকে থোড়াই কেয়ার, বিধানসভাতেই বিজয়োৎসব করবে BJP

পশ্চিমবঙ্গ বিধানসভা ভবন (টুইটার)

শুভেন্দুবাবু বলেন, আগামিকাল বিজেপি বিধায়করা বিধানসভা চত্বরে বিজয় মিছিল করবেন ও বাইরে মিষ্টি বিতরণ করবেন।

স্পিকারের জারি করা নিষেধাজ্ঞা উড়িয়ে সোমবার বিধানসভা চত্বরে ফের কর্মসূচির আয়োজন করতে চলেছে বিজেপি। রবিবার ৩ রাজ্যে দলের বিপুল জয়ের পর একথা ঘোষণা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন, সোমবার বিধানসভা চত্বরে বিজয় মিছল ও মিষ্টি বিতরণ করবে বিজেপি। গেরুয়া শিবিরের এই কর্মসূচিতে বিধানসভা চত্বর ফের উত্তপ্ত হয়ে উঠতে পারে বলে মনে করা হচ্ছে।

বিধানসভার শীতকালীন অধিবেশনে শুভেন্দুকে সাসপেন্ড করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার শহরে আসেন অমিত শাহ। ধর্মতলায় তাঁর সভার পালটা কেন্দ্রীয় বকেয়ার দাবিতে বিধানসভায় ধরনায় বসে তৃণমূল। নেতৃত্বে ছিলেন মুখ্যমন্ত্রী। সেই বিক্ষোভে মোদী ও শাহের নাম করে চোর স্লোগান দেওযা হয়। শাহের সভা শেষ হতেই বিধানসভা চত্বরে পৌঁছে যান শুভেন্দুবাবু। পালটা মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে চোর স্লোগান দিতে থাকেন তিনি। শুক্রবারও চলে ধরনা ও পালটা ধরনা। এর পর স্পিকার ঘোষণা করেন, বিধানসভা চত্বরে কোনও প্রতিবাদসভা করতে গেলে তাঁর অনুমতি নিতে হবে।

তবে এদিন বিজেপির জয়ের পর শুভেন্দুবাবু বলেন, আগামিকাল বিজেপি বিধায়করা বিধানসভা চত্বরে বিজয় মিছিল করবেন ও বাইরে মিষ্টি বিতরণ করবেন। শুভেন্দুর এই ঘোষণায় স্পিকারের সঙ্গে তাঁর দ্বন্দ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তাছাড়া সোমবার বিধানসভায় মুখ্যমন্ত্রীর আসার কথা। বিধানসভাতেই হবে মন্ত্রিসভার বৈঠক। তারই মধ্যে বিজেপির মিছিলে উত্তেজনা ছড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে।

বিজেপির পালটা দাবি, স্পিকারের কোনও লিখিত নির্দেশিকা কোনও বিধায়কের হাতে এসে পৌঁছয়নি। আর স্পিকার প্রতিবাদ সভায় নিষেধাজ্ঞা জারি করেছেন। বিজয়োৎসবে কোনও নিষেধাজ্ঞা নেই।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.