বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সিবিআই তদন্ত চাই! চণ্ডীপুরে কনভয়ের ধাক্কায় যুবকের মৃত্যু নিয়ে হাইকোর্টে শুভেন্দু

সিবিআই তদন্ত চাই! চণ্ডীপুরে কনভয়ের ধাক্কায় যুবকের মৃত্যু নিয়ে হাইকোর্টে শুভেন্দু

শুভেন্দু অধিকারী। (টুইটার)

বৃহস্পতিবার রাতে দিঘা-নন্দকুমার রোডে ১১৬বি জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় মারা যান ভৈরবপুর গ্রামের বাসিন্দা সেখ ইসরাফিল। অভিযোগ ওঠে, শুভেন্দু অধিকারীর কনভের সামনের গাড়ি ধাক্কা দেয় ওই যুবককে।

শুভেন্দু অধিকারীর কনভয়ের ধাক্কায় যুবকের মৃত্যুতে সিআইডি তদন্তন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তদন্তের ভার সিবিআই-এর হাতে দেওয়ার জন্য কলকাতা হাইকোর্টে আবেদন শুভেন্দু অধিকারী। আদালত সূত্রে খবর, বিরোধী দলনেতার আবেদনের ভিত্তিতে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা।

বৃহস্পতিবার রাতে দিঘা-নন্দকুমার রোডে ১১৬বি জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় মারা যান ভৈরবপুর গ্রামের বাসিন্দা সেখ ইসরাফিল। অভিযোগ ওঠে, শুভেন্দু অধিকারীর কনভের সামনের গাড়ি ধাক্কা দেয় ওই যুবককে। অভিযোগ, যুবককে ধাক্কা মারার পর আর দাঁড়াননি গাড়িটি। দ্রুত ঘটনাস্থল থেকে চলে যায়। ইসরাফিলকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

যুবকের মৃত্যুর পর চণ্ডীপুর থানার পুলিশ গাড়ির চালককে গ্রেফতার করে। তাঁকে তমলুক আদালতে পেশ করা হলে বিচারক ১ দিনের পুলিশ হেফাজনের নির্দেশ দেন। পরে শনিবার তাঁকে ফের আদালতে পেশ করা হলে বিচারক সওয়াল জবাবের পর ৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করেন।

(পড়তে পারেন। ‘পুলিশ কর্মী ব্যক্তিগত গাড়িতে পুলিশের স্টিকার ব্যবহার করলে তা অপরাধ নয়’ হাইকোর্ট)

যুবকের মৃত্যুকে কেন্দ্র করে শুরু হয় রাজনৈতিক তরজা। শাসকদলের একাধিক নেতা-নেত্রী মৃতের পরিবারের সঙ্গে দেখা করেন। তৃণমূলের পক্ষে থেকে পাঁচ লক্ষ টাকার একটি মৃতের মায়ের হাতে তুলে দেন অভিনেতা সোহম। মৃত্যু নিয়ে অযথা রাজনীতি করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে বিজেপি।

এই ঘটনায় রাজ্য রাজ্য সরকার সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছে। সিআইডি ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। কিন্তু সেই তদন্তের উপর আস্থা রাখতে পারছেন না বিরোধী দলনেতা। পাশাপাশি তাঁর দাবি, যে রুটে কনভয় যাচ্ছে সেখানে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করছে না রাজ্য। তাই হাইকোর্ট সিবিআই তদন্তের দাবি করে মামলার আবেদন করেছেন। বিচরপতি মান্থা মামলার অনুমতি দিয়েছেন। আগামী বুধবার এই মামলার শুনানির সম্ভাবনা।

বাংলার মুখ খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.