বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Seikh Sahjahan: শাহজাহানের বিরুদ্ধে দায়ের সমস্ত FIR ও চার্জশিট পুলিশকে জমা দিতে বলল হাইকোর্ট

Seikh Sahjahan: শাহজাহানের বিরুদ্ধে দায়ের সমস্ত FIR ও চার্জশিট পুলিশকে জমা দিতে বলল হাইকোর্ট

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম

প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বলেন, শেখ শাহজাহানের বিরুদ্ধে কী কী অভিযোগ রয়েছে ও তার ভিত্তিতে কী চার্জশিট পেশ হয়েছে তা আগে খতিয়ে দেখা প্রয়োজন।

সন্দেশখালির তৃণমূলি মাফিয়া শেখ শাহজাহানের ওপর আরও বাড়ল আইনি চাপ। এবার শেখ শাহজাহানের বিরুদ্ধে রাজ্যের সমস্ত থাকায় দায়ের সমস্ত FIR ও তার ভিত্তিতে পেশ করা চার্জশিট চেয়ে পাঠাল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। সন্দেশখালির মহিলাদের অভিযোগের ভিত্তিতে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের দায়ের করা মামলায় এই নির্দেশ দেয় আদালত। এদিন আদালতে চার্জশিটের কপি চেয়েছে ইডি।

আরও পড়ুন: মিথ্যে কথা বলার একটা লিমিট থাকা উচিত: মমতা বন্দ্যোপাধ্যায়

বৃহস্পতিবার আদালতে প্রিয়াঙ্কা টিব্রেওয়াল বলেন, সন্দেশখালির পরিবেশ এখনও মহিলাদের জন্য নিরাপদ নয়। সেখানে এক শেখ শাহজাহান গ্রেফতার হলেও এরকম আরও অনেকে রয়েছে। তাদের ভয়ে মহিলারা এলাকা ছাড়ছেন। তাই সন্দেশখালিকাণ্ডের প্রকৃত তদন্তের প্রয়োজনে বিচার বিভাগীয় কমিশন গঠন প্রয়োজন।

প্রিয়াঙ্কার সওয়াল শুনে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম বলেন, শেখ শাহজাহানের বিরুদ্ধে কী কী অভিযোগ রয়েছে ও তার ভিত্তিতে কী চার্জশিট পেশ হয়েছে তা আগে খতিয়ে দেখা প্রয়োজন। সেজন্য রাজ্য পুলিশকে শাহজাহানের বিরুদ্ধে দায়ের সমস্ত FIR ও তার ভিত্তিতে আদালতে পেশ করা চার্জশিট মুখবন্ধ খামে এজলাসে পেশ করতে নির্দেশ দেন প্রধান বিচারপতি।

আরও পড়ুন: BJPকে ভাষাজ্ঞান শেখাতে শেখাতে প্রকাশ্য মঞ্চে ‘শা*’ বলে ফেললেন মমতা

প্রধান বিচারপতির নির্দেশ শুনে ইডির আইনজীবী বলেন, ওই চার্জশিট ও FIRগুলির কপি আমাদেরও প্রয়োজন। তখন রাজ্যের আইনজীবী প্রশ্ন করেন, ইডি আর্থিক দুর্নীতির তদন্ত করছে। তাদের শাহজাহানের বিরুদ্ধে দায়ের FIRএর কপি কেন প্রয়োজন। জবাবে ইজির আইনজীবী বলেন, আর্থিক দুর্নীতির বৃহত্তর তদন্তে এই FIR ও চার্জশিটের কপিগুলি তাদের লাগবে।

বলে রাখি, ইতিমধ্যে শাহজাহানের বিরুদ্ধে সন্দেশখালি ও ন্যাজাট থানায় দায়ের একাধিক FIRএর তদন্ত শুরু করেছে ইডি। তার মধ্যে গত ৮ ফেব্রয়ারি রেখা পাত্রের বিরুদ্ধে দায়ের FIR রয়েছে বলে সূত্রের খবর।

 

বাংলার মুখ খবর

Latest News

চাকরিহারাদের কি ভোটের ডিউটি করতে হবে? জানিয়ে দিল নির্বাচন কমিশন 'সব ক্ষেত্রে নিলাম না করলে হয় না?' ২জি রায়ে বদল চেয়ে সুপ্রিম কোর্টে মোদী সরকার নিজ্জর হত্যা নিয়ে ‘ডকু’র পর বিদেশি সাংবাদিককে ভারত ছাড়াতে বাধ্য করার অভিযোগ বাতিল ধাক্কায় ছাত্র-শিক্ষক অনুপাতে ফারাক,মেটাতে স্বেচ্ছাসেবী চায় বাঁকুড়ার স্কুল ৩১ মে পর্যন্ত অঙ্গারক যোগ, সতর্ক থাকতে হবে এই ৩ রাশিকে, হতে পারে দুর্ঘটনা গোটা সেটের সামনেই দুর্জয়কে চুমু 'টিনএজার' রাণীর! অভিজ্ঞতা জানিয়ে বললেন… ICC Champions Trophy 2025 খেলতে কি পাকিস্তানে যাবে ভারতীয় দল? সামনে আসছে বড় খবর আকাশের দিকে তাকালেই চোখের সামনে সাদা সাদা দাগ ভাসতে দেখেন? ভয়ের কিছু নয় তো এক রঙের পোশাক পরে নাইট আউট, ফাটিয়ে আড্ডা দিলেন সোনি-নীনারা, কী কী করলেন ‘দুর্নীতি আড়াল করার জন্য কংগ্রেস মাওবাদী হিংসাকে প্রশ্রয় দিয়েছে, অভিযোগ মোদীর

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.