বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata airport emergency landing: মাঝ আকাশেই বুকে যন্ত্রণা, কলকাতায় জরুরি অবতরণ বিমানের, তারপর…

Kolkata airport emergency landing: মাঝ আকাশেই বুকে যন্ত্রণা, কলকাতায় জরুরি অবতরণ বিমানের, তারপর…

জরুরি অবতরণ করল বিমান (HT_PRINT)

৬ই ১০১৬ ইন্ডিগো বিমানটি সিঙ্গাপুর থেকে কলকাতা আসছিল। উড়ান শুরু করার পর যাত্রী অসুস্থ বোধ করলেও প্রথমে তাতে বিশেষ গুরুত্ব দেননি। পরে কলকাতার কাছাকাছি আসতেই যাত্রীর বুকে যন্ত্রণা আরও তীব্র হয়ে ওঠে। যাত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় যন্ত্রণায় ছটফট করতে থাকেন তিনি। 

কলকাতায় আবারও জরুরি অবতরণ করল বিমান। মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়েছিলেন এক যাত্রী। বুকে যন্ত্রণায় ছটফট করছিলেন ওই যাত্রী। অবস্থা গুরুতর বুঝে বিমান জরুরি অবতরণ করেন চালক। এরপরে তড়িঘড়ি ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে ভরতি করা হয় ভিআইপি রোডের একটি বেসরকারি হাসপাতালে। সোমবার এই ঘটনা ঘটেছে বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: মাঝ আকাশে ইঞ্জিনে আগুনের আতঙ্ক, জরুরি ভিত্তিতে মুম্বইয়ে অবতরণ করল বিমান

সুখের খবর, ৬ই ১০১৬ ইন্ডিগো বিমানটি সিঙ্গাপুর থেকে কলকাতা আসছিল। উড়ান শুরু করার পর যাত্রী অসুস্থ বোধ করলেও প্রথমে তাতে বিশেষ গুরুত্ব দেননি। পরে কলকাতার কাছাকাছি আসতেই যাত্রীর বুকে যন্ত্রণা আরও তীব্র হয়ে ওঠে। যাত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় যন্ত্রণায় ছটফট করতে থাকেন তিনি। তড়িঘড়ি বিমানের অন্যান্য যাত্রীরা বিষয়টি কেবিন ক্রুর নজরে আনেন । পরে কেবিন ক্রু পাইলটের দৃষ্টি আকর্ষণ করেন। 

যাত্রীর অবস্থা গুরুতর বুঝে পাইলট তড়িঘড়ি কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। তাতে মেডিক্যাল ইমারজেন্সির কথা জানিয়ে জরুরি অবতরণের অনুমতি চান বিমান চালক। গুরুত্ব বিচার করে এয়ার ট্রাফিক কন্ট্রোলের তরফে বিমানটি জরুরি অবতরণের অনুমতি দেওয়া হয়। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোর ৫টা ৪০ মিনিট নাগাদ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। এরপর বিমানটিকে ৫৮এল বে’তে নিয়ে যাওয়া হয়। 

এদিকে, খবর পেয়ে বিমানবন্দরে আগে থেকেই প্রস্তুত ছিল মেডিক্যাল টিম। তারা যাত্রীর প্রাথমিক চিকিৎসা করেন। পরে যাত্রীকে তড়িঘড়ি ভিআইপি রোডের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে ওই যাত্রী সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। বিমান চালকের তৎপরতায় রক্ষা পেয়েছেন যাত্রী।

যদিও বিমানে এই ধরনের ঘটনা প্রথম নয়, প্রায়ই এমন ঘটনা ঘটে থাকে। কিছুদিন আগেই আন্দামান থেকে কলকাতাগামী এক বিমানে অসুস্থ হয়ে পড়েছিলেন এক বৃদ্ধা যাত্রী। জানা যায় , ওই যাত্রী আন্দামানের পোর্ট ব্লেয়ার এয়ারপোর্ট থেকে ভিস্তেরার ইউকে ৭৭৮ বিমানে উঠেছিলেন। বিমানটি উড়ান শুরু করার সময় অসুস্থতা অনুভব করছিলেন ওই যাত্রী। তবে সেই সময় নিজেকে তিনি সামলে নিয়েছিলেন। এরপর কলকাতা বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় ঘটে বিপত্তি। ওই যাত্রী আরও অসুস্থতা বোধ করেন। এরফলে সিটে বসেই লাগাতার বমি করতে শুরু করেন। পরে বিমানটি কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করলে যাত্রীকে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়।

বাংলার মুখ খবর

Latest News

T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! অল্প পরিশ্রমেই হয়ে পড়ছেন ক্লান্ত? এনার্জি বাড়াতে পাতে রাখুন এই ৭ বীজ এবার ঘুরে আসুন পলাশির সেই যুদ্ধক্ষেত্রে, গায়ে কাঁটা দেবে! কথা বলে ইতিহাস… ভাঙা হাত নিয়েই মায়ের জন্মদিন সেলিব্রেট করলেন ঐশ্বর্য, সঙ্গী মেয়ে, এলেন না অভিষেক চা–বাগানের ১১ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু, অস্বাস্থ্যকর পানীয় জল থেকে ডায়রিয়া হিট স্ট্রোকের পর অতিরিক্ত সচেতন বাদশা, মুম্বই ফিরেই ছাতায় মুখ ঢাকলেন শাহরুখ IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ রবি রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ

Latest IPL News

T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.