বাংলা নিউজ > ঘরে বাইরে > মাঝ আকাশে ইঞ্জিনে আগুনের আতঙ্ক, জরুরি ভিত্তিতে মুম্বইয়ে অবতরণ করল বিমান

মাঝ আকাশে ইঞ্জিনে আগুনের আতঙ্ক, জরুরি ভিত্তিতে মুম্বইয়ে অবতরণ করল বিমান

জরুরি অবতরণ করল ইয়ার ইন্ডিয়ার বিমান। প্রতীকী ছবি (Air India Express)

বিমানটি ১৫০ জন যাত্রী বহন করে দিল্লি থেকে মুম্বই যাচ্ছিল। বুধবার ভোর রাতে বিমানটি মুম্বই অবতরণ করে। বিমানের ক্রু সদস্যের কাছ থেকে জরুরি বার্তা পাওয়ার পর বিমানবন্দরে প্রস্তুত রাখা হয়েছিল দমকল ইঞ্জিন থেকে শুরু করে সব রকমের ব্যবস্থা। পরে বিমানটি অবতরণের পর তড়িঘড়ি খতিয়ে দেখেন দমকল কর্মীরা।

মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে আগুনের আতঙ্ক ছড়াল। ঘটনায় জরুরি ভিত্তিতে অবতরণ করা হল বিমান। মঙ্গলবার রাতে মুম্বই বিমানবন্দরে অবতরণ করে এয়ার ইন্ডিয়ার এআই ৮১৪ বিমানটি। জানা যায়, মাঝ আকাশে দিল্লি থেকে মুম্বইগামী ওই বিমানে একটি ইঞ্জিনে আগুন লাগার সতর্কতা পান বিমান চালক। এরপর তিনি জরুরি বার্তা পাঠান বিমানবন্দরে। এরপরেই বিমানটিকে অবতরণ করা হয়। যদিও শেষমেষ বিমানের ইঞ্জিনের কোনও আগুন বা ধোঁয়া ধরা পড়েনি। তবে এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। কী কারণে এই ঘটনা ঘটল তা জানার জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: ইন্ডিগোর বিমানের ইঞ্জিনে আগুন লাগল কীভাবে? তদন্তে নামল DGCA

বিমানবন্দর সূত্রের খবর, বিমানটি ১৫০ জন যাত্রী বহন করে দিল্লি থেকে মুম্বই যাচ্ছিল। বুধবার ভোর রাতে বিমানটি মুম্বই অবতরণ করে। বিমানের ক্রু সদস্যের কাছ থেকে জরুরি বার্তা পাওয়ার পর বিমানবন্দরে প্রস্তুত রাখা হয়েছিল দমকল ইঞ্জিন থেকে শুরু করে সব রকমের ব্যবস্থা। পরে বিমানটি অবতরণের পর তড়িঘড়ি খতিয়ে দেখেন দমকল কর্মীরা। তবে কোথাও কোনও আগুন বা ধোঁয়া পাওয়া যায়নি।

জানা গিয়েছে, আগুন লাগার সতর্কতা পেয়েই বিমান চালক জরুরি বার্তা পাঠিয়েছিল। মূলত মাঝ আকাশে চরম বিপদে পড়লে এই ধরনের জরুরী বার্তা পাঠানো হয়ে থাকে। এছাড়া, বিমান চালকরা দুটি অগ্নি নির্বাপন যন্ত্রও ব্যবহার করেন। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এই ঘটনার তদন্ত শুরু করেছে। জানা গিয়েছে, মুম্বই বিমানবন্দরের যে রানওয়েতে বিমানটি অবতরণ করেছিল সেই রানওয়েতে ২০ মিনিটেরও বেশি সময় ধরে অন্যান্য বিমান চলাচল বন্ধ থাকে। এই ঘটনার ফলে এয়ার ইন্ডিয়ার মুম্বইগামী অন্য একটি উড়ান আহমেদাবাদের দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। এয়ার ইন্ডিয়ার একজন মুখপাত্র বিবৃতিতে জানিয়েছেন, এয়ার ইন্ডিয়ার ৮১৪ নম্বর উড়ান দিল্লি থেকে মুম্বই উড়ে আসার সময় এই ঘটনা ঘটে। বিমান চালকরা সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে জরুরি বার্তা পাঠিয়েছিলেন। তবে আগুন লাগার কোনও খবর পাওয়া যায়নি। কী কারণে এমন সতর্কতা পেয়েছিলেন চালক তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির কারণে এই ধরনের ঘটনা ঘটেছিল।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.