বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌CBI: গরুপাচার মামলায় হাজিরা এড়াচ্ছেন অনুব্রত মণ্ডল, ইমেল করলেন সিবিআইকে

‌CBI: গরুপাচার মামলায় হাজিরা এড়াচ্ছেন অনুব্রত মণ্ডল, ইমেল করলেন সিবিআইকে

অনুব্রত মণ্ডল।

আর সিবিআই এবার তথ্য প্রমাণ সাজিয়েই অনুব্রতকে তলব করেছিল। সায়গলের গ্রেফতারিতে হাতে নতুন একাধিক সূত্র এসেছে সিবিআইয়ের। তবে কি শিক্ষক নিয়োগ দুর্নীতি ইডির হাতে পার্থর গ্রেফতারির পর এবার অনুব্রতর পালা? সেই ভয়ে এড়াচ্ছেন হাজিরা বলে অনেকে মনে করছেন।

গরু পাচার মামলায় আবার সিবিআইয়ের হাজিরা এড়াচ্ছেন অনুব্রত মণ্ডল। সোমবার নিজাম প্যালেসে অনুব্রত মণ্ডলকে তলব করেছিল সিবিআই। আজ, রবিবার ই–মেল করে সিবিআইকে তিনি জানিয়েছেন, সোমবার তিনি হাজিরা দিতে পারছেন না। শারীরিক কারণে তা সম্ভব হচ্ছে না। তবে আর একটা তারিখ পরে পেলে তিনি নিশ্চয়ই যাবেন।

কেন ডাক পড়েছে অনুব্রতর?‌ গোয়েন্দারা জানাচ্ছেন, গরুপাচারের তদন্তে অনুব্রতর বক্তব্যের সঙ্গে বাস্তব মিলছে না। তাই ফের তাঁকে তলব করা হয়েছে। এখনও পর্যন্ত একবারই সিবিআইয়ের সামনে হাজিরা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি। কয়েক ঘণ্টা জেরার পর নিজাম প্যালেস থেকে বেরিয়ে এসএসকেএম হাসপাতালে ঢুকে পড়েন তিনি। আবার একবার সেই অনুব্রতকে তলব করেছিল সিবিআই। আর তাতে তিনি সাড়া দিচ্ছেন না বলেই খবর।

আর কী জানা যাচ্ছে?‌ সিবিআই সূত্রে খবর, আগের জেরায় অনুব্রতর দেওয়া একাধিক তথ্যের সঙ্গে সিবিআইয়ের তথ্যপ্রমাণ মিলছে না। ইতিমধ্যে অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করেছে সিবিআই। তার ১০০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার হয়েছে। সিবিআই আধিকারিকদের অনুমান, এর মধ্যে অনুব্রতর বেনামি সম্পত্তি থাকতে পারে। সেটা জানতেই তলব করা হয়েছিল। গত বুধবার অনুব্রত ঘনিষ্ঠ আর এক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে ১৭ লক্ষ টাকা উদ্ধার করে সিবিআই।

কেন যাচ্ছেন না অনুব্রত?‌ এদিন ই–মেলে তিনি লিখেছেন, শারীরিক কারণে তিনি হাজিরা দিতে পারছেন না। তবে পরে তিনি হাজিরা দেবেন। আর সিবিআই এবার তথ্য প্রমাণ সাজিয়েই অনুব্রতকে তলব করেছিল। সায়গলের গ্রেফতারিতে হাতে নতুন একাধিক সূত্র এসেছে সিবিআইয়ের। তবে কি শিক্ষক নিয়োগ দুর্নীতি ইডির হাতে পার্থর গ্রেফতারির পর এবার অনুব্রতর পালা? সেই ভয়ে এড়াচ্ছেন হাজিরা বলে অনেকে মনে করছেন।

বন্ধ করুন