বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Group D candidate: গ্রুপ D–র চাকরি নিয়ে আশ্বাস কুণালের, পূরণ না হলে অবস্থান চালাবেন প্রার্থীরা

Group D candidate: গ্রুপ D–র চাকরি নিয়ে আশ্বাস কুণালের, পূরণ না হলে অবস্থান চালাবেন প্রার্থীরা

গ্রুপ ডি প্রার্থীদের আশ্বাস কুণাল ঘোষের। প্রতীকী ছবি

এদিন গ্রুপ ডি চাকরি প্রার্থীদের ৫ সদস্যের প্রতিনিধি কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন। তাদের দাবি পরীক্ষা সহ সব ক্ষেত্রে উত্তীর্ণ হওয়া সত্ত্বেও তাদের নিয়োগ করা হয়নি। নিয়োগপত্র না পাওয়ার ফলে তারা তীব্র সমস্যায় পড়েছেন। 

নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন গ্রুপ ডি পদের চাকরিপ্রার্থীরা। মাতঙ্গীনি হাজরার মূর্তির নিচে তারা অবস্থান করেছেন।আপাতত দিনে রাতে অবস্থানে বসছেন না প্রার্থীরা। এতদিন গ্রুপ ডি’র প্রার্থীরা সরকার বা শাসকদলের কাছ থেকে নিয়োগের বিষয়ে কোনও আশ্বাস পাননি। এবার তাদের নিয়োগের বিষয়ে আশ্বাস দিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। রবিবার চাকরিপ্রার্থীরা কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন। তখনই কুণাল ঘোষ তাদের দাবি নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: ক্যামাক স্ট্রিটে গ্রুপ ডি প্রার্থীদের মিছিল নিয়ে রাজ্যের আপত্তি খারিজ হাইকোর্টে

এদিন গ্রুপ ডি চাকরি প্রার্থীদের ৫ সদস্যের প্রতিনিধি কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন। তাদের দাবি পরীক্ষা সহ সব ক্ষেত্রে উত্তীর্ণ হওয়া সত্ত্বেও তাদের নিয়োগ করা হয়নি। নিয়োগপত্র না পাওয়ার ফলে তারা তীব্র সমস্যায় পড়েছেন। তাই সরকারের তরফ যাতে তাদের দ্রুত নিয়োগের ব্যবস্থা করা হয় সেই দাবি এদিন কুণাল ঘোষের কাছে জানান প্রার্থীরা। 

এদিন প্রায় আধ ঘণ্টা ধরে চাকরিপ্রার্থীরা কুণাল ঘোষের সঙ্গে কথা বলেন। তাদের সঙ্গে সাক্ষাতের পর কুণাল ঘোষ জানান, চাকরি দেওয়ার কোনও ক্ষমতা তাঁর কাছে নেই। তবে যারা চাকরির দাবিতে তাঁর কাছে গিয়েছিলেন তাদের কথা তিনি শুনেছেন। তাদের দাবি তিনি যথাযথ জায়গায় পৌঁছে দেবেন। তিনি জানান, মুখ্যমন্ত্রী চাকরিপ্রার্থীদের প্রতি সহানুভূতিশীল। তিনিও চান তাদের দ্রুত নিয়োগ হোক। তবে মামলাজনিত জটিলতার কারণে এই নিয়োগ আটকে রয়েছে। তাদের যাতে চাকরি হয় সে বিষয়ে তিনি বার্তা প্রেরকের ভূমিকা পালন করবেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, গ্রুপ ডি পদে নিয়োগের দাবিতে প্রার্থীদের আন্দোলন দীর্ঘদিনের। তাদের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দাঁড়িয়ে ৬০ হাজার গ্রুপ ডি নিয়োগের কথা জানিয়েছিলেন। কিন্তু, তার মধ্যে এখনও পর্যন্ত মাত্র ৫,৪০০ জনকে নিয়োগ হয়েছে। বাকি নিয়োগ এখনও সম্ভব হয়নি।  সেই দাবিতে এদিন কুমার ঘোষের সঙ্গে দেখা করেন চাকরি প্রার্থীরা। এর আগে তারা আন্দোলন করেছেন। কিন্তু আন্দোলন চালিয়েও কোনও লাভ না হওয়ায় শেষ পর্যন্ত শাসক দলের কাছে নিয়োগের দাবি জানালেন। যদিও তাদের দাবি, এই প্রথম তারা শাসক দলের কারও কাছ থেকে আশ্বাস পেয়েছেন। তাই তারা দিনে ও রাতে ধর্না মঞ্চে যাচ্ছেন না। আশ্বাস পূরণ না হলে রাতেও তারা অবস্থান করবেন  বলে জানিয়েছেন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভারত ম্যাট্রিমনি, জীবনসাথী অ্য়াপ নিয়ে কড়া অবস্থান গুগলের,শেয়ারদর হু হু করে কমছে 'প্রযোজকের সঙ্গে শুলে...' নায়িকা হওয়ার টোপ দিয়ে অঙ্কিতাকে কুপ্রস্তাব! তারপর? এবার HS-এ মোবাইল নিয়ে ধরা পড়েছে ৪১ জন, কড়া ব্যবস্থার কথা জানালেন ব্রাত্য এক ছবিতে শাহরুখ-সুহানা, কোন হলিউড ফ্লিক থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরি হবে ‘কিং’ বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর 'বাবা আর আমি…' বিজেপিতে যোগের জল্পনা নিয়ে খোলাখুলি জবাব দিলেন কমল নাথের পুত্র আবার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে এসএসসি, আইনি পরামর্শ নেওয়া হচ্ছে মা হতে চাই! ডিভোর্সের খবরে সিলমোহর, জোড়া সন্তান মানুষ করতে ইচ্ছুক শোলাঙ্কি আমেরিকায় পড়তে গিয়ে খুন নৃত্যশিল্পী অমরনাথ! রহস্যময় ফোন থেকে কী জানল পরিবার? রঞ্জি না খেলায় ইশান, শ্রেয়সের বিরুদ্ধে বিসিসিআই-এর কড়া পদক্ষেপকে সমর্থন কপিলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.