বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌ঝগড়া করছেন কেন? মুকুলদা তো বিজেপিরই বিধায়ক’‌, পরামর্শ দিলেন ফিরহাদ
ফিরহাদ হাকিম
ফিরহাদ হাকিম

‘‌ঝগড়া করছেন কেন? মুকুলদা তো বিজেপিরই বিধায়ক’‌, পরামর্শ দিলেন ফিরহাদ

  • এই ইস্যুকে নিয়ে মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে যাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তৃণমূল কংগ্রেসে ফিরে আসার পর মুকুল রায় বিজেপির বিধায়ক এই কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর একই কথা বলেছিলেন, পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায় মনোনীত হওয়ার পর এবার একই ব্যাখ্যা দিলেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘‌মুকুলদা তো এখনও বিজেপির বিধায়ক। তাই স্পিকার সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। এই সিদ্ধান্তের সঙ্গে সরকারের যোগ নেই।’‌ বার্তাটা কী শুভেন্দুকে দিলেন?‌ উঠছে প্রশ্ন।

এই বিষয়ে দিলীপ ঘোষ আজ বলেন, ‘‌নিয়ম অনুযায়ী বিরোধীদের নাম থেকে পিএসি চেয়ারম্যানের পদ ঠিক করতে হয়। সেখানে নিজের ইচ্ছে মতো সিদ্ধান্ত নিয়েছেন স্পিকার। তাই বাকি কমিটির পদে থেকে আমাদের কোনও লাভ নেই।’‌ তারপরেই ফিরহাদ হাকিম বলেন, ‘‌নিজেদের মধ্যে ঝগড়া করছেন কেন? মুকুলদা তো বিজেপিরই বিধায়ক। বিরোধী দলের ভূমিকা পালন করুন। আমরা তো পিএসি চেয়ারম্যানের পদ বিরোধীদের দিয়েছি। এটা তো স্পিকার ঠিক করেন। রাজ্য সরকার নয়।’‌ এই ইস্যুকে নিয়ে মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে যাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, শুক্রবার বিধানসভায় পিএসি চেয়ারম্যান হিসেবে মুকুল রায়কে মনোনীত করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিজেপি ওয়াকআউট করে। শুভেন্দু অধিকারী জানান, আগামী ১৬ তারিখ স্পিকার ডেকে পাঠিয়েছেন। মুকুল রায়ের বিধানসভার সদস্য পদই টিকিয়ে রাখতে পারবে না তৃণমূল কংগ্রেস। পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‌মুকুল রায় বিজেপির বিধায়ক। বিরোধী বিধায়ক হিসেবে সংসদীয় রাজনীতির অভিজ্ঞতা এবং সব দিক বিবেচনা করে অধ্যক্ষ নির্দেশ দিয়েছেন। আমরা সমর্থন করেছি।’‌ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‌মুকুল রায় তো বিজেপি পার্টির মেম্বার। অসুবিধার কী আছে?’‌

বন্ধ করুন