বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌রাজ্যপাল এই পদকে কর্দমাক্ত করা শিখিয়েছেন’‌, জাগো বাংলায় আক্রমণ ধনখড়কে
রাজ্যপাল জগদীপ ধনখড়।

‘‌রাজ্যপাল এই পদকে কর্দমাক্ত করা শিখিয়েছেন’‌, জাগো বাংলায় আক্রমণ ধনখড়কে

  • মঙ্গলবারই রাজ্যের শাসকদলের আট সদস্যের প্রতিনিধিদল দেখা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে। তাঁরা সারদা কাণ্ডে শুভেন্দু অধিকারির গ্রেফতারির দাবি জানান। তারপরেই টুইট করে রাজ্য সরকারের বিরুদ্ধেই আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে দেন রাজ্যপাল। 

আবার সরাসরি তৃণমূল কংগ্রেসের আক্রমণের মুখে পড়লেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ, বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলায় সরাসরি আক্রমণ করা হয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়কে। প্রাক্তন রাজ্যপালদের সঙ্গে সরাসরি তুলনা করে তাঁকে তুলোধনা করা হয়েছে। এই আক্রমণ দু’‌পক্ষের দ্বন্দ্বকে আরও বাড়িয়ে তুলবে বলে মনে করা হচ্ছে।

ঠিক কী বলা হয়েছে জাগো বাংলায়? তৃণমূল কংগ্রেসের দলীয় মুখপত্রে রাজ্যপাল জগদীপ ধনখড়কে আক্রমণ করে বলা হয়েছে, তার আগে যাঁরা বাংলার রাজ্যপাল হয়েছেন তাঁদের সকলকেই দেশের মানুষ এক ডাকে চেনেন। রাজ্যপাল জগদীপ ধনখড় পশ্চিমবঙ্গের রাজ্যপালদের তালিকায় বেমানান। রাজ্যপালের পদ আলঙ্কারিক এবং এই পদে বেশিরভাগ মানুষ রাজনীতির হাত ধরেই এসেছেন। এই পদকে রাজ্য সরকারের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। বর্তমান রাজ্যপাল এই পদকে কর্দমাক্ত করা শিখিয়েছেন।

কেন এই আক্রমণ করা হল?‌ জানা গিয়েছে, মঙ্গলবারই রাজ্যের শাসকদলের আট সদস্যের প্রতিনিধিদল দেখা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে। তাঁরা সারদা কাণ্ডে শুভেন্দু অধিকারির গ্রেফতারির দাবি জানান। যদিও তারপরেই টুইট করে রাজ্য সরকারের বিরুদ্ধেই আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে দেন রাজ্যপাল। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে জেহাদ দিবস পালনের কথা বলার পর তাঁকে সেই শব্দ ফিরিয়ে নিতে চিঠি লেখেন রাজ্যপাল। বিজেপির কথায় চলছেন রাজ্যপাল এই অভিযোগ তুলেই আক্রমণ করা হয় ধনখড়কে।

ঠিক কী বলেছেন কুণাল ঘোষ?‌ এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘‌অনেক শব্দ রয়েছে যেগুলি কথ্য ভাষায় ব্যবহার করে থাকি আমরা। তা কখনও ধর্ম দেখে ব্যবহার হয় না। মঙ্গলবার আমরা রাজভবনে গিয়েছিলাম। তাই চাপে পড়ে নতুন নাটক মঞ্চস্থ করা হয়েছে। যার প্রযোজক রাজ্যপাল আর পরিচালনায় বিজেপি।’‌

বন্ধ করুন