বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ইডি দফতরে নথি জমা দিলেন অভিষেক, দুবাই সফরে থাকছেন রুজিরাও‌

ইডি দফতরে নথি জমা দিলেন অভিষেক, দুবাই সফরে থাকছেন রুজিরাও‌

অভিষেক বন্দ্যোপাধ্যায় (HT_PRINT)

বিদেশ সফরে যাওয়া যাবে না বলে ফরমান জারি করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। কিন্তু চোখের চিকিৎসায় তাঁকে দুবাই যেতে হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এখন কয়লা পাচারের মামলা চলছে। যাঁর তদন্ত করছে ইডি। কিন্তু এই ফরমান জারি হতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সাংসদ। 

দুবাইয়ে চোখের চিকিৎসার জন্য যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে তাঁর সফর সংক্রান্ত নথি এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের (‌ইডি)‌ দফতরে জমা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর বিদেশ সফরে ‘‌না’‌ বলেছিলেন ইডি’‌র অফিসাররা। তখন কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। আর সেখানেই মেলে সায়।

ঠিক কী নথি জমা দিলেন?‌ ইডি সূত্রে খবর, বিমানের টিকিট, দুবাইয়ের হাসপাতালের ঠিকানা, ফোন নম্বর সংক্রান্ত তথ্য অভিষেক বন্দ্যোপাধ্যায় রাতেই সংস্থার কলকাতা এবং নয়াদিল্লির অফিসে পাঠিয়ে দিয়েছেন। কলকাতা হাইকোর্টের অনুমতিতে চোখের চিকিত্‍সার জন্য দুবাই যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে যাবেন স্ত্রী রুজিরাও।

ঠিক কী ফরমান দিয়েছিল ইডি?‌ বিদেশ সফরে যাওয়া যাবে না বলে ফরমান জারি করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। কিন্তু চোখের চিকিৎসায় তাঁকে দুবাই যেতে হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এখন কয়লা পাচারের মামলা চলছে। যাঁর তদন্ত করছে ইডি। কিন্তু এই ফরমান জারি হতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সাংসদ। ৩–১০ জুন দুবাইয়ে থাকবেন তিনি।

কলকাতা হাইকোর্ট কী জানিয়েছে?‌ আদালত সূত্রে খবর, ইডি’‌র আপত্তি খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। দুবাইয়ে কোন হাসপাতালে চিকিৎসা করাচ্ছেন অভিষেক, কোথায় থাকছেন, বিমানের টিকিট এবং দুবাইয়ের ফোন নম্বর ইডিকে জানাতে হবে নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী। এমনকী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পালিয়ে যাওয়ার আশঙ্কা অমূলক বলেও জানিয়ে দেয় আদালত।

বাংলার মুখ খবর

Latest News

বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! 'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক Wheat Production: গম উৎপাদনের ক্ষেত্রে মধ্যপ্রদেশএগিয়ে কেন IPL 2024: ব্যর্থ ব্যাটাররা,মায়াঙ্কের চোট,মালিক-রাহুল বিতর্ক- কোন কারণে ডুবল LSG? পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে 'শাহজাহান-শিবুরা ছাড়া পেলেই রক্তপান করবে, CPM-ও এরকম ছিল না', আতঙ্কে সন্দেশখালি

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.