বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Hotel Politics: ‘‌যেমন কাজ করবে তেমনই ফল পাবে’‌, বিজেপিকে টুইট খোঁচা অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়

Hotel Politics: ‘‌যেমন কাজ করবে তেমনই ফল পাবে’‌, বিজেপিকে টুইট খোঁচা অভিষেকের

  • ইদানিং দেখা গিয়েছে, সর্বভারতীয় রাজনীতিতে নতুন ঘরানা শুরু হয়েছে— রিসর্ট পলিটিক্স। সরকার বা বিরোধী শিবিরের একাংশ বিধায়ককে দল ভাঙানোর জন্য অন্য কোনও শহরে হোটেলে নজরবন্দি রাখা। এই ট্রেন্ডে বিজেপি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। যা সদ্য দেখা গিয়েছে মহারাষ্ট্রে।

রাষ্ট্রপতি নির্বাচনে বাংলার বিজেপি বিধায়কদের হোটেল–বন্দি করে রাখা হয়েছিল। আর তা নিয়ে খোঁচা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এই বিষয়টি নিয়ে ট্যুইট করেছেন। সেখানে বিজেপিকে খোঁচা দিয়ে তাঁর বার্তা, যা করবে, তার ফল ভোগ করতে হবে, এটাই কর্মফল।

ঠিক কী লিখেছেন অভিষেক? আজ,‌ সোমবার বিজেপি বিধায়কদের হোটেলে রাখা নিয়ে কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি টুইটে লিখেছেন, ‘‌কর্মের কোনও মেনু নয়। যেমন কাজ করবে তেমনই ফল পাবে। এটা দেখে হাসি পাচ্ছে যে অন্যদের বিধায়কদের আটকে রাখার পরিবর্তে নিজের বিধায়কদেরই রিসর্টে আটকে রাখতে হচ্ছে বিজেপিকে।’‌

উল্লেখ্য, আজ ভোট দিতে বেরিয়ে সাংসদ অর্জুন সিং কটাক্ষ করে জানান, বিজেপি কাউকে বিশ্বাস করে না। তাই হোটেল বন্দি করে। তারপরই টুইট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাংলায় বিজেপি বিধায়কদেকর একাংশ কি ক্রস ভোট করবেন? এই আশঙ্কাতেই রবিবার থেকে বিজেপির ৭০ জন বিধায়ককে কলকাতার এক পাঁচতারা হোটেলে রেখেছিল বিজেপি।

কেন এমন টুইট অভিষেকের?‌ ইদানিং দেখা গিয়েছে, সর্বভারতীয় রাজনীতিতে নতুন ঘরানা শুরু হয়েছে— রিসর্ট পলিটিক্স। সরকার বা বিরোধী শিবিরের একাংশ বিধায়ককে দল ভাঙানোর জন্য অন্য কোনও শহরে হোটেলে নজরবন্দি রাখা। এই ট্রেন্ডে বিজেপি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। যা সদ্য দেখা গিয়েছে মহারাষ্ট্রে। কিন্তু নিজের বিধায়কদের হোটেলে রাখা এটা বিজেপির চাপে পড়ার ফল বলে মনে করছেন ডায়মন্ড হারবারের সাংসদ।

বন্ধ করুন