বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মুকুল রায় নিজেই তৃণমূলে ফিরতে চান: এ কথা বলে বিপাকে কুণাল ঘোষ
কুণাল ঘোষ ও মুকুল রায়। ছবি : সংগৃহীত
কুণাল ঘোষ ও মুকুল রায়। ছবি : সংগৃহীত

মুকুল রায় নিজেই তৃণমূলে ফিরতে চান: এ কথা বলে বিপাকে কুণাল ঘোষ

  • মুকুল রায় বলেছেন, ‘‌তৃণমূলের মুখপাত্রের কথার কী আর জবাব দেব!‌ আমার আর নতুন করে কিছু বলার নেই।’‌

মুকুল রায়ের তৃণমূলে ফেরা নিয়ে ফের বোমা ফাটালেন নবনিযুক্ত তৃণমূলের মুখপাত্র ও রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। ২১ জুলাইয়ের ভার্চুয়াল সভায় বিজেপি–তে ভুল করে চলে যাওয়া নেতাকর্মীদের ফের তৃণমূলে ফিরে আসার আহ্বান জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বঙ্গ রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়, এবার কি মুকুল ফিরবেন?‌ আর সে ব্যাপারে বলতে গিয়েই নতুন করে জল্পনা উস্কে দিলেন কুণাল।

সম্প্রতি কুণাল ঘোষ রীতিমতো জোর দিয়ে বলেছেন, ‘‌তৃণমূলের কথা ছাড়ুন, মুকুল রায় নিজেই দলে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন। ও নিজেই শপথ করে বলুক না যে এ নিয়ে তিনি তৃণমূলের সঙ্গে কোথাও আলোচনায় বসেননি?‌’‌ যদিও এই ব্যাপারে আর জলঘোলা করতে রাজি নন রাজ্যসভার প্রাক্তন সাংসদ মুকুল রায়। তিনি বলেছেন, ‘‌তৃণমূলের মুখপাত্রের কথার কী আর জবাব দেব!‌ এই বিষয়ে যা বলার তা আগেই সাংবাদিক সম্মেলন করে বলে দিয়েছি। আমার আর নতুন করে কিছু বলার নেই।’‌

মুকুল রায় কী বলেছিলেন আগে?‌ ঘটনাটি কয়েকদিন আগের। দিল্লিতে বিজেপি–র কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠক ছেড়ে হঠাৎ কলকাতায় চলে আসেন জানান, চোখের চিকিৎসা করাতেই কলকাতায় ফেরা। এই ঘটনায় খানিক মস্করা করে আর মুকুল রায়কে কিছুটা ঠেস দিয়ে নবনিযুক্ত তৃণমূলের মুখপাত্র ও প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ বলেছিলেন, ‘‌আমি চাইব, চোখের ইঞ্জেকশনের পর যেন মুকুলদা আসল দৃষ্টিশক্তিটা ফিরে পান।’‌ পরে সাংবাদিক সম্মেলন করে মুকুল রায় রীতিমতো ঘোষণা করেন, তিনি বিজেপি–তে ছিলেন, আছেন ও আগামীদিনেও থাকবেন।

বন্ধ করুন