বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC: এবার তৃণমূলের শাখা সংগঠনে রদবদলের প্রস্তুতি, জমা পড়েছে সমীক্ষা রিপোর্ট
তৃণমূল কংগ্রেস। (ছবি, সৌজন্যে এএনআই)

TMC: এবার তৃণমূলের শাখা সংগঠনে রদবদলের প্রস্তুতি, জমা পড়েছে সমীক্ষা রিপোর্ট

  • অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই শাখা সংগঠনগুলির রাজ্য নেতৃত্ব এবং জেলা নেতৃত্বে বদল হয়েছিল। সায়নী ঘোষ, ঋতব্রত বন্দ্যোপাধ্যায় প্রমুখ নতুন মুখ যুব ও শ্রমিক সংগঠনের দায়িত্বে এসেছেন। তৃণাঙ্কুর ভট্টাচার্য তৃণমূল ছাত্র পরিষদের দায়িত্ব পান।

জেলা সংগঠনে রদবদল করেছে তৃণমূল কংগ্রেস। তার জেরে বদলে গিয়েছে সভাপতি থেকে চেয়ারম্যান। ব্লক সভাপতি স্তরেও বদল ঘটাতে তৎপর হয়েছে ঘাসফুল শিবির। কারণ বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তাই সংগঠনে রদবদল আনা হচ্ছে বলে খবর। এবার তৃণমূল কংগ্রেসের শাখা সংগঠনেও বড় রদবদল হতে চলেছে বলে সূত্রের খবর।

বিষয়টি ঠিক কী হচ্ছে?‌ তৃণমূল কংগ্রেসের শাখা সংগঠনগুলি সূত্রে খবর, আপাতত জেলাস্তরে এই রদবদল হবে। গত একবছরের পারফরম্যান্স খতিয়ে দেখে এই রদবদল হতে চলেছে। শাখা সংগঠনগুলিতে বদলের প্রস্তুতি শুরু হয়েছে। তাই নীচুতলা থেকে সমীক্ষা রিপোর্ট নেওয়ার পাশাপাশি শাখা সংগঠনগুলির নেতাদের কাছ থেকেও নামের তালিকা চাওয়া হয়েছে। যেখানে রাখতে হবে দলের প্রতি অটুট আস্থা, নিজের স্বচ্ছ ভাবমূর্তি, এলাকায় সক্রিয়তা আছে এমন ব্যক্তিদের নাম।

উল্লেখ্য, অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই শাখা সংগঠনগুলির রাজ্য নেতৃত্ব এবং জেলা নেতৃত্বে বদল হয়েছিল। সায়নী ঘোষ, ঋতব্রত বন্দ্যোপাধ্যায় প্রমুখ নতুন মুখ যুব ও শ্রমিক সংগঠনের দায়িত্বে এসেছেন। তৃণাঙ্কুর ভট্টাচার্য তৃণমূল ছাত্র পরিষদের দায়িত্ব পান। চন্দ্রিমা ভট্টাচার্য এখন মহিলা সংগঠনের দায়িত্ব আছেন। কৃষক ও খেতমজুর সংগঠনের দায়িত্বে রয়েছেন পূর্ণেন্দু বসু।

আর কী জানা যাচ্ছে?‌ নামপ্রকাশে অনিচ্ছুক তৃণমূল কংগ্রেসের এক নেতা বলেন, ‘‌জেলা সভাপতি–সহ বিভিন্ন পদাধিকারীদের সম্ভাব্য নাম চাওয়ার পর সেই তালিকা শীর্ষ নেতৃত্বের কাছে পাঠানো শুরু হয়েছে। আইপ্যাক সংস্থার সমীক্ষা রিপোর্টও খতিয়ে দেখা হচ্ছে।’‌ কৃষক ও খেতমজুর সংগঠনে রদবদল না হওয়ার ইঙ্গিত রয়েছে। এছাড়া দমদম–ব্যারাকপুরের মতো কয়েকটি সাংগঠনিক জেলার সভাপতি পদ এখনও ফাঁকা। সেখানেও নতুন নাম ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন