বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP: আজ রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন বঙ্গ–বিজেপির নেতৃত্ব, নালিশ রাজ্যের বিরুদ্ধে
রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (PTI)

BJP: আজ রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন বঙ্গ–বিজেপির নেতৃত্ব, নালিশ রাজ্যের বিরুদ্ধে

  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে পৃথক বৈঠক করে রাজ্যের দাবি জানিয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রীকে চিঠি লিখে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারপর ১১ অগস্ট কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্য নেতৃত্বকে বৈঠকে ডেকে পাঠিয়েছেন।

কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলবে নয়াদিল্লি গিয়েছেন বঙ্গ–বিজেপির নেতৃত্বরা। আর এই সুযোগকে পুরোপুরি রাজ্যের বিরুদ্ধে কাজে লাগাতে চাইছেন সুকান্ত–শুভেন্দুরা। রাজ্যের আইনশৃঙ্খলা থেকে দুর্নীতি ইস্যু তুলে ধরতে নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে আজ সাক্ষাৎ করার কথা বঙ্গ–বিজেপি নেতৃত্বের। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং মাহাতো বুধবার দ্রৌপদী মুর্মুর সঙ্গে বৈঠক করবেন বলে সূত্রের খবর।

কখন দেখা করবেন তাঁরা?‌ আজ, বুধবার দুপুর ১২টা নাগাদ রাষ্ট্রপতি ভবনে সাক্ষাতের আয়োজন করা হয়েছে। সেখানে গিয়ে সরকারি প্রকল্পের জন্য বরাদ্দ টাকা নয়ছয়ের অভিযোগ জানাবেন বঙ্গ–বিজেপির নেতারা। এছাড়া আরও বেশকিছু বিষয় নিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে নালিশ জানাতে চলেছে বিজেপি নেতারা। নয়াদিল্লিতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সৌজন্য সাক্ষাৎ করে গিয়েছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে। এবার রাজ্যের বিরোধী দল আসছে দেখা করতে।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে পৃথক বৈঠক করে রাজ্যের দাবি জানিয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রীকে চিঠি লিখে রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারপর ১১ অগস্ট কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্য নেতৃত্বকে বৈঠকে ডেকে পাঠিয়েছেন। সেই বৈঠকে যোগ দিতে আগে পৌঁছে রাষ্ট্রপতিকে নালিশ করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ রাজ্যে বিজেপির সংগঠন তলানিতে গিয়ে পৌঁছেছে। একের পর এক নির্বাচনে হারের মুখ দেখতে হয়েছে। বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তাই সংগঠনের হাল–হকিকত জানতে ডেকে পাঠানো হয়েছে বঙ্গ–বিজেপির নেতাদের। সেখানে থাকার কথা শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ–সহ কয়েকজন। ইচিমধ্যেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে রাজ্যে সংগঠন মজবুত করার নির্দেশ দিয়েছেন সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা বলে সূত্রের খবর।

বন্ধ করুন