বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sreebhumi Durga Pujo: হাতে সময় নিয়ে বেরোবেন, শ্রীভূমিতে ফের যানজট অসুর! মমতার ধমককেও উপেক্ষা, ভোগান্তির একশেষ

Sreebhumi Durga Pujo: হাতে সময় নিয়ে বেরোবেন, শ্রীভূমিতে ফের যানজট অসুর! মমতার ধমককেও উপেক্ষা, ভোগান্তির একশেষ

কলকাতায় মাঝেমধ্য়েই যানজটের ছবি দেখা যায়। প্রতীকী ছবি (ছবি - টুইটার)

এই রুট ধরে বিমান ধরার জন্য কলকাতা বিমানবন্দরে যেতে চান। কিন্তু তাঁরাও বুঝতে পারছেন না আদৌ বিমান ধরা সম্ভব কি না!

আবার সেই শ্রীভূমি। মহালয়া থেকেই কলকাতার সব রাস্তাই শ্রীভূমিমুখী। তবে ভিড় নিয়ন্ত্রণ করার ব্যাপারে আগাম সতর্ক করে দিয়েছিলেন খোদ মুখ্য়মন্ত্রী। কিন্তু কে শোনে কার কথা। শ্রীভূমিগামী রাস্তায় সন্ধ্য়া নামলেই গিজগিজ করছে ভিড়। তার সঙ্গেই রাস্তায় গাড়ির দীর্ঘ লাইন। আর ওই রাস্তা দিয়ে যদি জরুরী ভিত্তিতে কারোর যাওয়ার ইচ্ছা থাকে তবে তা কার্যত অসম্ভব। এদিকে এখনও পুরোদমে পুজো শুরু হয়নি। তাতেই এই অবস্থা। এরপর কী হবে!

শ্রীভূমির পুজোর জন্য় যান চলাচল ব্লক হলে আমি তোমায় ব্লক করব। কার্যত মন্ত্রী সুজিত বসুকে এর আগে বলেছিলেন মুখ্য়মন্ত্রী। কিন্তু সেই নির্দেশকেও কার্যত উপেক্ষা।

এই পুজো মন্ত্রী সুজিত বসুর পুজো বলেই পরিচিত। প্রতিবারই এই পুজোতে নানা চমক থাকে। এবারও রয়েছে। তার সঙ্গেই রয়েছে যানজটের চমক। কার্যত একেবারে নাভিশ্বাস অবস্থা। ওই রাস্তায় যাওয়ার পরে অনেকেই বুঝতে পারছেন না এরপর কীভাবে যাব!

সময় ক্রমশ পেরিয়ে যাচ্ছে কিন্তু গাড়ি আর নড়ে না। কলকাতা পুলিশের কন্ট্রোর রুমেও এনিয়ে ফোন আসছে। পুলিশ একেবারে চেষ্টা করছে না তা নয়। কিন্তু যেভাবে ভিড়োমিটারের কাঁটা যেভাবে এগোচ্ছে তাতে আর কোনও পথ নেই সাধারণ মানুষের।

এদিকে এই রুট ধরে বিমান ধরার জন্য কলকাতা বিমানবন্দরে যেতে চান। কিন্তু তাঁরাও বুঝতে পারছেন না আদৌ বিমান ধরা সম্ভব কি না!

তবে কলকাতা পুলিশের তরফে বলা হয়েছে বাইপাসের দিক থেকে কলকাতা বিমানবন্দর যেতে হলে চিংড়িঘাটা উড়ালপুল হয়ে নিউ টাউন হয়ে যেতে হবে। এভাবে গেলে কিছুটা ভিড় হয়তো এড়ানো যাবে।

সূত্রের খবর, মহালয়ার দিন থেকেই এই পরিস্থিতি শুরু হয়েছে। তবে এখনও ঠাকুর দেখার প্রচন্ড ভিড় শুরু হয়নি। তার আগেই এই অবস্থা। দমদম পার্ক থেকে লেকটাউন অভিমুখের গাড়িও দাঁড়িয়ে পড়ছে। তবে পুলিশের দাবি একেবারে গাড়ি দাঁড়িয়ে পড়ছে এমনটা নয়।

এদিকে বাগুইআটি, কৈখালি, ১ নম্বর, ২ নম্বর এয়ারপোর্ট এলাকার বাসিন্দারা অনেক ক্ষেত্রে ভেতরের রাস্তা ধরে আসছেন। বাসিন্দাদের একটাই প্রশ্ন, মহালয়া, প্রতিপদেই এই অবস্থা। এখনও গোটা পুজো পড়ে রয়েছে। এরপর কী হবে?

 

বাংলার মুখ খবর

Latest News

'জুমলাবাজদের থেকে সাবধান', মোদীকে টার্গেট? ভুয়ো ভিডিয়ো নিয়ে FIR দায়ের করলেন আমির মাথায় এসি লাগিয়ে ঘুরবে ট্রাফিক পুলিশ! গরম থেকে বাঁচতে বিশেষ হেলমেট তৈরি পড়ুয়ার কাজে বাধা দিয়েছে জেলা প্রশাসন, TMC-র বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ আলুওয়ালিয়ার ‘ভয়ের দরকার নেই, সরকার পাশে আছে’, সলমনের সঙ্গে দেখা করে আশ্বাস মুখ্যমন্ত্রীর পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে ধোঁয়াশা, বিজেপির ইস্তেহারে উল্লেখ নেই ‘ও নারী, আমি পুরুষ বলেই…’, শ্রাবন্তীকে ফের নায়িকা বাছতেই সাফাই দিলেন শুভ্রজিৎ রাম নবমীর দিনে করুন এই সহজ কাজ, দূর হবে জীবনের সমস্ত বাধা ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.