বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আমার হাত সারাজীবন তোমার জন্য থাকবে’‌, ভ্যালেন্টাইন দিবসে শোভনকে বৈশাখী

‘‌আমার হাত সারাজীবন তোমার জন্য থাকবে’‌, ভ্যালেন্টাইন দিবসে শোভনকে বৈশাখী

প্রেমিক শোভন চট্টোপাধ্যায় এবং প্রেমিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়

এই প্রেম দেখে অনেকে ঈর্ষান্বিত হতেই পারেন। কিন্তু প্রেম তো এসেছিল নীরবেই শোভনবাবুর জীবনে। যা তিনি সযত্নে লালনপালন করে তুলেছেন। বেড়ে উঠেছে প্রেম তার নিজের আঙ্গিকে। যা নিয়ে এগিয়ে চলেছেন শোভন–বৈশাখী। তবে শুধু শোভনকে নয়, প্রেমদিবসে মেয়ে মেহুলকেও শুভেচ্ছা জানিয়েছেন বৈশাখী।

আজ তো ভ্যালেন্টাইন ডে। অর্থাৎ প্রেম দিবস। আর সেটা সাতসকালেই বোঝা গেল প্রাক্তন কলকাতা পুরসভার মেয়রের প্রতি তাঁর বান্ধবীর আদুরে ফেসবুক পোস্টে। আর তা নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে। কারণ এখানে প্রেমিক শোভন চট্টোপাধ্যায় এবং প্রেমিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সেখানে বৈশাখী শোভনকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘‌হাতের উপর হাত রাখা খুব সহজ, সারাজীবন বইতে পারা সহজ নয়।’ এভাবেই নিজের‌ ভালোবাসার কথা ফুটিয়ে তুলেছেন বৈশাখী। আর তাতেই জমজমাট হয়ে উঠল ভ্যালেন্টাইন ডে। তবে শোভন চট্টোপাধ্যায়–বৈশাখী বন্দ্যোপাধ্যায় নিজেদের ভালবাসা এগিয়ে নিয়ে যেতে পেরেছেন। নিন্দা, সমালোচনা, সমাজের দৃষ্টিকোণকে অগ্রাহ্য করে একে অপরকে বলে দিয়েছেন, ‘ভালবাসি’।

এদিকে আজ, বুধবার একইসঙ্গে সরস্বতী পুজো এবং ভ্যালেন্টাইনস ডে একসঙ্গে পড়েছে। সাধারণত সরস্বতী পুজো এবং ভ্যালেন্টাইন ডে দুটি পৃথক তারিখে পড়ে। যুবক–যুবতীরা সরস্বতী পুজোর দিনই ভ্যালেন্টাইনস ডে একপ্রস্থ পালন করে থাকে। তারপর তো প্রেম দিবসের দিন হয় প্রেম–পর্ব। তাই আজ আনন্দে মেতেছে যুগলরা। সরস্বতী পুজোমণ্ডপ থেকে পার্ক–ময়দান সর্বত্রই সকাল থেকে ভিড় দেখা দিয়েছে। আজ প্রেম সাগরে পরস্পরের হাতে হাত রেখে অঙ্গীকারের পালা। সেটাই আজ ভোরেই ‘প্রিয়তম’ শোভনকে আদুরে শুভেচ্ছা জানিয়েছেন বৈশাখী।

অন্যদিকে আজ, বুধবার ফেসবুকে একটি আদুরে ছবিও পোস্ট করেছেন বৈশাখী দেবী। যেখানে শোভন চট্টোপাধ্যায়কে পিছন জড়িয়ে ধরে রয়েছেন তাঁর বান্ধবী। আর সেই ছবির ক্য়াপশনে কলকাতার প্রাক্তন মেয়রের উদ্দেশে লেখেন, ‘‌আমার হাত সারাজীবন তোমার জন্য থাকবে আর তোমার হাত আমার জন্য, এটা বুঝতে কোনও ভাষার প্রয়োজন হবে না। হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।’‌ হ্যাঁ তা তো বটেই। আর তাই তো শোভন চট্টোপাধ্যায় সব ছেড়ে বৈশাখী দেবীর হাতে হাত রেখেছেন। ঘুরেছে, বেড়িয়েছেন, ছবি তুলেছেন এবং আনন্দে মেতে একসঙ্গে রয়েছেন।

আরও পড়ুন:‌ সন্দেশখালিতে নতুন করে ১৯ জায়গায় জারি ১৪৪ ধারা, স্পর্শকাতর এলাকা বাছাই প্রশাসনের

এই প্রেম দেখে অনেকে ঈর্ষান্বিত হতেই পারেন। কিন্তু প্রেম তো এসেছিল নীরবেই শোভনবাবুর জীবনে। যা তিনি সযত্নে লালনপালন করে তুলেছেন। বেড়ে উঠেছে প্রেম তার নিজের আঙ্গিকে। যা নিয়ে এগিয়ে চলেছেন শোভন–বৈশাখী। তবে শুধু শোভনকে নয়, প্রেমদিবসে মেয়ে মেহুলকেও শুভেচ্ছা জানিয়েছেন বৈশাখী। মেয়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘‌তুমি আমার আজ এবং আগামীর সমস্ত স্মৃতির ভাগিদার। প্রেমদিবসের শুভেচ্ছা।’‌ সুতরাং ভ্যালেন্টাইন ডে’‌তে শোভন–বৈশাখী হয়ে উঠলেন পারফেক্ট ভ্যালেন্টাইন।

বাংলার মুখ খবর

Latest News

সুদীপের ঘর ভাঙলেন প্রদীপ, উত্তর কলকাতায় দুই শতাধিক তৃণমূল কর্মীর যোগ কংগ্রেসে আদৃতের সোহাগে-আদরে মাখামাখি হতে একান্তযাপন, মধুচন্দ্রিমায় 'নতুন বউ' কৌশাম্বি ‘বাচ্চার মা’র সাফল্যে খুশিতে ডগমগ, প্রেগন্যান্ট দীপিকাকে আদুরে ডাকনাম রণবীরের! ব্রিটেনে চোখের অপারেশন করিয়ে ফিরলেন রাঘব চাড্ডা, গেলেন কেজরির বাড়িতে প্রেমিক হিসেবে 'অযোগ্য',তবে 'বাবা হিসেবে গর্বিত' প্রসেনজিৎ!কী কাণ্ড ঘটালেন মিশুক কান ফেস্টিভালে ঊর্বশীর লুক দেখে হতভম্ব সকলে, ট্রোল পিছু ছাড়লো না এখানেও প্রতি পরিবারেই ছোটখাটো মতানৈক্য থাকে- T20 WC-এর আগে একতার জয়গান শাহিনের মুখে কুড়মালিতে আমার কবিতা আছে, সাঁওতালি ভাষাটা এবার শিখে নেব, বললেন মমতা আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস অধীর সিদ্ধান্ত নেবেন না, কংগ্রেস ঠিক করবে-জোটে মমতার থাকা নিয়ে স্পষ্টবাক খাড়গে

Latest IPL News

আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.