বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রতিশ্রুতি দিয়েও রাম নবমীর মিছিলে কেন নিরাপত্তা দিতে পারল না প্রশাসন? VHP

প্রতিশ্রুতি দিয়েও রাম নবমীর মিছিলে কেন নিরাপত্তা দিতে পারল না প্রশাসন? VHP

সচীন্দ্রনাথ সিনহা

সচিনবাবু বলেন, ‘রাম নবমীর মিছিলের আগে প্রায় সমস্ত জায়গায় প্রশাসনের সঙ্গে আমাদের আলোচনা হয়েছিল। তারা আমাদের নিরাপত্তার আশ্বাস দিয়েছিলেন। প্রশাসনের অনুমতি নিয়েই মিছিল হয়েছে। প্রায় সব জায়গাতেই মিছিল শান্তিপূর্ণ হয়েছে। কয়েকটা জায়গা বাদ দিয়ে।

প্রতিশ্রুতি দিয়েও রাম নবমীর মিছিলে নিরাপত্তা দিতে পারেনি প্রসাশন? তার পরও তারা পক্ষপাতমূলক আচরণ করে চলেছে। যা দেশের গণতন্ত্রের জন্য বিপজ্জনক। হাওড়া হিংসা নিয়ে মুখ খুলে এমনই দাবি করলেন বিশ্ব হিন্দু পরিষদের নেতা সচিন্দ্রনাথ সিনহা। এমনকী রাজ্যের প্রশাসনিক প্রধানের আচরণেরও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সচিনবাবু বলেন, ‘রাম নবমীর মিছিলের আগে প্রায় সমস্ত জায়গায় প্রশাসনের সঙ্গে আমাদের আলোচনা হয়েছিল। তারা আমাদের নিরাপত্তার আশ্বাস দিয়েছিলেন। প্রশাসনের অনুমতি নিয়েই মিছিল হয়েছে। প্রায় সব জায়গাতেই মিছিল শান্তিপূর্ণ হয়েছে। কয়েকটা জায়গা বাদ দিয়ে। যেখানে এবার গোলমাল হয়েছে সেখানেও আগেও এই ধরণের ঘটনা ঘটেছে। প্রতিশ্রুতি দিয়েও প্রশাসন মিছিলের আয়োজক ও অংশগ্রহণকারীদের নিরাপত্তা দিতে পারেনি। রাম নবমীর মিছিলের ওপর হামলা ও প্রশাসনের ভূমিকার আমরা তীব্র নিন্দা করি’।

এমনকী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে জেহাদি শক্তির হাত শক্ত করছেন বলে দাবি করেন তিনি। বলেন, ‘হাওড়ার ঘটনার আগে ও পরে যে ভাবে বিশ্ব হিন্দু পরিষদসহ হিন্দু সংগঠনগুলিকে রাজ্যের প্রশাসনিক প্রধান আক্রমণ করেছেন তাতে তিনি পরোক্ষে রাজ্যে জেহাদি শক্তির হাতকে তিনি শক্ত করেছেন। অর্থাৎ সংখ্যালঘু তোষণের রাজনীতি করছেন তিনি। বিরাট সংখ্যায় সংখ্যাগুরুকে তিনি অপমান করেছেন। প্রশাসনিক প্রধানের এই পক্ষপাতমূলক আচরণের নিন্দা করি’।

প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলে তিনি বলেন, ‘হাওড়ার ঘটনার সমস্ত ছবি ও সিসিটিভি ফুটেজ রয়েছে। সেখানে যাদের দেখা যাচ্ছে তাদের গ্রেফতার করা হোক। নইলে বাংলায় কাশ্মীরের পুনরাবৃত্তি হবে। ফের কি দেশ ভাগের দিকে এগোচ্ছে? হাওড়ার ঘটনায় প্রশাসন যে ভাবে পক্ষপাতমূলক আচরণ করে চলেছে তা দেশের গণতন্ত্রের জন্য বিপজ্জনক’। তিনি বলেন, ‘ভারতীয় সমাজ এই অবিচারের জবাব দেবে।’

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বাংলায় পুলিশ নয়, অপরাধী ঠিক করে যে কখন আত্মসমর্পণ,গ্রেফতার হতে হবে: মোদী আজই মুম্বই, ওড়িশা নিশ্চিত করতে পারে প্লে-অফ,কোন অঙ্কে? বাগানকে অপেক্ষা করতে হবে 'এই প্রথম কোনও...' অতি উত্তমের ট্রেলারে মুগ্ধ অমিতাভ, উত্তরে কী লিখলেন সৃজিত? 'বয়েঠ যাও বেটা অ্যায়সা নেহি করতে', মঞ্চ থেকে সস্নেহে কার প্রতি বার্তা মোদীর? ১০ বছরের ওশ কি আসবে বাবার বিয়েতে! শ্রীময়ীকে বিয়ের আগে ছেলেকে নিয়ে জবাব কাঞ্চনের দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো খবর নয়! ১ কোটির বেশি শিশু ভুগছে ওবেসিটিতে অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.