বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BGBS 2023: BGBS–এ মমতার সঙ্গে দেখা হওয়ায় খুশি অক্সফোর্ডের সহ উপাচার্য, জানালেন আমন্ত্রণ

BGBS 2023: BGBS–এ মমতার সঙ্গে দেখা হওয়ায় খুশি অক্সফোর্ডের সহ উপাচার্য, জানালেন আমন্ত্রণ

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে শিল্পপতিদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়। (ANi Pic Service)

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের সুযোগ পেয়ে তিনি খুব খুশি। এর পরে তিনি অক্সফোর্ডে যাওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান। এরপর আমন্ত্রণ পেয়ে মুখ্যমন্ত্রীও সেখানে যাওয়ার কথা বলেন। তিনি জানান, অক্সফোর্ডের সকল সদস্য বিশেষ করে রাজা তৃতীয় চার্লস তাঁর অপেক্ষায় থাকবেন।

সোমবার শুরু হয়েছে সপ্তম বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের তাবড় শিল্পপতিরা। এছাড়াও উপস্থিত ছিলেন অক্সফোর্ড বিশ্ব বিদ্যালয়ের সহ-উপাচার্য অধ‌্যাপক জোনাথন মিকি। অনুষ্ঠানে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা হওয়ায় তিনি বেজায় খুশি হয়েছেন। তিনি মুখ্যমন্ত্রীকে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

আরও পড়ুন: BGBS-এ প্রথম দিনে কত বিনিয়োগ প্রস্তাব? কারা কারা দিলেন বিনিয়োগের আশ্বাস?

অনুষ্ঠানে তিনি জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের সুযোগ পেয়ে তিনি খুব খুশি। এর পরে তিনি অক্সফোর্ডে যাওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান। এরপর আমন্ত্রণ পেয়ে মুখ্যমন্ত্রীও সেখানে যাওয়ার কথা বলেন। তিনি জানান, অক্সফোর্ডের সকল সদস্য বিশেষ করে রাজা তৃতীয় চার্লস তাঁর অপেক্ষায় থাকবেন। মুখ্যমন্ত্রীকে নিজের সময় মতো সেখানে যাওয়ার অনুরোধ জানিয়েছেন সহ উপাচার্য। 

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি, টিভিএস কর্তা আর দিনেশ, আইটিসির চেয়ারম্যান সঞ্জীব পুরী, আরপিএসজি গ্রুপের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা সহ দেশের তাবড় শিল্পপতিরা। অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাঁরা বাংলায় বিনিয়োগের আহ্বান জানান। তাঁদের বক্তব্য, বাংলায় শিল্পের উপযুক্ত পরিবেশ রয়েছে। এখানে যা বিনিয়োগ করা হবে তার কয়েক গুণ বেশি ফেরত পাওয়া সম্ভব। তাছাড়া এখানে শ্রমিক ধর্মঘট নেই। তাঁদের স্পষ্ট বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে ধরে বাংলা ব্যবসা এবং বিনিয়োগের জন্য প্রস্তুত। 

এদিন শিল্পপতিরা রাজ্যে বিনিয়োগের আশ্বাস দেইয়ার পাশাপাশি বাংলায় অন্যান্যদেরও বিনিয়োগের আহ্বান জানান। ইতিমধ্যেই আইটিসির ম্যানুফ্যাকচারিং ইউনিট রয়েছে বাংলায়। আরও একটি ম্যানুফ্যাকচারিং ইউনিট এখানে তৈরি করা হবে বলে জানিয়েছেন আইটিসি চেয়ারম্যান সঞ্জীব পুরী। তাঁর মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে গত কয়েক বছরের বাংলায় অনেক বদল হয়েছে। তাতে শিল্পের পরিবেশ তৈরি হয়েছে। আগামী দিনে আরও ভালো শিল্প রাজ্যে আসবে বলে তিনি আশা প্রকাশ করেছেন। তাঁর বক্তব্য, এখানে শিল্পাঞ্চলে কোনও অসুবিধা হয় না। আরও যে ম্যানুফ্যাকচারিং ইউনিট তৈরি করা হবে তার জন্য ৭০০০ কোটি টাকা বিনিয়োগের কথা বলেন সঞ্জয় পুরী।  

তিনি জানান, এখানকার শিল্পাঞ্চলে কোনও ধরনের গোলযোগ হয় না। খুব ভাল পরিষেবা পাওয়া যায়। আইটিসির পাঁচটি হোটেল রয়েছে বাংলায়। তা বাড়িয়ে ৯টা করা হবে। অন্যদিকে, এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পোল্যান্ডের সিলিসায়া প্রদেশের উপমুখ্যমন্ত্রী ভাইস মার্শাল বসকি। তিনি পোলিশ দলের নেতৃত্বে আছেন। তিনিও বাংলার সঙ্গে জোট বেঁধে বাণিজ্যের বিষয়ে আগ্রহ দেখিয়েছেন।

বাংলার মুখ খবর

Latest News

CSK-র পরিবেশ অনেক ভালো, MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু মোদী-রাহুল দুজনের বিরুদ্ধেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ! নড়েচড়ে বসল EC নিতম্বের হাড়ে সমস্যা, বানান ৬ প্যাক অ্যাবস, ফিটনেস জার্নি কেমন ছিল ওয়ারিকুর ভোটের শেষ ঘণ্টাতেও বিস্তা-বিষ্ণু ঠোকাঠুকি, রাজুর নালিশ কমিশনে ‘মহিলাদের মধ্যে প্রতিক্রিয়া হচ্ছে’, কাঞ্চনকে গাড়ি থেকে নামিয়ে দিলেন কল্যাণ দুপুরের স্বপ্ন সত্যি হয়? সেরা সময় কোনটি? কী দেখলে আসে সৌভাগ্য? রইল শাস্ত্রমত 'মাথা ঠুকে কত কেঁদেছি, আমি তো আর বাঁচতেই চাই নি, শুধু সংসার টানতে…', আবেগঘন শেখর ‘হাল ছাড়িনি..’বলছেন জেইই মেইনস-র টপার! কৃষক পরিবারের সন্তান নীলকৃষ্ণ দিলেন টিপস এ কী হাল! TRP-তে যৌথ টপার পেল জি বাংলা! ফুলকি-জগদ্ধাত্রী-নিম ফুলের মধু, কে কোথায় IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Latest IPL News

CSK-র পরিবেশ অনেক ভালো, MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.