বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Salary hike for Bengal MLAs and Ministers: নিজের বেতন বাড়ালেন না মুখ্যমন্ত্রী, সমস্ত মন্ত্রী–বিধায়কদের বাড়িয়ে দিলেন

Salary hike for Bengal MLAs and Ministers: নিজের বেতন বাড়ালেন না মুখ্যমন্ত্রী, সমস্ত মন্ত্রী–বিধায়কদের বাড়িয়ে দিলেন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন বাদল অধিবেশনের শেষ দিনে রাজ্য বিধানসভার মন্ত্রী এবং বিধায়কদের বেতন বৃদ্ধি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেতন বৃদ্ধি কিন্তু শুধু নিজের মন্ত্রী–বিধায়কদের জন্য নয়। বিরোধী আসনে বসা বিধায়করাও বর্ধিত বেতন পাবেন। সেটা পাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তবে মুখ্যমন্ত্রী হিসেবে নিজের বেতন বাড়ালেন না।

নিজের বেতন বাড়ালেন না। তিনি রাজ্য সরকারের বেতন নেন না। এই কথা তিনি নিজে মুখেই বহুবার স্বীকার করেছেন। নিজের লেখা বইয়ের রয়্যালটি এবং ছবি এঁকে যেটুকু রোজগার হয় তাই দিয়েই জীবনযাপন করেন তিনি। একেবারে সাধারণের থেকে সাধারণভাবে থাকেন তিনি। কোনও বৈভব তাঁকে স্পর্শ করেনি। এবারও দুর্গাপুজোর প্রাক্কালে তিনি সমস্ত বিধায়ক এবং মন্ত্রীদের বেতন বাড়িয়ে দিলেন। কিন্তু নিজের ক্ষেত্রে সেটা কার্যকর করলেন না। হ্যাঁ, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও বাড়ালেন না নিজের বেতন।

এদিকে আজ, বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিধানসভার মন্ত্রী এবং বিধায়কদের জন্য সুখবর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বাদল অধিবেশনের শেষ দিনে রাজ্য বিধানসভার মন্ত্রী এবং বিধায়কদের বেতন বৃদ্ধি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই বেতন বৃদ্ধি কিন্তু শুধু নিজের মন্ত্রী–বিধায়কদের জন্য নয়। বিরোধী আসনে বসা বিধায়করাও বর্ধিত বেতন পাবেন। সেটা পাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তবে মুখ্যমন্ত্রী হিসেবে নিজের বেতন বাড়ালেন না মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি স্তরেই ৪০ হাজার টাকা করে বেতন বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

অন্যদিকে এতদিন রাজ্যের বিধায়করা মাসে ১০ হাজার টাকা ভাতা পেতেন। এখন থেকে সেই ভাতা বেড়ে হচ্ছে ৫০ হাজার টাকা। যা শুনে রাজ্যের বিধায়কদের মুখে হাসি ফুটেছে। আইএসএফের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকীও এই বর্ধিত বেতন পাবেন। একইভাবে এতদিন পশ্চিমবঙ্গ বিধানসভার পূর্ণ মন্ত্রীদের মোট বেতন ছিল ভাতা–সহ ১ লাখ ১০ হাজার টাকা। এদিন মুখ্যমন্ত্রী ৪০ হাজার টাকা বাড়িয়ে দিলেন। সুতরাং সেটা বেড়ে হল দেড় লাখ টাকা। প্রতিমন্ত্রীদের মোট বেতন ভাতা–সহ ছিল ১ লাখ ৯ হাজার ৯০০ টাকা। নতুন নিয়মে তাঁরা পাবেন ১ লাখ ৪৯ হাজার ৯০০ টাকা। বিধায়কদের মোট বেতন–ভাতা ছিল ৮১ হাজার টাকা। এখন থেকে সমস্ত বিধায়করা প্রত্যেক মাসে পাবেন ১ লাখ ২১ হাজার টাকা।

আরও পড়ুন:‌ পর্যটকদের জন্য সুখবর, এবার খুলে যাচ্ছে জঙ্গল সাফারি, চলছে পুরোদমে প্রস্তুতি

এই খবর এখন রাজ্য–রাজনীতিতে তোলপাড় ফেলে দিয়েছে। কারণ যে বিজেপি বিরোধী আসনে বসে এই সরকারের কুৎসা, অপপ্রচার থেকে শুরু করে বদনাম করার চেষ্টা করছে বলে অভিযোগ তাঁদেরও বেতন বেড়ে গেল। মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে এই নিয়ে দু’‌বার বেতন বাড়ল মন্ত্রী–বিধায়কদের। এই বিষয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমাদের রাজ্যের বিধায়কদের বেতন দেশের মধ্যে সবচেয়ে কম। তাই আমাদের সরকার বিধায়কদের বেতন বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে।’‌ এবার এক ধাক্কায় মন্ত্রী–বিধায়কদের বেতন ৪০ হাজার টাকা বৃদ্ধি পাওয়ায় বৈষম্য অনেকটা ঘুচল বলেই মনে করছেন সবাই।

বাংলার মুখ খবর

Latest News

T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ? কাজিরাঙা লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM অভিনয় নয় গান, নিজের মাতৃভাষায় জমিয়ে গাইলেন 'পাঞ্জাবি কুড়ি' পরিণীতি অধীরকে 'গো ব্যাক স্লোগান', মেজাজ হারিয়ে ধাক্কা..! যা ঘটল দেখুন ভিডিয়োয় একদিকে ভোট, তার উপর IPL,এই বাজারে কী হাল রচনার দিদি নম্বর ১ আর সৌরভের দাদাগিরি-র ডিব্রুগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য Video: রঙ পাল্টে আকাশ যেন সবুজ! প্রবল ঝড়, বৃষ্টির পর দুবাইতে বিরল দৃশ্য

Latest IPL News

আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.