বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিদি মমতা রাখি পরিয়ে দেবেন ভাই অমিতাভকে, জয়া বচ্চনের আমন্ত্রণে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

দিদি মমতা রাখি পরিয়ে দেবেন ভাই অমিতাভকে, জয়া বচ্চনের আমন্ত্রণে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

অমিতাভ বচ্চন-মমতা বন্দ্যোপাধ্যায়।

জয়া বচ্চনের সঙ্গে সংসদীয় সম্পর্কও রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সাংসদ ছিলেন দু’‌জনেই। একুশের বিধানসভা নির্বাচনে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টি সমর্থন জানিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই সময়তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচার করে গিয়েছেন অমিতাভ জায়া। তবে এবারের সফরে রাজনীতির কোনও সম্পর্ক নেই। 

বিরোধী মহাজোট ‘ইন্ডিয়া’র বৈঠক বসতে চলেছে। এই বৈঠকে যোগ দিতে আজ, বুধবার মুম্বই যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুরের বিমানে তিনি মুম্বই রওনা দেবেন। মুম্বই পৌঁছে বিগ বি অমিতাভ বচ্চনের বাড়িতে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। আজ রাখিবন্ধন উৎসব। বিগ বি’র হাতে রাখি পরিয়ে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। আর আগামী কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অমিতাভ এবং জয়া বচ্চনকে আমন্ত্রণ জানিয়ে আসবেন বলেও খবর। পাটনা, বেঙ্গালুরুর পর মুম্বইতে অবিজেপি দলগুলির তৃতীয় বৈঠক বসতে চলেছে। লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানোর রণকৌশল এই বৈঠকে তৈরি হবে।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছেন অমিতাভ–জয়া বচ্চন। আজ, বুধবারই বিগ বি’‌র বাড়িতে রাখির দিন যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় বিমানবন্দর থেকেই সরাসরি যাবেন বচ্চন পরিবারে। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে অমিতাভ–জয়ার সম্পর্ক খুবই ঘনিষ্ঠ। কয়েক বছর ধরে কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করে চলেছেন অমিতাভ বচ্চন। এমনকী মঞ্চে দাঁড়িয়ে নিজের পরিচয় দিয়েছিলেন ‘বাংলার জামাই’ বলে। আর কথা বলেছিলেন, রবীন্দ্রনাথ ঠাকুর, সত্যজিৎ রায়কে নিয়ে। তখন থেকেই একটা সুদৃঢ় সম্পর্ক তৈরি হয়েছিল। বারবার মুখ্যমন্ত্রী আমন্ত্রণ জানিয়ে ছিলেন বলিউডের শাহেনশাকে।

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে বারবার সাড়া দিয়েছেন অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন। আবার যিনি রাজনৈতিক বিতর্ক থেকে নিজেকে সর্বদা সরিয়ে রাখেন, সেই অমিতাভ বচ্চন কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বলেছিলেন, ‘আমি নিশ্চিত মঞ্চে উপস্থিত আমার সহকর্মীরা নাগরিক স্বাধীনতা এবং মত প্রকাশের স্বাধীনতা নিয়ে যে প্রশ্ন উঠছে সেবিষয়ে একমত হবেন।’ তখন তাঁর বিরোধিতায় সরব হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় নেতারা। তবে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সবসময় ভাল সম্পর্ক বচ্চন পরিবারের।

আরও পড়ুন:‌ রাজ্যে পা রাখছে ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, ধূপগুড়ি উপনির্বাচনে কড়া পদক্ষেপ

এছাড়া জয়া বচ্চনের সঙ্গে সংসদীয় সম্পর্কও রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সাংসদ ছিলেন দু’‌জনেই। একুশের বিধানসভা নির্বাচনে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টি সমর্থন জানিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই সময়তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচার করে গিয়েছেন অমিতাভ জায়া। তবে এবারের সফরে রাজনীতির কোনও সম্পর্ক নেই। পুরোটাই ব্যক্তিগত সাক্ষাৎ। মমতা বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে আজই মুম্বই যাচ্ছেন। বৃহস্পতিবার এবং শুক্রবার দু’দিন ধরে চলবে বৈঠক। শরদ পাওয়ারের দেওয়া নৈশভোজে তিনি যোগ দেবেন।

বাংলার মুখ খবর

Latest News

৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র আগামিকাল বুদ্ধ পূর্ণিমা, এই রাতেই করুন বিশেষ কাজটি, দূর হবে অর্থের অভাব এবারের আইপিএলে কোন দলের বিরুদ্ধে কতটা খারাপ পারফরমেন্স ম্যাক্সওয়েলের? প্রাক্তনের বরকে খুনের চেষ্টা যুবকের! ছুরি দিয়ে আক্রমণের ভিডিয়ো ভাইরাল কে এই ভারতীয় বংশোদ্ভূত CEO, যিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ বেতনের মালিক 'স্মোকি পান' খেয়ে গর্ত হয়ে গেল পেটে! চরম বিপদে ১২ বছরের মেয়ে, কী বলছেন ডাক্তাররা ‘‌শুভেন্দুকে যিনি রক্ষাকবচ দিয়েছিলেন তিনিই এই রায় দিয়েছেন’‌, তথ্য ফাঁস সাকেতের

Latest IPL News

ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.