বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে পা রাখছে ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, ধূপগুড়ি উপনির্বাচনে কড়া পদক্ষেপ

রাজ্যে পা রাখছে ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, ধূপগুড়ি উপনির্বাচনে কড়া পদক্ষেপ

কেন্দ্রীয় বাহিনীর টহল। (ছবি সৌজন্য পিটিআই)

চলতি মাসেই বদলি করা হয়েছে ধূপগুড়ির বিডিও শঙ্খদীপ দাসকে। তা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। তবে এখন ধূপগুড়ির বিডিও পদে আনা হয়েছে জয়ন্ত রায়কে। পঞ্চায়েত নির্বাচন পরিচালনায় শঙ্খদীপ দাসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। বুথে ছাপ্পার অভিযোগ উঠেছিল। ভোটকেন্দ্রের বাইরে উদ্ধার হয়েছিল ৪৭টি ব্যালট।

আর একদিন পর অগস্ট মাস শেষ হয়ে যাবে। আর সেপ্টেম্বর মাস পড়লেই ধূপগুড়ি উপনির্বাচন। এখানে ৫ তারিখ উপনির্বাচন আছে। আর তার জন্য ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। এই উপনির্বাচন ত্রিমুখী। বিজেপি, তৃণমূল কংগ্রেস এবং বাম–কংগ্রেস জোটের লড়াই হবে। এখানে যাতে কেউ কোনওরকম অভিযোগ তুলতে না পারে তার জন্যই এমন পদক্ষেপ করা হয়েছে। এর আগে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল। আরও ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে ধূপগুড়িতে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর।

এদিকে সদ্যসমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে প্রবল হিংসার অভিযোগ তুলেছিল বিরোধীরা। তাই এই অভিযোগ বিধানসভার উপনির্বাচনে উঠুক সেটা চাইছে না নির্বাচন কমিশন। এই ধূপগুড়ি উপনির্বাচনে কড়া নিরাপত্তার দাবি জানিয়েছিল বিরোধীরা। সেই মতোই এবার মোট ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে একটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হতে চলেছে। গত ২৫ জুলাই ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যু হয়। ফলে এই আসনটি ফাঁকা হয়ে যায়। তারপরই উপনির্বাচন ঘোষণা করা হয়। ৮ সেপ্টেম্বর হবে ভোটগণনা। ধূপগুড়ি উপনির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ অগস্ট।

অন্যদিকে জুলাই মাসে কলকাতায় বিধানসভার অধিবেশনে যোগ দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়। এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় বিধায়কের। সেই মৃত্যু নিয়ে পরিবারের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়েছিল। তবে এখন এই আসনটি বিজেপির ধরে রাখাটা কার্যত চ্যালেঞ্জের। কারণ পঞ্চায়েত নির্বাচনে তাদের ফল ভাল হয়নি। তৃণমূল কংগ্রেস আসনটি জিতে উত্তরের জেলায় বিজেপিকে চাপে রাখতে চাইছে। বিধায়ক সংখ্যাও বাড়াতে চায় শাসকদল। আর বাম–কংগ্রেস জোট চাইছে শাসক–বিরোধীর ভোট কাটাকাটিতে নিজেদের প্রার্থীকে জিতিয়ে নিতে। তাহলে বিধানসভায় অন্তত একটি প্রতিনিধি থাকবে।

আরও পড়ুন:‌ রাজ্যে এবার ‘‌হাড় ব্যাঙ্ক’‌ গড়ার কাজ শুরু হয়েছে, স্বাস্থ্য ভবনে পড়ল একাধিক আবেদন

আর কী জানা যাচ্ছে?‌ চলতি মাসেই বদলি করা হয়েছে ধূপগুড়ির বিডিও শঙ্খদীপ দাসকে। তা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। তবে এখন ধূপগুড়ির বিডিও পদে আনা হয়েছে জয়ন্ত রায়কে। পঞ্চায়েত নির্বাচন পরিচালনায় শঙ্খদীপ দাসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। বুথে ছাপ্পার অভিযোগ উঠেছিল। ভোটকেন্দ্রের বাইরে উদ্ধার হয়েছিল ৪৭টি ব্যালট। এমনকী পুলিশে অভিযোগ জমা পড়েছিল। সেই মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে তলব করা হয়েছিল বিডিও শঙ্খদীপ দাসকে। তার মধ্যেই তিনি বদলি হন।

বাংলার মুখ খবর

Latest News

‘আযোগ্যদের আমরাও বার করতে চেয়েছিলাম’ হাইকোর্টের রায় প্রসঙ্গে বললেন ব্রাত্য বক্স অফিসে ভরাডুবি LSD 2- দো অউর দো পেয়ারের, ৮০ কোটির গণ্ডি টপকাল করিনার ক্রু RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু 'মানুষের চাকরি যাচ্ছে… আর তিনি ফুর্তি করছেন', SSC রায় নিয়ে অভিজিতকে তোপ দেবাংশুর সলমন আসতে চাহিদা বেড়েছে, আর বিনা পয়সায় দেখা যাবে না বিগ বস ওটিটি? ফের 'সম্পদ পুনর্বণ্টন' নিয়ে তোপ মোদীর, তবে শব্দচয়নে নজর দিয়ে বাদ 'মুসলিম' ‘কাল ছাড়লাম, আজ ধরলাম…’! শোভন-সোহিনীর বিয়ে-চর্চা, বিচ্ছেদ নিয়ে জবাব স্বস্তিকার World Book Day 2024: বই পড়তে খুব ভালোবাসেন এই বলি তারকারা, নাম জানেন তাঁদের 'প্রথমেই না করে দেয়...' রিজেকশনের পরেও কী করে জমলো স্বর্ণ-অর্পিতার প্রেম? কোনও প্লেয়ারকে দোষ দেব না, এই ভুল নিজেদের শোধরাতে হবে, ফের হারের পর হার্দিক

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.