বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পিএম কেয়ার্সের টাকায় রাজ্যে ২৫০ শয্যার ২টি করোনা হাসপাতাল তৈরি করবে DRDO
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পিএম কেয়ার্সের টাকায় রাজ্যে ২৫০ শয্যার ২টি করোনা হাসপাতাল তৈরি করবে DRDO

  • বহরমপুর ও কল্যাণীতে হাসপাতাল দু’টি তৈরি করবে DRDO. ২৫০ শয্যার হাসপাতালদুটি তৈরির জন্য ইতিমধ্যে অর্থ বরাদ্দ হয়েছে বলে জানানো হয়েছে পিএম কেয়ারের তরফে।

রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় পিএম কেয়ার্স ফান্ডের বরাদ্দে তৈরি হবে ২টি হাসপাতাল। বহরমপুর ও কল্যাণীতে হাসপাতাল দু’টি তৈরি করবে DRDO. ২৫০ শয্যার হাসপাতালদুটি তৈরির জন্য ইতিমধ্যে অর্থ বরাদ্দ হয়েছে বলে জানানো হয়েছে পিএম কেয়ার্সের তরফে। রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো আরও মজবুত করতে এই উদ্যোগ বলেও জানানো হয়েছে। 

রাজ্যে DRDO পরিচালিত করোনা হাসপাতাল তৈরির জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন লোকসভায় বিরোধী দলনেতা অধীররঞ্জন চৌধুরী। বহরমপুরে একটি ১,০০০ শয্যার হাসপাতাল তৈরির আবেদন করেছিলেন তিনি। সেই আবেদন মঞ্জুর হতে বহরমপুরে হাসপাতাল তৈরির জায়গা দেখতে আসেন DRDO-র আধিকারিকরা।  অধীরবাবু দাবি করেছেন, পর্যাপ্ত জায়গায় ব্যবস্থা না হওয়ায় আপাতত ২৫০ শয্যার হাসপাতাল তৈরি হবে সেখানে।

একই রকম একটি হাসপাতাল তৈরি হবে কল্যাণীতেও। সেখানেও DRDO পরিচালিত করোনা হাসপাতালে থাকবে ২৫০টি শয্যা। তবে লাগোয়া ২টি জেলায় একই রকম ২টি হাসপাতাল তৈরির সিদ্ধান্ত কেন সেই প্রশ্ন উঠছে। 

মঙ্গলবারই বহরমপুর করোনা হাসপাতালে পিএম কেয়ার ফান্ডের টাকায় তৈরি অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন হয়েছে। এবার PM কেয়ার্সের ফান্ডের বরাদ্দে হাসপাতাল পাওয়ার অপেক্ষায় বহরমপুর ও কল্যাণী।

 

বন্ধ করুন