বাড়ি > বাংলার মুখ > কলকাতা > উপসর্গহীন করোনা আক্রান্তদের ভগবানের ভরসায় ছেড়ে দিল পশ্চিমবঙ্গ সরকার
ফাইল ছবি
ফাইল ছবি

উপসর্গহীন করোনা আক্রান্তদের ভগবানের ভরসায় ছেড়ে দিল পশ্চিমবঙ্গ সরকার

  • কেন্দ্রের রিপোর্টকে হাতিয়ার করে পশ্চিমবঙ্গে উপসর্গহীন আক্রান্তদের পরীক্ষা বন্ধ করে দিতে চলেছে রাজ্য।

উপসর্গহীন করোনা আক্রান্তদের আর পরীক্ষা হবে না পশ্চিমবঙ্গে। এমনটাই জানানো হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। কেন্দ্রীয় সরকারের পর্যবেক্ষণের ওপরে ভিত্তি করেই পশ্চিমবঙ্গে উপসর্গহীন করোনারোগীদের পরীক্ষা বন্ধ হতে চলেছে বলে জানিয়েছে রাজ্য সরকার। 

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের এক রিপোর্টে বলা হয়, উপসর্গহীন করোনা রোগীদের কোনও ঝুঁকি নেই। অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে, উপসর্গহীন আক্রান্তরা নিজে থেকেই সেরে উঠেছেন। 

কেন্দ্রের এই রিপোর্টকে হাতিয়ার করে পশ্চিমবঙ্গে উপসর্গহীন আক্রান্তদের পরীক্ষা বন্ধ করে দিতে চলেছে রাজ্য। রাজ্যের দাবি, এমনিতেই ভিনরাজ্য থেকে শ্রমিকরা ফেরত আসার পর করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। এই পরিস্থিতিতে উপসর্গহীন রোগীদের থেকে গুরুতর সংক্রমিত রোগী খুঁজে বার করা বেশি দরকারি। 

সঙ্গে সরকারের তরফে জানানো হয়েছে, তাদের পক্ষে আর ১৪ দিন সরকারি কোয়ারেন্টাইনে ভিনরাজ্য ফেরত শ্রমিকদের রাখা সম্ভব হবে না। ৭ দিন সরকারি কোয়ারেন্টাইনে থাকবেন তাঁরা। বাকি সাত দিন বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁদের। 

বিশেষজ্ঞদের মতে, রাজ্যে করোনা পরীক্ষার রিপোর্ট আসতে কখনো ১৫ দিনও সময় লেগে যাচ্ছে বলে অভিযোগ। এই সময় কমাতে উপসর্গহীনদের পরীক্ষা বন্ধ করল রাজ্য সরকার। 

 

বন্ধ করুন