বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Narendrapur Teacher Assult: আদালতের আদেশ অমান্য! কেন ধরা গেল না শিক্ষক নিগ্রহকারীদের, রিপোর্ট তলব বিচারপতির

Narendrapur Teacher Assult: আদালতের আদেশ অমান্য! কেন ধরা গেল না শিক্ষক নিগ্রহকারীদের, রিপোর্ট তলব বিচারপতির

নরেন্দ্রপুরে শিক্ষকেদর মার। বিচারপতি বিশ্বজিৎ বসু

সোমবার নরেন্দ্রপুরে শিক্ষক নিগ্রহে দায়ের মামলায় বিচারপতি বিশ্বজিৎ বসু মঙ্গলবার সকালের মধ্যে অভিযুক্ত প্রধান শিক্ষক ইমতেয়াজ আহমেদসহ FIRএ নাম থাকা ৪ জনকে গ্রেফতারির নির্দেশ দিয়েছিলেন।

নরেন্দ্রপুরে স্কুলের স্টাফ রুমে ঢুকে তৃণমূলি গুন্ডাদের দ্বারা শিক্ষক নিগ্রহের ঘটনায় আদালতের বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে কেন কাউকে গ্রেফতার করতে পারল না পুলিশ? এই প্রশ্ন তুলে বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপারের কাছে রিপোর্ট তলব করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু। মঙ্গলবার দুপুর ২টোর মধ্যে সেই রিপোর্ট জমা দিতে হবে আদালতে। একই সঙ্গে এই ঘটনায় স্কুল শিক্ষা দফতরের ভূমিকাকে তীব্র ভর্ৎসনা করেছেন বিচারপতি বসু।

এদিন বিচারপতি বসু দৃশ্যত ক্ষুব্ধ হয়ে বলেন, আদালতের নির্দেশের পরেও কেন গ্রেফতার করা গেল না কোনও অভিযুক্তকে? কেন অভিযুক্তদের গ্রেফতার করতে পারল না পুলিশ? অভিযুক্তরা কতটা প্রভাবশালী? না কি তাদের মাথার ওপর কারও হাত রয়েছে? পুলিশকে বলব, এটা অত্যন্ত গুরুতর ঘটনা। রাজনৈতিক রং না দেখে গ্রেফতার করুন।

এর পর বিচারপতি বসু বলেন, কেন আদালতের বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে অভিযুক্তদের পুলিশ গ্রেফতার করতে পারল না তা দুপুর ২টোর মধ্যে রিপোর্ট দিয়ে জানাতে হবে পুলিশ সুপারকে। এছাড়া আদালতে হাজির স্কুল শিক্ষা দফতরের ২ আধিকারিককে ভর্ৎসনা করে বিচারপতি বসু বলেন, ‘স্কুল শিক্ষা দফতর তৎপর হলে এই ঘটনা ঘটত না। কেন আপনাদের নাম FIR-এ যুক্ত করা হবে না? কেন অপরাধমূলক ষড়যন্ত্রের ধারা আপনাদের বিরুদ্ধে প্রয়োগ করা হবে না?’

সোমবার নরেন্দ্রপুরে শিক্ষক নিগ্রহে দায়ের মামলায় বিচারপতি বিশ্বজিৎ বসু মঙ্গলবার সকালের মধ্যে অভিযুক্ত প্রধান শিক্ষক ইমতেয়াজ আহমেদসহ FIRএ নাম থাকা ৪ জনকে গ্রেফতারির নির্দেশ দিয়েছিলেন। রাত পোহালেও তাদের কাউকে গ্রেফতার করেনি পুলিশ। সঙ্গে বিচারপতি বসু নির্দেশ দেন, আদালতের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত ইমতেয়াজ আহমেদ স্কুলে ঢুকতে পারবেন না। বিচারপতি প্রশ্ন করেন, পঞ্চায়েত সদস্যরা শিক্ষা ব্যবস্থা নিয়ে এত উদ্বিগ্ন হয়ে উঠলেন কবে থেকে? একই সঙ্গে মাধ্যমিক পরীক্ষার জন্য ওই স্কুলে মধ্যশিক্ষা পর্ষদকে নতুন সেন্টার ইনচার্জ নিয়োগের নির্দেশ দিয়েছেন বিচারপতি বসু। সঙ্গে আক্রান্ত শিক্ষকদের নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন পুলিশকে।

শনিবার নরেন্দ্রপুরের বলরামপুর মন্মথনাথ বিদ্যামন্দিরে স্কুলের স্টাফ রুমে ঢুকে শিক্ষক ও শিক্ষিকাদের মারধর করে তৃণমূল আশ্রিত একদল দুষ্কৃতী। বেলাগাম চড় - কিল – ঘুসির সঙ্গে চলে অশ্রাব্য গালাগালি। স্কুল চলাকালীন এই ঘটনায় ছাত্রছাত্রীদের মধ্যেও আতঙ্ক ছড়ায়। লন্ড ভন্ড হয়ে যায় স্টাফ রুম। সেই ঘটনায় প্রধান শিক্ষক ও স্কুলের পরিচালন সমিতির এক সদস্যসহ ৪ জনের বিরুদ্ধে FIR করেন আক্রান্ত শিক্ষকরা। ঘটনার পরদিন রবিবার ২ জনকে গ্রেফতার করা হলেও তাদের নাম FIRএ ছিল না। অভিযুক্তদের তালিকায় নাম রয়েছে বনহুগলি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলি সদস্য আকবর আলিরও। অভিযোগ, প্রধান শিক্ষকের বিরুদ্ধে হাইকোর্টে দুর্নীতির মামলা করায় আক্রান্ত হতে হয়েছে শিক্ষক শিক্ষিকাদের।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

EVM ব্যবহার বন্ধের দাবি মাস্কের, পালটা বার্তা ভারতের প্রাক্তন IT মন্ত্রীর বিশ্ব সেরা কাঁচা আম ও ধনে পাতার চাটনি! এইভাবে বানালে হাত চাটবেন ১০ বার ‘আমার দেখা সব থেকে খারাপ ব্রাজিল দল’, জুনিয়রদের বিরুদ্ধে বিস্ফোরক রোনাল্ডিনহো T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ফ্রিজে গোমাংস, মধ্যপ্রদেশে ১১ বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ, গ্রেফতার ১ হাসপাতালে ভরতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবার আর চোখে নয়, অপারেশন হবে শরীরে কোথায়? 'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবাকে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল?

T20 WC 2024

T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.