বাংলা নিউজ > বাংলার মুখ > কোভিড পরিস্থিতিতে কোথায় পাবেন সরকারি সহায়তা? কোন নম্বরে যোগাযোগ?
করোনা উদ্বেগ বাড়ছে ক্রমশ ( ফাইল ছবি)
করোনা উদ্বেগ বাড়ছে ক্রমশ ( ফাইল ছবি)

কোভিড পরিস্থিতিতে কোথায় পাবেন সরকারি সহায়তা? কোন নম্বরে যোগাযোগ?

  • দুশ্চিন্তা হচ্ছে? করোনা হলে কীভাবে সরকারি সহায়তা পাবেন? টুইটে বার্তা ডেরেক ও ব্রায়েনের

ফের করোনার করাল ছায়া গোটা বাংলা জুড়ে।এক ভয়াবহ সংকটের মুখোমুখি গোটা বাংলা। ভ্যাকসিন, বেড, অক্সিজেন, চিকিৎসা ব্যবস্থা কোথাও কোনও আশার কথা শোনাতে পারছেন না কেউই। দুশ্চিন্তা, উদ্বেগ বাড়ছে ক্রমশ। একের পর এক মৃত্যুর খবর আসছে রোজই। রিপোর্ট পজিটিভ হলে কোথায় যোগাযোগ করতে হবে? হাতের সামনে আদৌ কি কাউকে পাওয়া যাবে? অ্যাম্বুল্যান্স, বেড, নিদেনপক্ষে টেলিমেডিসিন?কোথায় যোগাযোগ করতে হবে এসবের জন্য? এনিয়েও খোঁজ করছেন অনেকেই। এবার টুইট বার্তায় তারই সুলুক সন্ধান দিয়েছেন তৃণমূলের অন্যতম মুখপাত্র ডেরেক ও ব্রায়েন। 

ডেরেক ও ব্রায়েনের বার্তায় ইন্টিগ্রেটেড কোভিড হেল্পলাইন নম্বর উল্লেখ করা হয়েছে। সেই নম্বরটি হল 1800-313-444-222। ১২০টি লাইন ২৪ ঘণ্টার জন্য খোলা থাকবে। সেকথাই উল্লেখ করা হয়েছে টুইট বার্তায়। কোন কোন পরিষেবা পাওয়া যাবে এই হেল্পলাইনে?  সাধারণ যে কোনও কোভিড সংক্রান্ত পরিষেবা, সরকারি ফ্রি কোভিড হাসপাতালে ভর্তির সাহায্য, ফ্রি সরকারি অ্যাম্বুল্যান্স, সাইকোলজিক্যাল কাউন্সেলিং(সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত) ও টেলিমেডিসিন (অডিও-ভিজুয়াল)।বিনামূল্যে সরকারি অ্যাম্বুল্যান্সের জন্য অতিরিক্ত ফোন নম্বরটি হল (033) 4090-2929। এক্ষেত্রে ১৬টি লাইন বরাদ্দ করা হয়েছে এই পরিষেবার জন্য। 

কলকাতা পুরনিগম এলাকায় কোভিড সংক্রান্ত সমস্যার জন্য যোগাযোগ করা যেতে পারে একাধিক নম্বরে। কন্ট্রোল রুমের নম্বরটি হল (033)2219-1212/1313। সপ্তাহে ২৪ ঘণ্টাই খোলা থাকবে এই লাইন। ২৪ ঘণ্টা অ্যাম্বুল্যান্স পরিষেবার জন্য হেল্পলাইন নম্বরটি হল (033)2219-7202/2241-1255। একটি হোয়াটস অ্যাপ নম্বরও দেওয়া হয়েছে ওই টুইট বার্তায়। সেই নম্বরটি হল 8335988888। তবে এতসব কিছুর পরেও আমজনতার একটাই প্রশ্ন সংকটের সময় সরকারি সহায়তা পাওয়া যাবে কি? 

 

বন্ধ করুন