বেঙ্গালুরু বিমানবন্দরে দাঁড়িয়ে উড়ান (ছবি সৌজন্য পিটিআই)
বেঙ্গালুরু বিমানবন্দরে দাঁড়িয়ে উড়ান (ছবি সৌজন্য পিটিআই)

Lockdown 2.0: করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে আসার বিষয়ে নিশ্চিত হলে উড়ান বিধিনিষেধ উঠবে : কেন্দ্র

  • আপাতত অধিকাংশ বিমান সংস্থার অগ্রিম বুকিং বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশের জন্য অপেক্ষার করার নির্দেশ দিয়েছে কেন্দ্র।

কবে ফের চালু হবে উ়ড়ান পরিষেবা? তা নিয়ে জল্পনা চলছে। যদিও সোমবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়ে দিলেন, যতদিন না সরকার নিশ্চিত হচ্ছে যে করোনাভাইরাসের সংক্রমণ রোখা গিয়েছে, ততদিন উড়ান পরিষেবা চালু করা হবে না।

আরও পড়ুন : দেশজুড়ে সংক্রমণের মাঝে করোনামুক্ত এই দুই রাজ্য

রবিবার বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) কড়া ভাষায় জানিয়ে দেয়, পরবর্তী নোটিশ পর্যন্ত সমস্ত বুকিং বন্ধ রাখতে হবে। পরিষেবা চালুর জন্য বিমা সংস্থাগুলিকে পর্যাপ্ত সময় দেওয়া হবে।

আরও পড়ুন : COVID-19 Updates: কিটের মান ভালো, তাপমাত্রার জন্য সমস্যা হতে পারে, রাজ্যের অভিযোগে জানাল ICMR

তারপরই অগ্রিম বুকিং বন্ধ করে দিয়েছে একাধিক বিমান সংস্থা। আগামী ৩১ মে পর্যন্ত বুকিং অগ্রিম বুকিং বন্ধ করেছে ইন্ডিগো ও ভিসতারা। ১৪ মে পর্যন্ত স্পাইসজেটের বুকিং বন্ধ রাখা হয়েছে। তবে ৪ মে থেকে গো এয়ারের বুকিং চালু রয়েছে।

আরও পড়ুন : ITR form revised- করোনার জেরে পিছিয়েছে সময়সীমা, নয়া আইটিআর ফর্ম দেবে CBDT

পুরী বলেন, 'গত ১৮ এপ্রিল আমি আবারও বলেছিলাম, ঘরোয়া ও আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালুর বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। ১৯ এপ্রিলও একই কথা বলেছিলাম।' একইসঙ্গে তিনি বলেন, 'আমি আবারও বলতে চাই যে, করোনাভাইরাস যুদ্ধের কারণে উড়ান পরিষেবায় সীমাবদ্ধতা রয়েছে। তা তখনই তোলা হবে যখন আমরা আত্মবিশ্বাসী হব যে ভাইরাস নিয়ন্ত্রণে এসে গিয়েছে এবং তা আমাদের দেশ ও মানুষের ক্ষতি করবে না।'

বন্ধ করুন