বাংলা নিউজ > কর্মখালি > 12 Pass Job: দ্বাদশ পাশ পড়ুয়াদের জন্য সুবর্ণ সুযোগ, মিলবে প্রশিক্ষণ, তারপরই চাকরি দেবে HCL
দ্বাদশ পাশ পড়ুয়াদের জন্য সুবর্ণ সুযোগ এইচসিএল-এর (ছবিটি প্রতীকী)

12 Pass Job: দ্বাদশ পাশ পড়ুয়াদের জন্য সুবর্ণ সুযোগ, মিলবে প্রশিক্ষণ, তারপরই চাকরি দেবে HCL

  • 12 Pass Job: মহারাষ্ট্র ইয়ং লিডারস অ্যাসপিরেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে TechBee কোম্পানিতে এন্ট্রি-লেভেল আইটি চাকরির জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করা হবে।

দ্বাদশ পাশ পড়ুয়াদের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে এল এইচসিএল টেকনলজিস এবং মহারাষ্ট্র সরকার। মহারাষ্ট্র এইচএসসি বা দ্বাদশ শ্রেণির ছাত্রদেরকে ভবিষ্যতের জন্য প্রস্তুত দক্ষতা দিয়ে আইটি ইঞ্জিনিয়ারিং চাকরির জন্য প্রশিক্ষণ দিতে মহারাষ্ট্র সরকার এইচসিএল টেকনোলজিসের সাথে চুক্তি করেছে। মহারাষ্ট্র ইয়ং লিডারস অ্যাসপিরেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে এই চুক্তি হয়েছে। এইচসিএল টেকনোলজিসের প্রারম্ভিক কর্মজীবন প্রোগ্রামের অংশ হিসেবে TechBee কোম্পানিতে এন্ট্রি-লেভেল আইটি চাকরির জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করা হবে।

যে সমস্ত ছাত্রছাত্রীরা ২০২১ সালে দ্বাদশ শ্রেণি শেষ করেছে বা ২০২২ সালে গণিত বা ব্যবসায়িক গণিত নিয়ে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় বসেছে তাঁরা এই প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন। তাদের অবশ্যই ৬০ শতাংশ বা তার বেশি নম্বর প্রাপ্ত হতে হবে। তাহলেই তাঁরা TechBee প্রোগ্রামের জন্য আবেদন করার জন্য যোগ্য হবেন।

নির্বাচিত প্রার্থীরা সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার জন্য ১২ মাসের বিস্তারিত প্রশিক্ষণ গ্রহণ করবেন। প্রশিক্ষণ শেষ করার পরে, প্রার্থীদের এইচসিএল-এ একটি পূর্ণ-সময়ের পদে নিয়োগ করা হবে। যোগ্য প্রার্থীদের একটি অনলাইন ক্যারিয়ার অ্যাপটিটিউড টেস্ট (HCL CAT) পাশ করতে হবে। তাতে রিজনিং, গণিত এবং ইংরেজি ভাষা সহ বিভিন্ন বিষয়ে পরীক্ষা হবে। যাঁরা পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাঁদের একটি ইন্টারভিউ বা আলোচনার জন্য আমন্ত্রণ জানানো হবে। যার পরে এইচসিএল একটি অফার লেটার জারি করবে।

বন্ধ করুন