বাংলা নিউজ > কর্মখালি > Assam HS Results 2022: অসমের উচ্চমাধ্যমিকের রেজাল্ট কবে? ঘোষণা শীঘ্রই
Assam HS Results 2022: অসমের উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে? ঘোষণা হতে পারে শীঘ্রই। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Assam HS Results 2022: অসমের উচ্চমাধ্যমিকের রেজাল্ট কবে? ঘোষণা শীঘ্রই

  • Assam HS Results 2022: চলতি বছর ১৫ মার্চ থেকে অসমের উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। ১২ এপ্রিল শেষ হয়েছিল পরীক্ষা। এবার প্রায় ২.৫ লাখ পরীক্ষার্থী উচ্চমাধ্যমিক দেন। শীঘ্রই পরীক্ষার রেজাল্ট (AHSEC 12th Result 2022 Date) ঘোষণা করা হতে পারে।

কবে প্রকাশিত হবে অসমের উচ্চমাধ্যমিকের ফলাফল? শীঘ্রই সেই ঘোষণা করা হতে পারে। একাধিক রিপোর্টে এমনই জানানো হয়েছে। তবে বিষয়টি নিয়ে অসমের উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে সরকারিভাবে কোনও তথ্য জানানো হয়নি।

কীভাবে অসমের উচ্চমাধ্যমিকের রেজাল্ট (Assam HS Results 2022) দেখবেন? 

১) অসমের উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অফিসিয়াল ওয়েবসাইট ahsec.assam.gov.in বা resultsassam.nic.in-তে যান। 

২) 'HS AHSEC Result 2022' লিঙ্কে ক্লিক করুন। 

৩) রোল নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় শূন্যস্থান পূরণ করে 'Submit'-এ ক্লিক করুন। 

৪) স্ক্রিনে উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখাবে। তা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রেখে দিন। 

অসমের উচ্চমাধ্যমিক

চলতি বছর ১৫ মার্চ থেকে অসমের উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। ১২ এপ্রিল শেষ হয়েছিল পরীক্ষা। এবার প্রায় ২.৫ লাখ পরীক্ষার্থী উচ্চমাধ্যমিক দেন। 

আরও পড়ুন: SEBA Class 10th result 2022: প্রকাশিত হল অসমের মাধ্যমিকের ফলাফল, পাশের হার ৫৬.৪৯%, প্রথম উত্তর লখিমপুরের ছেলে

প্রাথমিকভাবে একটি মহলের তরফে দাবি করা হচ্ছিল, ২০ জুনের মধ্যে ফলাফল প্রকাশিত হতে পারে। যদিও শেষপর্যন্ত সেই সম্ভাব্য দিনক্ষণ পেরিয়ে গিয়েছে। সেই পরিস্থিতিতে একাধিক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, শীঘ্রই উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশের দিনক্ষণ (AHSEC 12th Result 2022 Date) ঘোষণা করা হবে। যে ঘোষণা প্রথমে করবেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তারপর বিজ্ঞপ্তি জারি করবে শিক্ষা সংসদ।

বন্ধ করুন