বাংলা নিউজ > কর্মখালি > গুগলের পেরেন্ট কোম্পানি অ্যালফাবেট ছাঁটাই করল শতাধিক কর্মী

গুগলের পেরেন্ট কোম্পানি অ্যালফাবেট ছাঁটাই করল শতাধিক কর্মী

গুগলের পেরেন্ট কোম্পানি অ্যালফাবেট ছাঁটাই করল শতাধিক কর্মী (google)

অ্যালফাবেট তার বিশ্বব্যাপী নিয়োগকারী দল থেকে শতাধিক কর্মীকে ছাঁটাই করল সম্প্রতি। টেক জায়েন্ট কোম্পানিটি ধারাবাহিক ভাবে নিয়োগের ধারা অব্যহত রেখেছে এই অর্থনৈতিক বর্ষেও।

বিশ্বজুড়ে অর্থনৈতিক মন্দা অব্যহত। বিশ্ব অর্থনীতির দৈন্য দশার মাঝে ছোট থেকে মাঝারি বহু সংস্থাতেই চাকরি হারাচ্ছেন কর্মীরা, এবার সেই তালিকায় নাম লেখালো গুগলের পেরেন্ট সংস্থা অ্যালফাবেট। অ্যালফাবেট তার বিশ্বব্যাপী নিয়োগকারী দল থেকে শতাধিক কর্মীকে ছাঁটাই করল সম্প্রতি। টেক জায়েন্ট কোম্পানিটি ধারাবাহিক ভাবে নিয়োগের ধারা অব্যহত রেখেছে এই অর্থনৈতিক বর্ষেও।

সার্বিক ভাবে কোম্পানির ব্যয় সংকোচনের জন্য এই সিদ্ধান্ত। তবে অ্যালফাবেট কোম্পানির শতাধিক কর্মচারীকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্তটি বৃহৎ স্কেলে কর্মী ছাঁটাইয়ের অংশ নয় বলে সূত্রের খবর। এমনকি নিয়োগকারী দল থেকে ছাঁটাই হওয়া কর্মীরা কোম্পানিতে অন্য কোনও ভূমিকায় অবতীর্ণ হতে পারবে বলেই সূত্রের খবর। এখন দেখার শতাধিক কর্মীর জন্য ভবিষ্যতে ঠিক কী অপেক্ষা করে আছে। তারা তাদের পুরোনো কোম্পানিতেই নিজেদের প্রতিষ্ঠা করতে পারবে নাকি অন্য পথ দেখতে হবে তাদের, তা সময়ই বলবে।

প্রসঙ্গত, অ্যালফাবেট ইনকর্পোরেটেড একটি মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি। এটির সদর দফতর ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউয়ে অবস্থিত। ২০১৫ সালের ২ অক্টোবর গুগল পুনর্গঠনের মাধ্যমে তৈরি হওয়ার সময় এই কোম্পানিটি গুগলের পেরেন্ট বা মূল কোম্পানি হিসেবে স্বীকৃতি পায়। উল্লেখ্য গুগলের দুই সহ-প্রতিষ্ঠাতা অ্যালফাবেটের শেয়ারহোল্ডার, বোর্ড সদস্য এবং কর্মচারীদের নিয়ন্ত্রণকারী হিসেবে আজও কাজ করছেন। অ্যালফাবেট কোম্পানিটি রাজস্বের দিক থেকে বিশ্বের মধ্যে তৃতীয় বৃহত্তম প্রযুক্তি কোম্পানি হিসেবেও স্বীকৃতি পেয়েছে। বর্তমান প্রযুক্তি মানচিত্রেও অন্যতম নিয়ন্ত্রণ এই সংস্থাটি।

ক্যালিফোর্নিয়া-ভিত্তিক অ্যালফাবেট টেক জায়েন্ট কোম্পানিটি জানুয়ারিতে প্রায় ১২ হাজার কর্মচারী ছাঁটাই করে, যা কোম্পানির মোট কর্মী সংখ্যার ৬ শতাংশ। সংবাদ সংস্থাগুলির প্রতিবেদন অনুসারে, অগস্ট মাসে আমেরিকা জুড়ে কর্মী ছাঁটাইয়ের হার জুলাই মাসের তুলনায় তিন গুণ এবং গত বছরের তুলনায় প্রায় চার গুণ। এখন দেখার কবে বেকারত্ব, কর্মী ছাঁটাইতে লাগাম টানা যায়। বিশ্ব বিখ্যাত সংস্থাগুলিতেও লাগাতার কর্মী ছাঁটাইয়ের ধারাবাহিক ঘটনায় আশঙ্কায় জনসাধারণ।

কর্মখালি খবর

Latest News

দিনক্ষণ থেকে ভেন্যু: ঝটপট জেনে নিন সোনাক্ষী-জাহিরের বিয়ের ৫ জিনিস …BJP কর্মীরা মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে আত্মহত্যা করবেন: সুকান্ত মজুমদার ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ‘অনেক ভয় কাটিয়ে এখানে এসেছি...’ পোষ্যদের নিয়ে কী বললেন সোনু? কোপা আমেরিকা-র আগে স্বস্তি! মেসি ম্যাজিকে পিছিয়ে পড়া ম্যাচে জয় আর্জেন্তিনার সিকিমে আটকে পড়েছেন বিপুল পরিমাণ পর্যটক, মুখ্যমন্ত্রীর উদ্যোগে হেল্পডেস্ক চালু রোগীদের উন্নত চিকিৎসা দিতে গড়ে উঠল নয়া ভবন, নবদ্বীপ হাসপাতালে বাড়ল বেডের সংখ্যা একটি জুতো লকারে রাখুন, অন্যটি পকেটে! হোটেল গেস্টদের অদ্ভুত পরামর্শ আমেরিকায় থাকা ভারতীয়র চাকরি চলে গেল ইন্ডিয়ায়! ‘সমঝোতার জন্য প্রস্তুত, তবে..’, ইউক্রেন-যুদ্ধ নিয়ে শর্ত দিলেন রাশিয়ার পুতিন

T20 WC 2024

ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.