বাংলা নিউজ > কর্মখালি > RRB Group D Exam Application Modification: রেলের Group D পরীক্ষা: করা হল লিঙ্ক অ্যাকটিভ, ভুল সংশোধন কীভাবে? দেখে নিন
‘অ্যাকটিভ’ হল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) গ্রুপ 'ডি' পরীক্ষার মডিফিকেশন লিঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

RRB Group D Exam Application Modification: রেলের Group D পরীক্ষা: করা হল লিঙ্ক অ্যাকটিভ, ভুল সংশোধন কীভাবে? দেখে নিন

  • দ্বিতীয সুযোগ পাচ্ছেন ৪.৮৫ লাখ প্রার্থী। 

‘অ্যাকটিভ’ হল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) গ্রুপ 'ডি' পরীক্ষার মডিফিকেশন লিঙ্ক। যে প্রার্থীদের আবেদনপত্র খারিজ হয়ে গিয়েছে, আজ সকাল ১০ টা থেকে আগামী ২৬ ডিসেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত তাঁরা তথ্য সংশোধনের সুযোগ পাবেন।

কীভাবে তথ্য সংশোধন করবেন?

১) রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি) কলকাতার অফিসিয়াল ওয়েবসাইট www.rrbkolkata.gov.in-তে যান।

২) 'Latest 5 Updated News!!'-র নীচে ‘RRC CEN 01/2019 - LEVEL-1 Posts (7th PC)’-তে ক্লিক করুন।

৩) নয়া একটি পেজ খুলে যাবে। 

৪) 'CEN_No.RRC-01/2019 (Level–1 Posts)'-র মধ্যে ‘Link for modification of application (for candidates only whose applications have been rejected). (Link will be live from 10:00 hrs. of 15.12.2021)’-র পাশে লিঙ্ক আছে। সেই 'Click Here' লিঙ্কে ক্লিক করুন।

৫) নয়া একটি পেজ খুলে যাবে।

৬) সেখানে নিজের অ্যাপ্লিকেশন আইডি, জন্মতারিখ দিয়ে লগইন করুন। তারপর তথ্য সংশোধন করতে হবে।  

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) গ্রুপ 'ডি' পরীক্ষার গুরুত্বপূর্ণ তথ্য:

১) রেলের তরফে জানানো হয়েছে, প্রায় ৪.৮৫ লাখ প্রার্থীর আবেদন বাতিল হয়ে গিয়েছিল। তাঁদের আবার সুযোগ দেওয়া হচ্ছে। সেই ভুল সংশোধনের জন্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) ওয়েবসাইটে একটি মডিফিকেশন লিঙ্ক দেওয়া হবে। সেখান থেকেই তথ্য সংশোধন করা যাবে।

২) এমনিতে ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি আরআরবি গ্রুপ 'ডি' পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল। সেই বছরের সেপ্টেম্বর-অক্টোবরে পরীক্ষা (কম্পিউটার বেসড টেস্ট বা সিবিটি) হতে পারে বলে জানিয়েছিল রেল। কিন্তু তা হয়নি। পরে করোনাভাইরাসের ধাক্কায় আরও পিছিয়ে যায় পরীক্ষা।

৩) সম্প্রতি রেলের তরফে জানানো হয়, একাধিক পর্যায়ে আগামী বছরের ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পরীক্ষা। কোন প্রার্থীদের কোন শহরে পরীক্ষা হবে, কবে হবে, তা পরীক্ষার ১০-১২ দিন আগে ঘোষণা করা হবে।

৪) যে পরীক্ষার মাধ্যমে ১.০৩ লাখ শূন্যপদে নিয়োগ করবে রেল। সেজন্য আবেদন করেছেন ১.১৫ কোটি প্রার্থী।

বন্ধ করুন