বাংলা নিউজ > কর্মখালি > RRB NTPC CBT-2 Exams 2022: প্রায় ৩৬,০০০ পদে নিয়োগের পরীক্ষার দিন ঘোষণা করল ভারতীয় রেল, জানুন কবে হবে?
রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরি (এনটিপিসি) পরীক্ষার কম্পিউটার বেসড টেস্টের (সিবিটি) দ্বিতীয় পর্যায়ের দিন ঘোষণা করল ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailNf)
রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরি (এনটিপিসি) পরীক্ষার কম্পিউটার বেসড টেস্টের (সিবিটি) দ্বিতীয় পর্যায়ের দিন ঘোষণা করল ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার @RailNf)

RRB NTPC CBT-2 Exams 2022: প্রায় ৩৬,০০০ পদে নিয়োগের পরীক্ষার দিন ঘোষণা করল ভারতীয় রেল, জানুন কবে হবে?

  • দেখে নিন।

প্রথম পর্যায়ের পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য দিন ঘোষণা করা হয়েছে। সেইসঙ্গে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরি (এনটিপিসি) পরীক্ষার কম্পিউটার বেসড টেস্টের (সিবিটি) দ্বিতীয় পর্যায়ের দিন ঘোষণা করল ভারতীয় রেল। আগামী বছরের ১৪ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সেই পরীক্ষা হবে।

রেলের তরফে বলা হয়েছে, ‘যাঁরা প্রথম পর্যায়ের সিবিটি পরীক্ষায় তালিকাভুক্ত হবেন, ১৪ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সেইসব প্রার্থীদের দ্বিতীয় পর্যায়ের কম্পিউটার বেসড টেস্ট (সিবিটি-২) হবে।’ তবে একইসঙ্গে স্মরণ করিয়ে দেওয়া হয়েছে, সরকারের তরফে করোনাভাইরাস সংক্রান্ত যে নির্দেশিকা দেওয়া হবে, তার ভিত্তিতে পরীক্ষা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি সিইএন ০১/২০১১৯ (CEN 01/2019) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এনটিপিসি পদে ৩৫,২৭৭ জনকে নিয়োগ করা হবে। প্রাথমিকভাবে জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে প্রথম ধাপের এনটিপিসি পরীক্ষা হওয়ার কথা ছিল। তা ক্রমশ পিছিয়ে যেতে থাকে। কিন্তু রেলের তরফে পরীক্ষার বিষয়ে কোনও উচ্চবাচ্য করা হয়নি। স্বভাবতই আবেদনকারীদের মধ্যে ক্ষোভের মাত্রা বাড়ছিল। সোশ্যাল মিডিয়ায় #SpeakUpForSSCRailwayStudents ট্রেন্ড হচ্ছিল। বিশেষত, করোনাভাইরাস পরিস্থিতিতে রেলের পরীক্ষা না নেওয়া হলেও সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা (নিট) এবং সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা (জেইই) নিয়ে কেন্দ্রের অবস্থানের জেরে চাকরিপ্রার্থীদের মধ্যে ক্ষোভের মাত্রা আরও বাড়ছিল। সেই পরিস্থিতিতে রেলের তরফে ঘোষণা করা হয়েছিল, সাত দফায় পরীক্ষা নেওয়া হবে। সেইমতো জুলাইয়ে সাতটি দফার পরীক্ষা শেষ হয়। কিন্তু ফলাফল কবে প্রকাশ করা হবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি। তা নিয়েও প্রার্থীদের মধ্যে ক্ষোভের মাত্রা বাড়ছিল। অবশেষে রেজাল্টের সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে রেল। বিজ্ঞপ্তিতে রেলের তরফে বলা হয়েছে, 'গত বছরের ২৮ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩১ জুলাই পর্যন্ত ভারতজুড়ে সব আরআরবিতে সাতটি দফায় যে কম্পিউটার বেসড টেস্টের প্রথম পর্যায়ের (সিবিটি-১) পরীক্ষা হয়েছিল, তার ফলাফল প্রকাশের প্রক্রিয়া চলছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে আরআরবির ওয়েবসাইটে সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে পারে।'

বন্ধ করুন