বাড়ি > কর্মখালি > RRB NTPC Recruitment 2019 Date: RRB NTPC 2019-সহ ১.৪ লাখ শূন্যপদে নিয়োগের ৩ পরীক্ষার দিন ঘোষণা রেলের
বিজ্ঞপ্তি প্রকাশের ১৭ মাস পরে পরীক্ষার দিন ঘোষণা রেলের (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
বিজ্ঞপ্তি প্রকাশের ১৭ মাস পরে পরীক্ষার দিন ঘোষণা রেলের (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

RRB NTPC Recruitment 2019 Date: RRB NTPC 2019-সহ ১.৪ লাখ শূন্যপদে নিয়োগের ৩ পরীক্ষার দিন ঘোষণা রেলের

  • বিজ্ঞপ্তি প্রকাশের ১৭ মাস পর আরআরবি এনটিসি ২০১৯ সালের পরীক্ষা দিন ঘোষণা করল রেল।

দীর্ঘ ১৭ মাসের প্রতীক্ষার অবসান। অবশেষে ২০১৯ সালের আরআরবি (রেলওয়ে রিক্রুমেন্ট বোর্ড) এনটিপিসি পরীক্ষা শুরুর দিন ঘোষণা করল রেল। একইসঙ্গে সিইএন ০১/২০১১৯ (CEN 01/2019)-এর আওতায় লেভেল-১ (level -1 post) এবং আইসোলেটেড অ্যান্ড মিনিস্টেরিয়াল ক্যাটেগরির (isolated & ministerial category) পরীক্ষাও আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে।

চাকরি সংক্রান্ত যাবতীয় খবর দেখুন

শনিবার টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। সেই ভিডিয়োয় রেল বোর্ডের চেয়ারম্যান বলেন, ‘২০১৯ সালের এনটিপিসি, আইসোলেটেড অ্যান্ড মিনিস্টেরিয়াল এবং লেভেল-১ ক্যাটেগরিতে ১,৪০,৬৪০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তাতে ২ কোটি ৪০ লাখের বেশি আবেদন জমা পড়েছে। সেই আবেদনের স্ক্র্টিনি হয়ে গিয়েছে। কিন্তু করোনাভাইরাসের কারণে আমরা পরীক্ষার আয়োজন করতে পারিনি।’

তিনি জানান, করোনা পরিস্থিতির পাশাপাশি সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা (নিট) ও সর্বভারতীয় জয়েন্ট প্রবেশিকা (জেইই-মেন) নির্বিঘ্নে চলার বিষয়টি বিবেচনা করে আগামী ১৫ ডিসেম্বর থেকে তিনটি ক্যাটেগরির অনলাইন পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল। সেজন্য দ্রুত একটি সূচি প্রকাশ করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

গত বছর ২৩ ফেব্রুয়ারি সিইএন ০১/২০১১৯ (CEN 01/2019) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। আরআরবি লেভেল-১ ক্যাটেগরিতে শূন্যপদ সংখ্যা এক লাখের বেশি। এনটিপিসি পদে ৩৫,২৭৭ জনকে নিয়োগ করা হবে। 

প্রাথমিকভাবে গত বছরের জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে প্রথম ধাপের এনটিপিসি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু তা ক্রমশ পিছিয়ে যেতে থাকে। কিন্তু রেলের তরফে পরীক্ষার বিষয়ে কোনও উচ্চবাচ্য করা হয়নি। স্বভাবতই আবেদনকারীদের মধ্যে ক্ষোভের মাত্রা বাড়তে থাকে। তারইমধ্যে নিট ও জেইই আয়োজন নিয়ে কেন্দ্রের অবস্থানে তাঁদের ধৈর্যের বাঁধ ভেঙে যায়। গত কয়েকদিন ধরে আগ্নেয়গিরির লাভার মতো সোশ্যাল মিডিয়ায় সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটতে দেখা যায়। গত কয়েকদিন ধরে টুইটারে #SpeakUpForSSCRailwayStudents ট্রেন্ড হচ্ছে। ফেসবুকের দেওয়ালেও ক্ষোভ ঝরে পড়তে থাকে। সেই পরিস্থিতিতে অবশেষে পরীক্ষা শুরুর দিন ঘোষণা করল রেল।

বন্ধ করুন