বাংলা নিউজ > কর্মখালি > Railway jobs: ভারতীয় রেল চাকরির বড় সুযোগ! টেকনিশিয়ানের জন্য ৯,০০০ শূন্যপদে নিয়োগ

Railway jobs: ভারতীয় রেল চাকরির বড় সুযোগ! টেকনিশিয়ানের জন্য ৯,০০০ শূন্যপদে নিয়োগ

ভারতীয় রেল চাকরির বড় সুযোগ! টেকনিশিয়ানের জন্য ৯,০০০ শূন্যপদে নিয়োগ, জানুন বিস্তারিত

৯০০০টি শূন্যপদের জন্য RRB টেকনিশিয়ান নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এবছরের ফেব্রুয়ারিতে বিশদে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হবে। প্রার্থীদের বাছাই করা হবে অনলাইন লিখিত পরীক্ষার পরে ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল পরীক্ষার ভিত্তিতে।

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB) গত ৩১ জানুয়ারি তারিখে টেকনিশিয়ান পদে নিয়োগের জন্য একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মোট ৯০০০টি শূন্যপদের জন্য RRB টেকনিশিয়ান নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে এবছরের ফেব্রুয়ারিতে বিশদে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা ভারতীয় রেলে চাকরি করতে চান তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নিতে পারেন।

যে সমস্ত আগ্রহী প্রার্থীরা পরীক্ষার জন্যে কর্তৃপক্ষের দ্বারা নির্ধারিত পূর্বশর্তগুলি পূরণ করে তারা rrbcdg.gov.in-এ অফিসিয়াল পোর্টালের মাধ্যমে RRB টেকনিশিয়ান ২০২৪-এর জন্য অনলাইনে আবেদন করতে পারেন। রেলওয়ে বোর্ড অনলাইন লিখিত পরীক্ষা এবং নথি যাচাই সংক্রান্ত অস্থায়ী তারিখগুলিও প্রকাশ করেছে। প্রার্থীদের বাছাই করা হবে অনলাইন লিখিত পরীক্ষার পরে ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল পরীক্ষার ভিত্তিতে।

RRB টেকনিশিয়ান বিজ্ঞপ্তি ২০২৪

বোর্ড খুব শীঘ্রই অফিসিয়াল পোর্টালে RRB টেকনিশিয়ান বিজ্ঞপ্তি ২০২৪-এর pdf প্রকাশ করবে। প্রার্থীদের যোগ্যতার মানদণ্ড, বয়সসীমা, শিক্ষাগত যোগ্যতা, শূন্যপদের সংখ্যা, নির্বাচন প্রক্রিয়া, নিবন্ধন প্রক্রিয়া, আবেদনের তারিখ এবং অন্যান্য বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের অবশ্যই পরবর্তী বিজ্ঞপ্তিটির উপর নজর রাখতে হবে।

RRB টেকনিশিয়ান যোগ্যতার মানদণ্ড

টেকনিশিয়ান পদে আবেদন করার জন্য প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক/ আইটিআই/ সার্টিফিকেট/ সংশ্লিষ্ট ক্ষেত্রে ডিগ্রি থাকতে হবে। এক্ষেত্রে বয়স সীমা ১৮ থেকে ২৮ বছর।

RRB টেকনিশিয়ান বেতন ২০২৪

৭তম বেতন কমিশন অনুসারে, RRB টেকনিশিয়ান পদের মূল বেতন প্রতি মাসে ১৯,৯০০ টাকা। নিয়োগের পরে প্রার্থীরা সমস্ত খরচ সহ প্রতি মাসে ৩৮,০০০ টাকা পর্যন্ত পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা ভারতীয় রেলে চাকরি করতে চান তারা অবশ্যই এই সুযোগটিকে কাজে লাগাতে পারেন। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী এমপ্লয়মেন্ট নিউজে বিজ্ঞপ্তি প্রকাশ হবে ফেব্রুয়ারি মাসে এবং অনলাইন আবেদন জমা দেওয়া যাবে মার্চ-এপ্রিল মাস পর্যন্ত।

কর্মখালি খবর

Latest News

অগস্টের শুরুতেই সূর্যের ঘরে শুক্রের প্রবেশ, ৫ রাশির খুলবে কপাল, বিনিয়োগে হবে লাভ কীভাবে ২১ দিনে কমিয়েছিলেন ওজন? সেই গোপন কৌশল শেয়ার করলেন মাধবন বাংলাদেশের ছাত্র আন্দোলন হাইজ্যাক করেছে জামাত? সমন্বয়ককে বহিষ্কার ঘিরে গুঞ্জন তিন ভাগে গড়ে উঠছে একুশে জুলাইয়ের মঞ্চ, পৃথক র‌্যাম্পের সঙ্গে থাকছে নানা ব্যবস্থা এস বসুরায় অ্যান্ড কোম্পানির ১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED আদ্যিকালের মতো হাতে লেখা বোর্ডিং পাস, বিমানযাত্রীর পোস্ট ভাইরাল, জবাব ইন্ডিগোর হার্দিক-নাতাশার পর অভিষেক-ঐশ্বর্যর পালা? ডিভোর্স জল্পনা নিয়ে সামনে এল বড় আপটেড ভারতীয় দলের কোচ হওয়ার পর, চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে কি কথা হয় গৌতম গম্ভীরের? 'রাম এঁটো খেয়েছিল তো আমি…' নিজেকে ঈশ্বরের সঙ্গে তুলনা করে কটাক্ষের মুখে সোনু KKR-এর ২ কোচ গম্ভীরের সঙ্গে যোগ দিতে চলেছেন, দ্রাবিড় জমানার ফিল্ডিং কোচও থাকছেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.