বাংলা নিউজ > কর্মখালি > SBI Jobs: ৬,১০০ পদে নিয়োগের জন্য আবেদন সোমবার পর্যন্ত, থাকল ডিরেক্ট লিঙ্ক

SBI Jobs: ৬,১০০ পদে নিয়োগের জন্য আবেদন সোমবার পর্যন্ত, থাকল ডিরেক্ট লিঙ্ক

আগামিকাল শেষ হতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগ প্রক্রিয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে দেখে নিন।

আগামিকাল শেষ হতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া। মোট ৬,১০০ পদে নিয়োগ করা হবে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা এসবিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-তে আবেদন করতে পারেন। 

যোগ্যতা : 

যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। গত বছরের ৩১ অক্টোবর অনুযায়ী, আবেদন জানানোর ন্যূনতম বয়স ২০। সর্বোচ্চ ২৮ বছরের প্রার্থীরা আবেদন করতে পারবেন। কেন্দ্রীয় সরকারের নিয়ম মেনে তফসিলি জাতি ও উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি, বিশেষভাবে সক্ষম প্রার্থীরা বয়সের সর্বোচ্চসীমায় ছাড় পাবেন। 

নিয়োগ প্রক্রিয়া :

অনলাইনে লিখিত পরীক্ষা হবে। জেনারেল ইংরেজি ছাড়া ইংরেজি এবং হিন্দিতে প্রশ্নপত্র মিলবে। অবজেকটিভ পরীক্ষায় ভুল উত্তরের জন্য নম্বর কাটা যাবে। প্রতিটি ভুল উত্তরের জন্য এক-চতুর্থাংশ নম্বর কেটে নেওয়া হবে। আগামী মাসে হতে পারে অনলাইন পরীক্ষা। সেইসঙ্গে স্থানীয় ভাষায় দক্ষতা যাচাইয়ের জন্যও পরীক্ষা হবে।

আবেদন ফি

জেনারেল, অন্যান্য অনগ্রসর শ্রেণি, আর্থিকভাবে দুর্বল শ্রেণির প্রার্থীদের আবেদন ফি হিসেবে ৩০০ টাকা দিতে হবে। তফসিলি জাতি ও উপজাতি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না।

আবেদনের পদ্ধতি

১) স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-তে যান।

২) ‘Careers’ সেকশনে যান।

৩) তারপর ‘Current Openings’-তে যান।

৪) 'Engagement of apprentices under the Apprentices Act, 1961'-তে ক্লিক করুন।

৫) প্রয়োজনীয় তথ্য দিন। 

৬) আবেদন ফি জমা দিন।

৭) আবেদনপত্র (অ্যাপ্লিকেশন ফর্ম) সাবমিট করুন।

আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.