বাংলা নিউজ > কর্মখালি > SBI Jobs: ৬,১০০ পদে নিয়োগের জন্য আবেদন সোমবার পর্যন্ত, থাকল ডিরেক্ট লিঙ্ক
আগামিকাল শেষ হতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগ প্রক্রিয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
আগামিকাল শেষ হতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগ প্রক্রিয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

SBI Jobs: ৬,১০০ পদে নিয়োগের জন্য আবেদন সোমবার পর্যন্ত, থাকল ডিরেক্ট লিঙ্ক

  • আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে দেখে নিন।

আগামিকাল শেষ হতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া। মোট ৬,১০০ পদে নিয়োগ করা হবে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা এসবিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-তে আবেদন করতে পারেন। 

যোগ্যতা : 

যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। গত বছরের ৩১ অক্টোবর অনুযায়ী, আবেদন জানানোর ন্যূনতম বয়স ২০। সর্বোচ্চ ২৮ বছরের প্রার্থীরা আবেদন করতে পারবেন। কেন্দ্রীয় সরকারের নিয়ম মেনে তফসিলি জাতি ও উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি, বিশেষভাবে সক্ষম প্রার্থীরা বয়সের সর্বোচ্চসীমায় ছাড় পাবেন। 

নিয়োগ প্রক্রিয়া :

অনলাইনে লিখিত পরীক্ষা হবে। জেনারেল ইংরেজি ছাড়া ইংরেজি এবং হিন্দিতে প্রশ্নপত্র মিলবে। অবজেকটিভ পরীক্ষায় ভুল উত্তরের জন্য নম্বর কাটা যাবে। প্রতিটি ভুল উত্তরের জন্য এক-চতুর্থাংশ নম্বর কেটে নেওয়া হবে। আগামী মাসে হতে পারে অনলাইন পরীক্ষা। সেইসঙ্গে স্থানীয় ভাষায় দক্ষতা যাচাইয়ের জন্যও পরীক্ষা হবে।

আবেদন ফি

জেনারেল, অন্যান্য অনগ্রসর শ্রেণি, আর্থিকভাবে দুর্বল শ্রেণির প্রার্থীদের আবেদন ফি হিসেবে ৩০০ টাকা দিতে হবে। তফসিলি জাতি ও উপজাতি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না।

আবেদনের পদ্ধতি

১) স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-তে যান।

২) ‘Careers’ সেকশনে যান।

৩) তারপর ‘Current Openings’-তে যান।

৪) 'Engagement of apprentices under the Apprentices Act, 1961'-তে ক্লিক করুন।

৫) প্রয়োজনীয় তথ্য দিন। 

৬) আবেদন ফি জমা দিন।

৭) আবেদনপত্র (অ্যাপ্লিকেশন ফর্ম) সাবমিট করুন।

আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন

বন্ধ করুন