বাংলা নিউজ > ক্রিকেট > AFG vs NEP U19 World Cup 2024: ‘চাঁদের আলোয়’ চোখ ধাঁধালো আফগানদের, যুব বিশ্বকাপের রুদ্ধশ্বাস ম্যাচে ১ উইকেটে জয় নেপালের

AFG vs NEP U19 World Cup 2024: ‘চাঁদের আলোয়’ চোখ ধাঁধালো আফগানদের, যুব বিশ্বকাপের রুদ্ধশ্বাস ম্যাচে ১ উইকেটে জয় নেপালের

৫ উইকেট নিয়ে আফগানিস্তানকে ভাঙেন আকাশ চাঁদ। ছবি- গেটি।

Afghanistan vs Nepal ICC U19 World Cup 2024: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের লো-স্কোরিং থ্রিলারে আফগানিস্তানকে হারিয়ে দেয় নেপালের যুব দল।

লো-স্কোরিং থ্রিলার বোধহয় একেই বলে। শুক্রবার যুব বিশ্বকাপে আফগানিস্তান ও নেপালের অনূর্ধ্ব-১৯ দলের মধ্যে যে রকম ধুন্ধুমার লড়াই চলে, ক্রিকেটপ্রেমীদের গায়ে কাঁটা দেওয়াই স্বাভাবিক। শেষমেশ ১ উইকেটের সংক্ষিপ্ত ব্যবধানে রুদ্ধশ্বাস ম্যাচ জেতে নেপালের যুব দল।

ইস্ট লন্ডনের বাফেলো পার্কে ডি-গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। তবে তাদের সিদ্ধান্ত কতটা সঠিক ছিল, তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। কেননা ৪০.১ ওভারে মাত্র ১৪৫ রানে অল-আউট হয়ে যায় আফগানিস্তান।

আট নম্বরে ব্যাট করতে নেমে গজনফর দলের হয়ে সব থেকে বেশি ৩৭ রান করেন। ২১ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন। সাত নম্বরে ব্যাট করতে নেমে ক্যাপ্টেন নাসির খান করে ৩১ রান। ৮৩ বলের রক্ষণাত্মক ইনিংসে তিনি ৩টি চার মারেন। ১০ নম্বরে ব্যাট করতে নেমে ফরিদুন করেন ২৯ রান। ৬৫ বলের ইনিংসে তিনি ৪টি চার মারেন।

অর্থাৎ, লোয়ার অর্ডারের ব্যাটাররাই আফগানিস্তানকে ১০০ রানের গণ্ডি পার করান। না হলে তারা একসময় ৮৮ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকছিল। হাসান এইসাখিল ২০ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি আফগানিস্তানের ৫ জন ব্যাটার।

আরও পড়ুন:- India A vs England Lions: সৌরভের ঘূর্ণিতে দিশেহারা ব্রিটিশরা, জয়ের দোরগোড়ায় ঈশ্বরনের ভারতীয়-এ দল

নেপালের আকাশ চাঁদ ৮ ওভারে ৩৪ রান খরচ করে ৫টি উইকেট দখল করেন। ১৭ রানে ২টি উইকেট নেন দীপেশ। ১টি করে উইকেট নেন গুলসান ঝা, সুবাস ভান্ডারী ও তিলক ভান্ডারি।

জবাবে ব্যাট করতে নেমে নেপালও নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। তারা শেষমেশ ৪৪.৪ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ক্যাপ্টেন দেব খানাল লড়াকু হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৮৯ বলে ৫৮ রান করে মাঠ ছাড়েন। ৪টি বাউন্ডারির সাহায্যে ৪২ বলে ২৭ রান করেন দীপক বোহারা।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: কেরিয়ারে দাঁড়ি টানার আগে ১০ হাজারি মনোজ, পঙ্কজ রায়-সৌরভ গঙ্গোপাধ্যায়দের সঙ্গে একাসনে তিওয়ারি

অর্জুন কুমল ১০, আকাশ ত্রিপাঠী ১৬ ও সুবাস ভান্ডারী অপরাজিত ৯ রানের যোগদান রাখেন। বিপিন রাওয়াল ২, গুলসান ঝা ১, দীপক দামরে ৫, দীপেশ কান্দেল ৪ ও আকাশ চাঁদ ১ রান করেন।

আফগানিস্তানের ফরিদুন ২১ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। ২টি করে উইকেট নেন খলিল আহমেদ ও নাসির খান। ম্যাচের সেরা হন নেপালের হয়ে ৫ উইকেট নেওয়া আকাশ চাঁদ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র রক্তে মাখা রোম্যান্টিক থ্রিলার পাশবালিশ, সুহোত্র-ইশার সম্পর্কে কি সৌরভই কাঁটা ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? রাগ আপনার রোমান্টিক সম্পর্ককে খারাপ করতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়িতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার নগদ টাকার বান্ডিল, উঠল গুরুতর অভিযোগ ঠান্ডা দুধ নাকি গরম দুধ, কোনটি আপনার শরীরের জন্য ভালো? জেনে নিয়ে তবেই খান অভিষেকের বাড়ি রেইকি ঘটনায় গ্রেফতারির পর বিশেষ বৈঠকে পুলিশ, নজরে মমতার নিরাপত্তাও IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? 'T20-র ব্র্যাডম্যান', রিজওয়ানকে বললেন শাহিন! নেটপাড়া বলল ‘এটা কি খিল্লি করলেন?’ ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.