বাংলা নিউজ > ক্রিকেট > ICC-র মার্চের সেরার লড়াইতে কামিন্দু মেন্ডিস, মার্ক অ্যাডায়ার এবং ম্যাট হেনরি

ICC-র মার্চের সেরার লড়াইতে কামিন্দু মেন্ডিস, মার্ক অ্যাডায়ার এবং ম্যাট হেনরি

মার্চের সেরা প্লেয়ারের লড়াইতে জায়গা করে নিলেন কামিন্দু মেন্ডিস।

শুক্রবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে মার্চ মাসের সেরা ক্রিকেটার হওয়ার লড়াইতে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করা হয়েছে। আর ICC Men's Player of the Month-এর তালিকাতে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার কামিন্দু মেন্ডিস, আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার এবং নিউজিল্যান্ডের ম্যাট হেনরি।

শুভব্রত মুখার্জি: কয়েক দিন আগেই শেষ হয়েছে শ্রীলঙ্কার সিনিয়র পুরুষ দলের বাংলাদেশ সফর। এই সফরে টেস্ট সিরিজ বাংলাদেশ দলকে হোয়াইটওয়াশ করেছে শ্রীলঙ্কা দল। ২-০ ফলে টেস্ট সিরিজ জিতেছে তারা। তাদের এই জয়ের পিছনে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে তাদের ব্যাটার কামিন্দু মেন্ডিসের। আর এই দুরন্ত ব্যাটিং করে দলকে ম্যাচ জেতানোর পুরস্কার পেয়েছেন কামিন্দু।

শুক্রবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে মার্চ মাসের সেরা ক্রিকেটার হওয়ার লড়াইতে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করা হয়েছে। পুরুষ এবং মহিলা দুই বিভাগেই নাম ঘোষণা করা হয়েছে। আর এই তালিকাতেই জায়গা করে নিয়েছেন কামিন্দু মেন্ডিস। পাশাপাশি এই তালিকায় রয়েছেন আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার এবং নিউজিল্যান্ডের ম্যাট হেনরিও। এছাড়াও মেয়েদের বিভাগে লড়াইতে রয়েছেন অ্যাশলে গার্ডনার, অ্যামেলিয়া কেররা।

আরও পড়ুন: যুবি, লারাকে ধন্যবাদ অভিষেক শর্মার, কিন্তু ফের বকা খেতে হল ভারতীয় কিংবদন্তির থেকে

টাইগারদের বিপক্ষে টেস্ট সিরিজে স্বপ্নের ফর্মে ছিলেন কামিন্দু। এই সিরিজে দুরন্ত ব্যাটিং করেছেন কামিন্দু মেন্ডিস। বিশেষ করে সিলেট টেস্টে তাঁর পারফরম্যান্স ছিল খুবই ভালো।‌ বল হাতেও উইকেট নিয়েছেন তিনি। এই পারফরম্যান্সের কারণেই আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ অর্থাৎ ম্যাচ সেরার সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার এই অলরাউন্ডার। গত মাসের সেরার লড়াইয়ে মেয়েদের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার, ইংল্যান্ডের মায়া বুশিয়ে ও অ্যামেলিয়া কের।

আরও পড়ুন: জাদেজার বিরুদ্ধে obstructing the field ধারায় আউটের আবেদন ফেরত নিলেন কামিন্স, কারণ নিয়ে জল্পনা- ভিডিয়ো

আসুন এক নজরে দেখে নেওয়া যাক তালিকায় থাকা ক্রিকেটারদের গত মাসের পারফরম্যান্সের ঝলক।

কামিন্দু মেন্ডিস (শ্রীলঙ্কা) :

বাংলাদেশ সফরে গত মার্চ মাসে তিন ম্যাচের টি-২০ সিরিজে ৬৮ রান করেছিলেন মেন্ডিস। এই সিরিজেই দ্বিতীয় ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেছিলেন তিনি। এর পর প্রায় দুই বছর পর টেস্টে সুযোগ পেয়ে সিলেট টেস্টে তিনি দুরন্ত ব্যাট করেন। যখন ব্যাটিংয়ে নামেন তখন দলের অবস্থা খুব খারাপ।৫৭ রানে ৫ উইকেট হারিয়ে পিছিয়ে পড়েছে শ্রীলঙ্কা। সেখান থেকে ধনঞ্জয় ডি সিলভার সঙ্গে ২০২ রানের পার্টনারশিপ গড়ে দলকে লড়াইতে ফেরান তিনি। এই টেস্টের দুই ইনিংসেই শতরান করেন তিনি। প্রথম ব্যাটার হিসেবে কোনও টেস্টে ৭ কিংবা তার নীচে নেমে দু'টি শতরান করার নজির গড়েন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার।

আরও পড়ুন: কমলা টুপির লড়াইয়ে কোহলিদের চাপে ফেলছেন SRH-এর অভিষেক শর্মা, ক্লাসেনও উঠে এসেছেন রিয়ানদের ঘাড়ে

ম্যাট হেনরি (নিউজিল্যান্ড):

ঘরের মাঠে টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ডের হয়ে বল হাতে বেশ ভালো পারফরমেন্স করেন হেনরি। প্রথম টেস্টে মোট ৮ উইকেট নেন তিনি। দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে তিনি ৬৭ রান দিয়ে নেন ৭ উইকেট। এর পর দ্বিতীয় ইনিংসেও নেন দু'টি উইকেট ।

মার্ক অ্যাডায়ার (আয়ারল্যান্ড) :

মার্চ মাসে জাতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটেই খেলেছেন অ্যাডায়ার। আয়ারল্যান্ডের ইতিহাসের প্রথম টেস্ট জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল তাঁর । আবু ধাবিতে আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচে প্রথম ইনিংসে ৩৯ রানে ৫ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে নেন ৩টি উইকেট। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের ওরাং ওটাংয়ের এত বুদ্ধি! আহত হলে নিজেই চিকিৎসা করে, ডাক্তারও এমন পদ্ধতি জানেন না শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.