বাংলা নিউজ > ক্রিকেট > SRH vs CSK: যুবি, লারাকে ধন্যবাদ অভিষেক শর্মার, কিন্তু ফের বকা খেতে হল ভারতীয় কিংবদন্তির থেকে

SRH vs CSK: যুবি, লারাকে ধন্যবাদ অভিষেক শর্মার, কিন্তু ফের বকা খেতে হল ভারতীয় কিংবদন্তির থেকে

বাজে শট খেলে আউট হওয়ায় অভিষেকের উপর ক্ষুব্ধ যুবরাজ সিং।

Sunrisers Hyderabad vs Chennai Super Kings: অভিষেক শর্মার মেন্টর হিসেবে বরাবর উঠে এসেছে যুবরাজ সিং-এর নাম। সৈয়দ মুস্তাক আলি ট্রফির আগে থেকেই যুবির অ্যাকাডেমিতে অনুশীলন করতেন অভিষেক। তখনই নিজের ভাইয়ের মতো অভিষেককে প্রশিক্ষণ দেন যুবরাজ।

শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে অভিষেক শর্মা মাত্র ১২ বলে ৩৭ রানের একটি অসাধারণ ইনিংস খেলেছেন। তাঁর স্ট্রাইকরেট ছিল ৩০৮.৩৩। তাঁর এই ইনিংসটি সিএসকে-এর বিরুদ্ধে রান তাড়া করে সানরাইজার্স হায়দরাবাদের জয়ের ভিত তৈরি করে দিয়েছিল। আর তাঁর এই দুরন্ত ইনিংসের পর, তিনি কিংবদন্তি ব্রায়ান লারা এবং যুবরাজ সিংয়ের কাছ থেকে যে অমূল্য সহায়তা পেয়েছেন, সেটা স্বীকার করে নিয়েছেন।

২৩ বছর বয়সী ব্যাটার দ্বিতীয় ওভারে মুকেশ চৌধুরীকে পিটিয়ে ২৭ রান নেন। যার মধ্যে দু'টি বাউন্ডারি এবং তিনটি ছক্কা রয়েছে। আর এই ওভারটিই হায়দরাবাদের ১৬৬ রান তাড়া করে জয়ের মঞ্চ তৈরি করেছিল। ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন অভিষেক।

আরও পড়ুন: জাদেজার বিরুদ্ধে obstructing the field ধারায় আউটের আবেদন ফেরত নিলেন কামিন্স, কারণ নিয়ে জল্পনা- ভিডিয়ো

ম্যাচের পর অভিষেক বলেন, ‘এটা আগে করা পরিশ্রমের ফল। আমার বাবা, যুবি পাজি এবং ব্রায়ান লারাকে এর জন্য বিশেষ ধন্যবাদ।’ সঙ্গে তিনি যোগ করেছেন, ‘বোলিং করার সময়েই আমরা বুঝে গিয়েছিলাম যে, এটি একটি ধীর গতির উইকেট। তাই আমরা পাওয়ারপ্লে থেকেই চালিয়ে খেলতে চেয়েছিলাম। আমাদের কাছে আইপিএল শুরুর আগে ভালো প্রস্তুতি নেওয়ার সুযোগ ছিল। আমরা জানতাম যে, এই পিচ ধীর গতির হবে। কিন্তু আমরা যদি বোলারদের বিরুদ্ধে যাই, তবে তা বোলারদের জন্যও কঠিন হবে।’

উচ্চ স্ট্রাইকরেট এবং বড় রানের মধ্যে তিনি কোনটিকে পছন্দ করবেন, এমন প্রশ্নের জবাবে অভিষেক বলেন, ‘বড় স্কোর নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ, কিন্তু আমি আজ ফ্লোয়ের মধ্যে খেলেছি। আশা করছি, পরের বার ব্যাট করতে নামলে বড় স্কোর করব।’

আরও পড়ুন: কমলা টুপির লড়াইয়ে কোহলিদের চাপে ফেলছেন SRH-এর অভিষেক শর্মা, ক্লাসেনও উঠে এসেছেন রিয়ানদের ঘাড়ে

অভিষেক শর্মার মেন্টর হিসেবে বরাবর উঠে এসেছে যুবরাজ সিং-এর নাম। সৈয়দ মুস্তাক আলি ট্রফির আগে থেকেই যুবির অ্যাকাডেমিতে অনুশীলন করতেন অভিষেক। তখনই নিজের ভাইয়ের মতো অভিষেককে প্রশিক্ষণ দেন যুবরাজ। যে কারণে গত বারের আইপিএলে যে স্টান্সে ব্যাট করতেন অভিষেক, তার কিছুটা পরিবর্তনও হয়েছে। যুবরাজের মতোই এখন তাঁর উঁচু ব্যাকলিফ্ট (শট খেলার আগে ব্যাট যেখান থেকে নামে)। ব্যাটও ধরেন হ্যান্ডলের উপরের দিকে, যা এক সময়ে করতেন যুবরাজ। যাতে শট খেলতে সুবিধে হয়। এই দু’টি পরিবর্তনের পাশাপাশি শরীরের ওজন বাড়ানো এবং বড় ছক্কা হাঁকানোর প্রস্তুতি নিতে হয় পঞ্জাবের তরুণকে।

আরও পড়ুন: ২৫ বলে হাফসেঞ্চুরি, IPL-এর ইতিহাসে অনন্য নজির ১৮ বছরের নাইট তরুণের

যাইহোক ভালো শুরুটা করলেও, অভিষেক যেভাবে আউট হয়েছেন, তাতে রীতিমতো ক্ষুব্ধ মেন্টর যুবরাজ সিং। অভিষেককে তিনি বকা দিতেও পিছপা হননি। যদিও তাঁর খেলার প্রশংসা করেছেন, সঙ্গে বাজে শট খেলে আউট হওয়া নিয়ে রাগও করেছেন। নিজের এক্স হ্যান্ডলে গিয়ে যুবরাজ লিখেছেন, ‘আমি তোমার পিছনেই আছি...আবারও ভালো খেলেছি- কিন্তু বাজে শট খেলে আউট হয়েছো।’ সঙ্গে তিনি একটি ভিডিয়ো পোস্ট করেছেন, যেখানে একজন লোক, অন্যজনকে লাঠি হাতে তাড়া করেছেন।

শুক্রবার হায়দরাবাদ টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিল। সিএসকে প্রথমে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। হায়দরাবাদের বোলারদের মাপা বলে বেশি রান করতে পারেনি সিএসকে। শিবম দুবের ২৪ বলে ৪৫ রানের ইনিংস বাদ দিলে, আহামরি ব্যাটিং এদিন চেন্নাইয়ের কেউই করতে পারেননি। এছাড়া অজিঙ্কা রাহানে ৩০ বলে ৩৫ করেন। ২৩ বলে অপরাজিত ৩১ করেন জাদেজা। ২১ বলে ২৬ করে রুতুরাজ গায়কোয়াড়। এমএস ধোনি ৭ নম্বরে ব্যাট করতে নামলেও, সেই সময়ে মাত্র ২ বল খেলার সুযোগ পান। করে ১ রান।

বরং রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন হায়দরাবাদের ব্যাটাররা। শুরুতেই ১২ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন অভিষেক শর্মা। এছাড়াও ২৪ বলে ৩১ করেন ট্র্যাভিস হেড। ৩৬ বলে ৫০ করেন এডেন মার্করাম। ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৬ রান তুলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.