বাংলা নিউজ > ক্রিকেট > SRH vs CSK: জাদেজার বিরুদ্ধে obstructing the field ধারায় আউটের আবেদন ফেরত নিলেন কামিন্স, কারণ নিয়ে জল্পনা- ভিডিয়ো

SRH vs CSK: জাদেজার বিরুদ্ধে obstructing the field ধারায় আউটের আবেদন ফেরত নিলেন কামিন্স, কারণ নিয়ে জল্পনা- ভিডিয়ো

ফিল্ডিংয়ে বাধা দিলেও, জাদেজার বিরুদ্ধে আউটের আবেদন করলেন না কামিন্স।

Sunrisers Hyderabad vs Chennai Super Kings: ভুবি ইয়র্কার বলটি জাদেজা মেরেই রান নিতে দৌড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু বলটি বোলারের হাতেই জমা হয়। এবং ভুবি চেষ্টা করেন ক্রিজের বাইরে বেরিয়ে আসা জাদেজাকে রানআউট করার। কিন্তু জাদেজা থ্রো লাইনের মাঝখানে চলে এসেছিলেন। এর পরেও, কামিন্স আউটের আবেদন করেননি।

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্সের একটি সিদ্ধান্ত নিয়ে নানা জল্পনা চলছে। শুক্রবার (৫ এপ্রিল) চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে প্রতিবন্ধকতা তৈরি করার জন্য আউটের জোরালো আবেদন করা হলেও ভুল হত না। কিন্তু সেরকমটা করেননি কামিন্স। যা নিয়ে উঠেছে প্রশ্ন! অনেকেরই দাবি, এটা কি কামিন্সের ভদ্রতা, নাকি খেলার কোনও স্ট্র্যাটেজি?

আরও পড়ুন: ২৫ বলে হাফসেঞ্চুরি, IPL-এর ইতিহাসে অনন্য নজির ১৮ বছরের নাইট তরুণের

২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৮তম ম্যাচে এমএ চিদম্বরম স্টেডিয়ামে চেন্নাইয়ের ইনিংসের ১৯তম ওভারে ঘটনাটি ঘটে। ১৮.৪ ওভারে স্ট্রাইকে ছিলেনন জাদেজা। বল করছিলেন ভুবনেশ্বর কুমার। ভুবি একটি ইয়র্কার বল করেছিলেন। এবং জাদেজা সেটি মেরে রান নিতে দৌড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু বলটি বোলারের হাতেই জমা হয়। এবং ভুবি চেষ্টা করেন ক্রিজের বাইরে বেরিয়ে আসা জাদেজাকে রানআউট করার। কিন্তু জাদেজা থ্রো লাইনের মাঝখানে চলে এসেছিলেন। বোলার এবং উইকেটের মধ্যে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। বলটি গিয়ে উইকেটের বদলে জাদেজার পিঠে লাগে।

হায়দরাবাদের উইকেটকিপার এনরিখ ক্লাসেন এই প্রতিবন্ধকতা তৈরির কথা জানানও। তবে দলের অধিনায়ক প্যাট কামিন্স আবেদন করেননি। তবে জাদেজা কতটা ইচ্ছাকৃত করেছিলেন, সেটাও প্রশ্ন ছিল। যাতে আউট না হন, তাই জাদেজা ক্রিজে ফিরতে চেয়েছিলেন। টার্ন নিয়ে ফেরার সময়েই বলটি জাদেজার পিঠে লাগে।

আরও পড়ুন: ১০৬ রানে সৌরভের দিল্লিকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করে ফেলল শাহরুখের কলকাতা, উঠল লিগ টেবলের মগডালে

এই ঘটনাটি নিয়ে মজাদার মন্তব্য করেছেন মহম্মদ কাইফ। তিনি বলেন, ‘জাদেজার বিরুদ্ধে মাঠে প্রতিবন্ধকতা তৈরি জন্য আউটের আবেদন প্রত্যাহার করা নিয়ে প্যাট কামিন্সের কাছে আমার দু’টি প্রশ্ন- রানের জন্য কসরত করা জাদেজাকে টিকিয়ে রেখে, ধোনিকে ড্রেসিংরুমে রাখাটা কি কৌশলগত আহ্বান ছিল? টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি হলে কি, একই জিনিস করবেন তিনি?’

আরও পড়ুন: ওয়াইড লং-অফ থেকে সরাসরি থ্রোয়ে উইকেট ভাঙছেন, বাজপাখির মতো ক্যাচ ধরছেন, জন্টি রোডস হয়ে উঠেছেন পুরান

শুক্রবার হায়দরাবাদ টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিল। সিএসকে প্রথমে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। হায়দরাবাদের বোলারদের মাপা বলে বেশি রান করতে পারেনি সিএসকে। শিবম দুবের ২৪ বলে ৪৫ রানের ইনিংস বাদ দিলে, আহামরি ব্যাটিং এদিন চেন্নাইয়ের কেউই করতে পারেননি। এছাড়া অজিঙ্কা রাহানে ৩০ বলে ৩৫ করেন। ২৩ বলে অপরাজিত ৩১ করেন জাদেজা। ২১ বলে ২৬ করে রুতুরাজ গায়কোয়াড়। এমএস ধোনি ৭ নম্বরে ব্যাট করতে নামলেও, সেই সময়ে মাত্র ২ বল খেলার সুযোগ পান। করে ১ রান।

বরং রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন হায়দরাবাদের ব্যাটাররা। শুরুতেই ১২ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন অভিষেক শর্মা। এছাড়াও ২৪ বলে ৩১ করেন ট্র্যাভিস হেড। ৩৬ বলে ৫০ করেন এডেন মার্করাম। ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৬ রান তুলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১০ দিন আগে এসেও 'লেট', বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, কলকাতায় কবে থেকে বৃষ্টি? এই পেশার মানুষ হলেই বিয়ে করা যাবে কার্তিক আরিয়ানকে! কপিলের শো-তে শর্ত মা মালার হাই হিলে প্রেগন্যান্ট দীপিকা! হবু মা'র দিকে হাত বাড়ালেন প্রভাস, গোঁসা অমিতাভের! শাকিরির গোলে ঘুরে দাঁড়াল সুইজারল্যান্ড, জার্মানির হার ভুলে লড়াইয়ে স্কটল্যান্ড ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 13 ওভার শেষে West Indies-র স্কোর 106/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.