বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

IPL 2024-‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হার্দিক পান্ডিয়া। ছবি- পিটিআই (PTI)

হার্দিক পান্ডিয়াকে নিয়ে বিতর্কের মধ্যেই এবার মুখ খুললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিষ্ট। তার মতে, হঠাৎ করেই অন্য দল থেকে এনে হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত ভুল ছিল মুম্বইয়ের। সমর্থকদের একটুও সময় দেওয়া হয়নি বিষয়টির সঙ্গে সড়গড় হওয়ার, তাতেই বিপত্তি।

বিতর্ক পিছু ছাড়ে না হার্দিক পান্ডিয়ার। কখনও টেলিভিশন শোতে কথা বলতে  গিয়ে বোর্ডের কোপের মুখে পড়েন, তো আবার কখনও অধিনায়কত্ব নিতে গিয়ে সমর্থকদের রোষের মুখে। চলতি আইপিএলে তো সব কিছুতেই দোষের ভাগিদার হচ্ছেন হার্দিক পান্ডিয়া। রোহিতের অধিনায়কত্ব সরে যাওয়ার জন্য তিনিই ছিলেন সমর্থকদের প্রধান টার্গেট। এরপর বুমরাহকে দিয়ে মুম্বইয়ের বোলিং ওপেন না করার জন্য তাঁর সমালোচনা হয়। দলের টানা তিন ম্যাচে হারের দায় তো তাঁর ওপর পড়বেই। এরই মধ্যে নতুন সংযোজন চেন্নাই ম্যাচের শেষ ওভারে ধোনির কাছে পরপর তিন বলে তিনটি ওভার বাউন্ডারি। ব্যাট হাতেও নেমে তেমন কিছু করতে পারেননি। এই আবহেই মুম্বই দল নিয়ে এবার মুখ খুললেন অ্যাডাম গিলক্রিস্ট।

আরও পড়ুন-IPL 2024-ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই

চেন্নাই ম্যাচের পর সমর্থকরা আরও একবার কটুক্তি, বিদ্রুপ শুরু করেন দলের অধিনায়কের। রোহিতের শতরানের দিনে হার্দিক যেমন বল হাতে রান দিয়েছেন, তেমন ব্যাট হাতে ব্যর্থ। এরই মধ্যে ম্যাচ শেষে হার্দিক পান্ডিয়া প্রতিপক্ষ দলের তারকা মহেন্দ্র সিং ধোনির কথা উল্লেখ করে বলেন চেন্নাইয়ের সাফল্যের কারণ তাদের স্টাম্পের পিছনে দাঁড়িয়ে থাকা ব্যক্তি(মহেন্দ্র সিং ধোনি)। এই কথা শুনেই গিলক্রিস্টের মনে হচ্ছে, মুম্বই ইন্ডিয়ান্স শিবিরের মধ্যেই কোথাও একটা অন্তর্কলহ থাকতে পারে। সেই কারণে হয়ত দলের ভিতরেই কার্যত একঘরে হয়ে গেছেন হার্দিক। 

 

হার্দিক একঘরে হয়ে যাওয়া প্রসঙ্গে গিলক্রিস্ট বলেন, ‘ধোনিকে নিয়ে হার্দিক যে মন্তব্যটা করল, সেটা বেশ গুরুত্বপুর্ণ। হার্দিক বলছে চেন্নাইতে উইকেটের পিছন থেকে গাইড করার একজন রয়েছে, তাহলে কি সেই গাইডেন্স নিজের দলে পাচ্ছেন না হার্দিক? ডাগআউটে হার্দিকের পাশে কেউ হয়ত নেই’।

আরও পড়ুন-IPL 2024-BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

ম্যাচের পর কারণ বিশ্লেষণ করতে গিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী তারকা তথা ডেকান চারজার্সের হয়ে প্রাক্তন আইপিএল চ্যাম্পিয়ন গিলক্রিস্ট বলছেন, ‘হার্দিককে যেভাবে গুজরাট টাইটানস থেকে আনা হয়েছে, সেটা ফ্র্যাঞ্জাইজি লিগে মাঝেমধ্যেই হয়। এখানে মুম্বই  ইন্ডিয়ানস সমস্যা যেটা করেছে তা হল, মুম্বই সমর্থকদের সঙ্গে ওর মানিয়ে নেওয়ার সুযোগটা দেয়নি, আর হঠাৎ করেই রোহিতকে সরিয়ে দিয়েছে অধিনায়কত্ব থেকে। ফলে সমর্থকরা মেনে নিতে পারছে না। আর বড় দলের ক্ষেত্রে সমর্থকদের বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ’।

আরও পড়ুন-IPL 2024- বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

গিলক্রিস্টের এই বক্তব্য থেকেই জল্পনা তৈরি হয়েছে, তবে কী খুব বেশিদিন আর এই দলে নেই হার্দিক? কারণ রোহিত যদি আগামী মরশুমে দল ছেড়ে চলেও যায়, পুরোনো ক্রিকেটারদের সঙ্গে তিনি আগের মতো কাজ করতে পারবেন তো? এদিকের হার্দিকের মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে করা মন্তব্যের পরিপ্রেক্ষীতে তাঁর আবারও সমালোচনা হচ্ছে। কারণ প্রথম ম্যাচেই তিনি আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত শর্মার থেকে তেমন কোনও গাইডেন্স না নিয়ে রোহিতকে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে পাঠিয়েছিলেন, ফলে আদৌ তার গাইডেন্সের প্রয়োজন আছে না তা নিয়ে প্রশ্ন তুলছে কেউ কেউ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.