বাংলা নিউজ > ক্রিকেট > WBBL 2023: তোয়ালে দিয়ে বল ধরায় ৫ রান পেনাল্টি, অ্যামেলিয়ার ভুলে ম্যাচ হারল ব্রিসবেন- ভিডিয়ো

WBBL 2023: তোয়ালে দিয়ে বল ধরায় ৫ রান পেনাল্টি, অ্যামেলিয়ার ভুলে ম্যাচ হারল ব্রিসবেন- ভিডিয়ো

অ্যামেলিয়ার ভুলের মাশুল দিতে হয় দলকে। ছবি- টুইটার।

Women's Big Bash League: নিজের ভুলেই ব্যর্থ হয় অ্যামেলিয়ার ঝোড়ো হাফ-সেঞ্চুরি, মেয়েদের বিগ ব্যাশে ব্রিসবেনের বিরুদ্ধে উত্তেজক জয় সিডনির।

নিজের অজান্তেই ছোট্ট একটা ভুল, তার এতবড় মাশুল দিতে হবে, সেটা বোধহয় স্বপ্নেও ভাবেননি অ্যামেলিয়া কের। অ্যামেলিয়ার এমন ভুলের জন্যই তাঁর দলকে হারতে হয় বললে মোটেও ভুল বলা হয় না।

মঙ্গলবার চলতি উইমেন্স বিগ ব্যাশ লিগের ৪৯তম ম্যাচে সম্মুখসমরে নামে ব্রিসবেন হিট ও সিডনি সিক্সার্সের মহিলা দল। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ব্রিসবেন। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। দাপুটে হাফ-সেঞ্চুরি করেন অ্যামেলিয়া কের। তিনি ১০টি বাউন্ডারির সাহায্যে ৪৪ বলে ৬৪ রান করে সাজঘরে ফেরেন।

এছাড়া মিগনন ডু'প্রীজ ৪২, চার্লি নট ২৯, জেস জোনাসেন ১৯, গ্রেস হ্যারিস ২, জর্জিয়া রেডমাইন ৬ ও বেস হিথ ৭ রান করেন। সিডনির এলিস পেরি ৪০ রানে ৩টি উইকেট নেন। ২০ রানে ২টি উইকেট নেন জেস কের।

পালটা ব্যাট করতে নেমে সিডনি সিক্সার্স একসময় ৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৭৪ রান তোলে। দশম ওভারে বল করতে আসেন অ্যামেলিয়া কের। তাঁর ওভারের দ্বিতীয় বলে (৯.২ ওভারে) অ্যাশলেই গার্ডনার লং-অনে শট খেলে ধীরে-সুস্থে ১ রান সংগ্রহ করেন।

আরও পড়ুন:- Massive Rule Change In Cricket: তিনবার ১ মিনিটের বেশি লেট হলেই ৫ রান পেনাল্টি, ODI ও T20-তে বড় নিয়ম বদল ICC-র

তবে এক্ষেত্রে ফিল্ডারের ছোঁড়া বল ধরার সময়েই ভুল করে বসেন অ্যামেলিয়া। বল ও হাত মোছার জন্য অনেক বোলারই নিজের কাছে ছোট তোয়ালে রাখেন। অ্যামেলিয়া বল করার পরেই সেই তোয়ালেতে হাত মুছতে ব্যস্ত হয়ে পড়েন। পরে ফিল্ডারের ছোঁড়া বল ধরার সময় সেই তোয়ালে অ্যামেলিয়ার হাতেই থেকে যায়। তা তিনি ট্রাউজারে রেখে দেওয়ার সময় পাননি।

রান-আউট করার তাড়া ছিল না, বাড়তি রান বাঁচানোর তাগিদও ছিল না এক্ষেত্রে। তবে বল ধরার সময় হাতে তোয়ালে থাকায় আইসিসির নিয়ম অনুযায়ী আম্পায়ার পেনাল্টি হিসেবে ৫ রান উপহার দেন ব্যাটিং দল সিডনি সিক্সার্সকে। আইসিসির নিয়মের ২৮.২.১.২ ধারায় স্পষ্ট বলা রয়েছে যে, ফিল্ডিং করার সময় ক্রিকেটাররা পোশাকের সাহায্য নিতে পারবেন না।

আরও পড়ুন:- U19 World Cup: শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের হাত থেকে যুব বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব কেড়ে নিল ICC, কোন দেশে হবে টুর্নামেন্ট?

সিডনি সিক্সার্স শেষমেশ শেষ ওভারের থ্রিলারে জিতে মাঠ ছাড়ে। ১৯.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৭ রান তুলে ম্যাচ জেতে তারা। অর্থাৎ, মোটে ১ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে সিক্সার্স। এলিস পেরি ২০, সুজি বেটস ২৬, অ্যাশলেই গার্ডনার ৩৬, এরিন বার্নস ৩৫, মাথিলদা ২৮ ও ব্রাউন ২১ রান করেন। ২টি করে উইকেট নেন ব্রিসবেনের জর্জিয়া ভল ও জেস জোনাসেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.