বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপের মাঝেই 'ভারতের' নতুন হেড কোচের নাম ঘোষণা করল BCCI, দায়িত্বে আন্তর্জাতিক ক্রিকেট না খেলা প্রাক্তন তারকা

বিশ্বকাপের মাঝেই 'ভারতের' নতুন হেড কোচের নাম ঘোষণা করল BCCI, দায়িত্বে আন্তর্জাতিক ক্রিকেট না খেলা প্রাক্তন তারকা

অমল মজুমদার ও ওয়াসিম জাফর। ছবি- টুইটার।

ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১১ হাজারের বেশি রান করা প্রাক্তন ভারতীয় তারকাকে হরমনপ্রীতদের নতুন হেড কোচ হিসেবে নিযুক্ত করে বিসিসিআই।

দীর্ঘ পেশাদার কেরিয়ারে কখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। তবে ঘরোয়া ক্রিকেটে ঝুড়ি ঝুড়ি রান সংগ্রহ করেছেন। ভারতের সর্বকালের সেরা ঘরোয়া ক্রিকেটারদের মধ্যে অন্যতম হিসেবে বিবেচিত হন। এহেন অমল মজুমদারের দেশের জার্সিতে পা পড়তে চলেছে ইন্টারন্যাশনাল ক্রিকেটের আঙিনায়। যদিও ক্রিকেটার হিসেবে নয়, বরং টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে।

বিসিসিআই ভারতের মহিলা ক্রিকেট দলের হেড কোচ হিসেবে অমল মজুমদারের নাম ঘোষণা করে বুধবার। ক্রিকেট উপদেষ্টা কমিটির পরামর্শ মতোই মজুমদারের হাতে হরমনপ্রীতদের দায়িত্ব তুলে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জাপে এবং সুলক্ষণা নায়েককে নিয়ে গঠিত ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি সর্বসম্মতভাবে ভারতের মহিলা ক্রিকেট দলের হেড কোচ হিসেবে অমল মজুমদারকে বেছে নিয়েছে। সেই মতো বিসিসিআই মজুমদারকে সিনিয়র মহিলা দলের হেড কোচ হিসেবে নিয়োগের কথা ঘোষণা করছে।

অক্টোবরের শেষ সপ্তাহে বিসিসিআইয়ের তরফে ভারতের মহিলা ক্রিকেট দলের নতুন হেড কোচের নাম ঘোষণা করা হয়। যদিও ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি বেশ কিছুদিন আগেই কোচ হতে ইচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার নেয়। জুলাইয়ের শুরুতেই খবর ছড়িয়ে পড়ে যে, উপদেষ্টা কমিটি অমল মজুমদারের ইন্টারভিউয়ে অত্যন্ত খুশি। তাই তাঁর হাতেই দায়িত্ব তুলে দেওয়া হতে পারে। শেষমেশ সেই সম্ভাবনাই বাস্তবের রূপ পায়।

আরও পড়ুন:- World Cup 2023: চার-ছক্কার সুনামিতে ম্যাক্সওয়েল ভাঙলেন বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম শতরানের রেকর্ড

অমল মজুমদার এর আগে মুম্বইয়ের রঞ্জি দলের হেড কোচের দায়িত্ব পালন করেছেন। তিনি রাজস্থান রয়্যালসের সহকারী কোচ হিসেবে আইপিএলেও কাজ করেছেন। ভারত সফরে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের সঙ্গেও কোচিং স্টাফ হিসেবে সীমিত সময়ের জন্য কাজ করেছেন মজুমদার।

আরও পড়ুন:- AUS vs NED: পন্টিংয়ের রেকর্ড ভেঙে বিশ্বকাপ সেঞ্চুরিতে কিংবদন্তি সচিনকে ছুঁলেন ওয়ার্নার, সামনে শুধু রোহিত

অমল মজুমদারের কেরিয়ার:-

কখনও আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও সেটাকে অমল মজুমদারের দুর্ভাগ্য হিসেবেই বিবেচনা করেন বিশেষজ্ঞরা। জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করার সব দক্ষতা অমলের মধ্যে ছিল বলে মত ক্রিকেট পণ্ডিতদের। যদিও তিনি ভারতীয়-এ দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। মুম্বই, অন্ধ্রপ্রদেশ ও অসমের হয়ে ঘরোয়া ক্রিকেটে মাঠে নেমেছেন অমল। তিনি ১৭১টি ফার্স্ট ক্লাস ম্যাচে ১১১৬৭ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ৩০টি এবং হাফ-সেঞ্চুরি করেছেন ৬০টি।

১১৩টি লিস্ট-এ ম্যাচে অমল মজুমদারের সংগ্রহে রয়েছে ৩২৮৬ রান। ৫০ ওভারের ক্রিকেটে তিনি ৩টি সেঞ্চুরি ও ২৬টি হাফ-সেঞ্চুরি করেছেন। ১৪টি টি-২০ ম্যাচে মজুমদার সংগ্রহ করেছেন ১টি অর্ধশতরান-সহ ১৭৪ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘ফাইনাল’ ডেট, এবার গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো! কবে উদ্বোধন? জানালেন রেলমন্ত্রী জীবনে পেতে চান অপার সাফল্য? আগামিকাল ভানু সপ্তমীতে এভাবে করুন সূর্যর উপাসনা ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে? অনন্ত-রাধিকার অনুষ্ঠানে যাওয়ার ফাঁকে রাহার সঙ্গে খেলতে ব্যস্ত রণবীর-আলিয়া লেডি পুলিশকে 'ডার্লিং' বলে ডাক, যুবকের জেল-জরিমানা, বড় রায় কলকাতা হাইকোর্টের নন্দীগ্রাম দিবসকেই বেছে নিলেন অভিষেক, উত্তর থেকে দক্ষিণে পাঁচটি মেগা জনসভা Best Dry Fruit: এই শুকনো ফলগুলি শরীরের জন্য দারুণ ভালো! কোন কোনটি আপনার খাওয়া উচিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.