বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG, 1st Test: ম্যাজিকাল বলে অশ্বিন ফেরালেন স্টোকসকে, রেকর্ড এক ডজন বার আউট করলেন ইংল্যান্ডের অধিনায়ককে- ভিডিয়ো

IND vs ENG, 1st Test: ম্যাজিকাল বলে অশ্বিন ফেরালেন স্টোকসকে, রেকর্ড এক ডজন বার আউট করলেন ইংল্যান্ডের অধিনায়ককে- ভিডিয়ো

ম্যাজিকাল বলে রবিচন্দ্র অশ্বিন ফেরালেন বেন স্টোকসকে।

স্টোকসকে আউট করে কপিল দেবের বড় রেকর্ড স্পর্শ করে ফেলেছেন অশ্বিন। ভারতীয় বোলারদের মধ্যে টেস্টে সবচেয়ে বেশি বার কোনও ব্যাটসম্যানকে আউট করার নজির গড়েছেন অশ্বিন। এই নজির আগে একমাত্র ছিল কপিলের। কপিল দেব টেস্টে ১২ বার মুদাসর নাজারকে আউট করেছেন। বেন স্টোকসকেও এই নিয়ে ১২ বার প্যাভিলিয়নে ফেরালেন অশ্বিন।

ফের রবিচন্দ্রন অশ্বিনের শিকার হলেন বেন স্টোকস। এই নিয়ে ভারতীয় অফ-স্পিনার টেস্ট ক্রিকেটে ১২তম বারের জন্য ইংল্যান্ডের অধিনায়ককে আউট করলেন। অশ্বিন সামনে থাকলে বোধহয় কেঁপে যান স্টোকস। টেস্ট ক্রিকেটের নিরিখে অশ্বিন সর্বাধিক বার সব ব্যাটারদের মধ্যে স্টোকসকেই আউট করেছেন। স্টোকসও সবচেয়ে বেশি বার অশ্বিনের বলেই আউট হয়েছেন। এত বেশি বার টেস্ট ক্রিকেটে অন্য কোনও বোলার তাঁকে আউট করতে পারেননি।

ইংল্যান্ড অধিনায়ক ছাড়াও এই ফরম্যাটে ডেভিড ওয়ার্নারকে ১১ বার, অ্যালিস্টার কুককে ৯ বার এবং স্টিভ স্মিথকে ৮ বার আউট করেছেন। তবে স্টোকস সবেচেয়ে বেশি বার অশ্বিনের শিকার হয়েছেন। শুক্রবার ভারতের বিরুদ্ধে হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিন ১৪০ রানে ইংল্যান্ডের ৪ উইকেট পড়ে যাওয়ার পর ক্রিজে এসেছিলেন বেন স্টোকস। অলি পোপ তখন ক্রিজে লড়াই চালাচ্ছেন। অলি পোপের সঙ্গে তখন দলের হাল ধরার দরকার ছিল স্টোকসের। কিন্তু অশ্বিনের দাপটে সব এলোমেলো হয়ে গেল।

আরও পড়ুন: জাদেজার বল বুঝতে না পেরে, ছেড়ে দিতে গিয়েই যত গণ্ডগোল, বোল্ড হয়ে ভেবলে গেলেন বেয়ারস্টো- ভিডিয়ো

অশ্বিন ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৩৭তম ওভারে বল করতে এসেছিলেন। ওভারে পঞ্চম বলটি তিনি ঠিক স্টাম্প লাইনের উপর দিয়েছিলেন। এই বল খেলতে স্টোকসও পা বের করে নিয়েছিলেন, কিন্তু শেষ মুহূর্তে বলটি ঘুরে গিয়ে তাঁর অফ স্টাম্পে আঘাত করে। অশ্বিনের এই বলে বোল্ড হওয়ার পর স্টোকসের প্রতিক্রিয়া ছিল দেখার মতো। সেই সঙ্গে অশ্বিনের উদযাপনও ছিল বেশ রোমাঞ্চকর।

নিজেদের প্রথম ইনিংসে ৭০ রান করা স্টোকস, রবিবার ক্রিজে আসার পর থেকেই অস্বাভাবিক ভাবে রক্ষণাত্মক ছিলেন। তাঁকে তাঁর স্বাভাবিক আক্রমণাত্মক মেজাজে দেখা যায়নি। কিন্তু বেশি সাবধানী হতে গিয়েই নিজের উইকেট হারান স্টোকস।

আরও পড়ুন: ভারতে এসে টেস্টে একাধিক বার সেঞ্চুরি আর ৪ উইকেট, সোবার্স, বোথাম, মইন আলির নজির ছুঁলেন জো রুট

বেন স্টোকসকে আউট করে কপিল দেবের বড় রেকর্ড স্পর্শ করে ফেলেছেন অশ্বিন। ভারতীয় বোলারদের মধ্যে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি বার কোনও ব্যাটসম্যানকে আউট করার নজির গড়েছেন অশ্বিন। এই নজির আগে একমাত্র ছিল কপিল দেবের। কপিল দেব টেস্টে ১২ বার মুদাসর নাজারকে আউট করেছেন। বেন স্টোকসকেও এই নিয়ে ১২ বার প্যাভিলিয়নে ফেরালেন অশ্বিন। যে কারণে এই তালিকায় কপিল দেবের সঙ্গে যৌথ ভাবে শীর্ষ স্থানে জায়গা করে নিলেন অশ্বিন।

এর পরে রয়েছেন ইশান্ত শর্মা, যিনি অ্যালিস্টার কুককে ১১ বার আউট করেছেন। কপিল দেব আবার ১১ বার গ্রাহাম গুচকে আউট করেছেন। আর অশ্বিন ১১ বার ডেভিড ওয়ার্নারকে আউট করেছেন। যৌথ ভাবে এই তালিকার দ্বিতীয় স্থানেও রয়েছেন অশ্বিন এবং কপিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.