বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs SL: বিশ্বকাপের আগে ভারতের চিন্তা বাড়িয়ে Asia Cup-এর ফাইনাল থেকে ছিটকেই গেলেন অক্ষর

IND vs SL: বিশ্বকাপের আগে ভারতের চিন্তা বাড়িয়ে Asia Cup-এর ফাইনাল থেকে ছিটকেই গেলেন অক্ষর

অক্ষর প্যাটেল।

বিসিসিআই-এর বিবৃতি অনুসারে, শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ২০২৩ এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচের সময়ে অক্ষরের বাঁ-দিকের কোয়াড্রিসেপে স্ট্রেন হয়েছে। যে কারণে তাঁকে ফাইনালে পাওয়া যাবে না। বিশ্বকাপের আগে অক্ষরের চোট ভারতের চিন্তা বহুগুণ বাড়িয়ে দিল।

২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আর মাত্র তিন সপ্তাহ মতো বাকি। তার আগেই ভারতের তারকা অলরাউন্ডার অক্ষর প্যাটেলের চোট টিম ইন্ডিয়ার উদ্বেগ বাড়িয়ে দিয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০২৩ এশিয়া কাপের ফাইনাল থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন অক্ষর। ভারত আগেই অক্ষরের কভার হিসেবে ওয়াশিংটন সুন্দরকে দলে ডেকে নিয়েছিল। অক্ষরের চোট মেন ইন ব্লুদেরর জন্য নিঃসন্দেহে একটি বড় ধাক্কা।

শনিবার বিসিসিআই যে বিবৃতি দিয়েঠে, সেটা অনুসারে, শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ২০২৩ এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচের সময়ে অক্ষরের বাঁ-দিকের কোয়াড্রিসেপে স্ট্রেন হয়েছে। যে কারণে তাঁকে ফাইনালে পাওয়া যাবে না।

বিসিসিআই-এর বিবৃতিতেত লেখা হয়েছে, ‘শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ভারতের সুপার ফোরের ম্যাচে বাঁ-দিকের কোয়াড্রিসেপ স্ট্রেনের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের ফাইনাল থেকে বাদ পড়েছেন অক্ষর প্যাটেল। পুরুষদের নির্বাচন কমিটি মিস্টার ওয়াশিংটন সুন্দরকে পরিবর্ত হিসেবে দলে নিয়েছে। অলরাউন্ডার আজ সন্ধ্যেতেই কলম্বো পৌঁছেছেন এবং দলের সঙ্গে যোগ দিয়েছেন।’

আরও পড়ুন: IND vs SL LIVE Streaming: ফ্রি-তে Asia Cup 2023-এর ফাইনাল কখন, কী ভাবে দেখবেন? জেনে নিন বিস্তারিত

শুক্রবার সুপার ফোর পর্বে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ব্যাট করার সময়েই চোট পান অক্ষর। এই ম্যাচে অক্ষর ৪২ রান করেছিলেন এবং ১ উইকেট নিয়েছিলেন। যদিও তিনি দলের হার বাঁচাতে পারেননি। ভারতের বিশ্বকাপ দলের গুরুত্বপূর্ণ সদস্য এই তারকা অলরাউন্ডার। যে কারণে টিম ম্যানেজমেন্ট তাঁর চোট নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে চাইবে না। তবে অক্ষরের চোট নিঃসন্দেহে তাদের মাথাব্যথার কারণ হয়ে উঠেছে।

আরও পড়ুন: এশিয়া কাপ জিতলেও ODI Ranking-এ একে পৌঁছতে পারবে না ভারত, সুযোগ থাকবে পাকিস্তানের

ওয়াশিংটনের অন্তর্ভুক্তি আশ্চর্যজনক নয়। কারণ শ্রীলঙ্কার ব্যাটিং ইউনিটের টপ অর্ডারের শীর্ষে কয়েক জন বাঁ-হাতি রয়েছে, সে ক্ষেত্রে সুন্দরের অফ-ব্রেকগুলি কাজে আসবে এবং তাঁকে প্রথম পাওয়ারপ্লে ওভারগুলিতেও ব্যবহার করা যেতে পারে। সুন্দর একজন অফস্পিনার এবং বাঁহাতি ব্যাটারও। ভারতের ১৫ সদস্যের ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে তাঁকে রাখা হয়নি। তবে চিনে ২০২৩ এশিয়ান গেমসের ভারতীয় স্কোয়াডের সদস্য তিনি। সুন্দর বর্তমানে বেঙ্গালুরুতে এশিয়ান গেমসের ক্যাম্পেই রয়েছে। চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ বার ওয়ানডে খেলেছিলেন তিনি। তামিলনাড়ুর অলরাউন্ডার ভারতের হয়ে ১৬টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, ২৯.১২ গড়ে ২৩৩ রান করেছেন এবং ১৬টি উইকেট নিয়েছেন তিনি।

ভারত ইতিমধ্যেই শ্রেয়স আইয়ারের ফিটনেস নিয়ে চাপে রয়েছে। এশিয়া কাপের মাঝে নতুন করে তাঁর পিঠের ব্যথা চিন্তায় ফেলেছে টিম ম্যানেজমেন্টকে। এশিয়া কাপের গ্রুপের দু'টি ম্যাচ খেলেই পিঠের ব্যথা অনুভব করেন শ্রেয়স। যে কারণে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে শেষ মুহূর্তে দল থেকে শ্রেয়সকে বাধ্য হয়েই বাদ দেওয়া হয়। যদিও সম্প্রতি দাবি করা হয়েছে, শ্রেয়সের চোট আগের চেয়ে ভালো রয়েছে। তবে একাদশে ফেরার মতো তিনি সুস্থ নন। এর উপর অক্ষরের চোট নতুন করে চিন্তা বাড়াল ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.