বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: পাকিস্তানের কপাল পুড়িয়ে রিজার্ভ ডে-তে মাঠে নেই রউফ, কারণটা কী?

IND vs PAK: পাকিস্তানের কপাল পুড়িয়ে রিজার্ভ ডে-তে মাঠে নেই রউফ, কারণটা কী?

হ্যারিস রউফ।

রউফ না থাকায়, কলম্বোতে ভারতের বাকি ইনিংসের জন্য পাকিস্তানকে শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ এবং ফাহিম আশরাফ- এই তিন পেস বিকল্প নিয়েই কাজ চালাতে হবে। এছাড়া পাকিস্তানের প্রধান স্পিনার শাদাব খান রয়েছেন। সঙ্গে ইফতিখার আহমেদ এবং আগা সলমন পার্টটাইম অফস্পিন করে দিতে পারেন।

একেই বলে ‘কারও পৌষমাস তো কারও সর্বনাশ’। ভারত-পাকিস্তান ম্যাচ রিজার্ভ ডে-তে গড়ানোর জন্য সুবিধে পেয়ে গেল টিম ইন্ডিয়া। কারণ পাকিস্তানের তারকা পেসার সোমবার বলই করতে পারবেন না। যেটা ভারতের কাছে বড় স্বস্তির বিষয়।

সোমবার ম্য়াচ শুরু হওয়ার আগে পাকিস্তানের বোলিং কোচ মর্নি মরকেল জানিয়ে দিয়েছেন, হ্যারিস রউফের পিঠের পেশিতে টান ধরায় তিনি বল করতে পারবেন না। তাঁর দাবি, রবিবার দ্বিতীয় ওভারে বোলিং করার সময়ে রউফ অস্বস্তি বোধ করেছিলেন। তার পরেও অবশ্য রউফ রবিবার ৫ ওভার বল করেছিলেন। ২৭ রান দিয়ে কোনও উইকেট নিতে পারেননি। তবে সোমবার তিনি বল করতে পারবেন না বলেই জানিয়ে দেন মরকেল।

আরও পড়ুন: ফের শ্রেয়সের চোট- এনসিএ-কে কাঠগড়ায় তুলছেন ভাজ্জি, বিরক্ত গাভাসকর

অফিসিয়াল ব্রডকাস্টে সোমবার মরকেল বলেন, ‘গত কাল রাত থেকে রউফের পেশিতে টান ধরেছে। ওর স্ক্যান করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, ওর চোট রয়েছে। জায়গাটা ফুলে গিয়েছে। যেহেতু বিশ্বকাপ সামনেই, তাই আমরা ঝুঁকি নিতে চাইনি। বাকিরা ওর হয়ে বল করে দেবে। আমরা রউফকে নিয়ে ঝুঁকি নিতে চাইছি না।’

বৃষ্টির কারণে অতিরিক্ত দিনে খেলা গড়িয়েছে। রবিবার মাত্র ২৪.১ ওভার খেলা হয়েছিল। সোমবার রিজার্ভ ডে-তে রউফ আর মাঠে নামেননি। তবে তাঁর চোট ঠিক কতটা, তা স্পষ্ট ভাবে জানা যায়নি। পিসিবি-র বিবৃতিতে চোটের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তারা লিখেছে, ‘পরবর্তীতে ওঁকে একটি সতর্কতামূলক এমআরআই করার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। যেখানে কোনও টিয়ার দেখা যায়নি। তিনি দলের মেডিকেল প্যানেলের পর্যবেক্ষণেই রয়েছেন।’

আরও পড়ুন: ১০০ সেঞ্চুরির আবদার নিয়ে কোহলিকে অনন্য রুপোর ব্যাট দিলেন শ্রীলঙ্কার নেট বোলার

এর ফলে, কলম্বোতে ভারতের বাকি ইনিংসের জন্য পাকিস্তানকে শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ এবং ফাহিম আশরাফ- এই তিন পেস বিকল্প নিয়েই কাজ চালাতে হবে। এছাড়া পাকিস্তানের প্রধান স্পিনার শাদাব খান রয়েছেন। সঙ্গে ইফতিখার আহমেদ এবং আগা সলমন পার্টটাইম অফস্পিন করে দিতে পারেন।

রউফ রবিবার উইকেট না পেলেও, ইনিংসে কিছুটা নিয়ন্ত্রণ এনেছিলেন। শাহিন আফ্রিদি রবিবার নিষ্প্রভ থাকায়, তাঁকে বল করা থেকে আগেই তুলে নিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তখন নাসিম শাহ এবং রউফ মিলেই দলের বোলিংকে সামালাচ্ছিলেন। সেখানে রউফের চোট পাকিস্তানের কাছে বিশাল বড় ধাক্কা।

রউফ খুব কম সময়েই পাকিস্তান দলে নিজের একটি জায়গা তৈরি করে নিয়েছেন। তিনি পাকিস্তানের আফ্রিদি এবং নাসিমের পরে বল হাতে প্রথম পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকেন। এশিয়া কাপে চার ম্যাচে নয় উইকেট নিয়ে ফেলেছেন হ্যারিস রউফ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.