বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > এশিয়া কাপ জয়ের পর কার হাতে ট্রফি তুলে দিলেন মহম্মদ সিরাজ, চেনেন এই ব্যাক্তিকে

এশিয়া কাপ জয়ের পর কার হাতে ট্রফি তুলে দিলেন মহম্মদ সিরাজ, চেনেন এই ব্যাক্তিকে

কার হাতে এশিয়া কাপের ট্রফি তুলে দিলেন মহম্মদ সিরাজ (ছবি-এক্স)

ফাইনাল জয়ের পর অনুষ্ঠান মঞ্চে ভারতীয় দলের হাতে ট্রফি তুলে দেওয়া হয় এসিসির তরফে। সেই ট্রফি সিরাজ নিজে হাতে না নিয়ে তুলে দেন সমর্থকদের কাছে একেবারে অজ্ঞাত এক ব্যক্তির হাতে! দলের ক্রিকেটার বা কোচ কোনটাই নন এই ব্যক্তি! তাহলে কে তিনি?

শুভব্রত মুখার্জি: দীর্ঘ পাঁচ বছর পর এশিয়া কাপ ট্রফি জিতেছে ভারত।দীর্ঘদিন বাদে তারা কোন বহুদেশীয় টু্র্নামেন্ট জিতেছে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল দুর্দান্ত পারফরম্যান্স করেছে গোটা টু্র্নামেন্ট জুড়েই। পাকিস্তানকে একেবারে পর্যুদস্ত করেছে গ্রুপ পর্যায়ে। শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোরের ম্যাচে কম রানের পুঁজি নিয়ে ও তারা দুরন্ত লড়াই চালিয়ে জিতেছে। ফাইনালে তো খড়কুটোর মতন উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা দলকে। মহম্মদ সিরাজের অনবদ্য পেস বোলিংয়ে নির্ভর করে ১০ উইকেটের বিরাট ব্যবধানে জয় পেয়েছে তারা। ফাইনাল জয়ের পর অনুষ্ঠান মঞ্চে ভারতীয় দলের হাতে ট্রফি তুলে দেওয়া হয় এসিসির তরফে। সেই ট্রফি সিরাজ নিজে হাতে না নিয়ে তুলে দেন সমর্থকদের কাছে একেবারে অজ্ঞাত এক ব্যক্তির হাতে! দলের ক্রিকেটার বা কোচ কোনটাই নন এই ব্যক্তি! তাহলে কে তিনি? কেনই বা তাঁর হাতে ট্রফি তুলে দিলেন মহম্মদ সিরাজ? আসুন জেনে নেওয়া যাক নেপথ্যের কাহিনী।

এশিয়া কাপ জয়ের পরে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের হাতে ট্রফিটি তুলে দেওয়া হয়। সেই ট্রফিই ফাইনাল জয়ের নায়ক মহম্মদ সিরাজ যার হাতে তুলে দিলেন তিনি ডি রাঘবেন্দ্র। ভারতীয় ক্রিকেট দলের অতি বড় সমর্থকও একনজরে হুট করে চিনে ফেলতে পারবেন না। ভারতীয় ক্রিকেটারদের কাছে তিনি আদরের 'রঘু'। ভারতীয় ক্রিকেট দলের থ্রো ডাউন স্পেশালিস্ট তিনি। অর্থাৎ নেটে বিরাট কোহলি, রোহিত শর্মাদের জোরে জোরে বল ছুঁড়ে তিনি ব্যাটিং অনুশীলন করান। দ্রুতগতির বল যাতে সহজে ভারতীয় ব্যাটাররা সামলাতে পারেন সেই বিষয়টি নিশ্চিত করেন ডি রাঘবেন্দ্র।

ভারতের দক্ষিণের রাজ্য কর্ণাটকের বাসিন্দা তিনি। কর্ণাটক রাজ্যের কুমটার বাসিন্দা তিনি। ছোট থেকেই ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছিল তাঁর।ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখতেন তিনি। তবে তাঁর হাতে অত্যন্ত খারাপ একটি চোট পান তিনি। যার ফলে ভেঙে চুরমার হয়ে যায় তাঁর পেশাদার ক্রিকেটার হওয়ার স্বপ্ন। তবে দুধের স্বাদ ঘোলে মেটাতেই অন্যভাবে তাঁর ভালোবাসা ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতেই থ্রো ডাউন স্পেশালিস্ট হওয়ার পথটি বেছে নেন তিনি। প্রথমে কর্ণাটক রাজ্য অ্যাকাডেমিতে কাজ করা শুরু করেন তিনি। তারপরেই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে কাজ শুরু করেন ডি রাঘবেন্দ্র। সেখান থেকেই খুলে যায় ভারতীয় সিনিয়র দলের দরজা। এখন তিনি সকলের প্রিয় হয়ে উঠেছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মধুচন্দ্রিমা সেরে সবে শহরে ফিরেছেন আদৃত-কৌশাম্বি, বউমাকে নিয়ে মুখ খুললেন শ্বশুর ১২ জুন রাজকুমারের ঘরে প্রবেশ শুক্রর, ৩ রাশির উপর থাকবে মিশ্র প্রভাব মুখ্যমন্ত্রীর পাড়ায় সিপিএমের প্রচারে পুলিশের বাধা, কমিশনকে তোপ মীনাক্ষীর T20 WC 2024: শাহিন আফ্রিদি কি সত্যি বাবর আজমের ডেপুটি হতে চাননি! মুখ খুলল PCB ঘূর্ণিঝড় রেমাল সাগর দ্বীপ থেকে আর কত দূরে? রাতের কলকাতায় ঝড়ের গতি কত হতে পারে! হার্দিককে ডিভোর্স, ৭০ শতাংশ সম্পত্তি নেওয়ার গুঞ্জন!ইনস্টায় ফের কী ইঙ্গিত নাতাশার বিশ্বের প্রথম মাথা প্রতিস্থাপন করল রোবট, যুগান্তকারী বিপ্লব যুক্তরাষ্ট্রে শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? 'অমানবিকের মতো তাড়িয়ে দেবেন না…', কেন এই কাতর আবেদন করলেন শ্রীলেখা? প্রচুর সুযোগ, তবু অগ্নিবীর নিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছেন রাহুল গান্ধী: অমিত শাহ

Latest IPL News

শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.