বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > BAN vs AFG: ছক্কা হাঁকিয়েও আউট! পরপর ২টি ওয়ান ডে ম্যাচে হিট উইকেট হয়ে হতাশাজনক বিশ্বরেকর্ড গড়লেন মুজিব- ভিডিয়ো

BAN vs AFG: ছক্কা হাঁকিয়েও আউট! পরপর ২টি ওয়ান ডে ম্যাচে হিট উইকেট হয়ে হতাশাজনক বিশ্বরেকর্ড গড়লেন মুজিব- ভিডিয়ো

হিট উইকেট মুজিব। ছবি- টুইটার।

Bangladesh vs Afghanistan Asia Cup 2023: বিশাল ছক্কা হাঁকানো সত্ত্বেও ছয় রান সংগ্রহ করার বদলে মাঠ ছাড়তে হলে হতাশ হওয়াই স্বাভাবিক। লাহোরে ঠিক তেমনই অভিজ্ঞতার মুখে পড়েন আফগান স্পিনার মুজিব উর রহমান।

ব্যাটের হাত খুব ভালো, এমনটা বলা যাবে না। তবে দরকারের সময় ছক্কা হাঁকানোর ক্ষমতা রাখেন মুজিব উর রহমান। ওয়ান ডে ক্রিকেটে একটি ঝোড়ো হাফ-সেঞ্চুরিও রয়েছে আফগান স্পিনারের, যে ইনিংসটি তিনি খেলেন ঠিক আগের ম্যাচেই। তাই লাহোরে বাংলাদেশের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচে রশিদ খানের সঙ্গে যখন শেষবেলায় ক্রিজে ছিলেন মুজিব, আফগান সমর্থকরা তখনও পর্যন্ত আশায় বুক বেঁধেছিলেন।

৪৫তম ওভারের প্রথম বলেই তাসকিন আহমেদকে মুজিব বিশাল ছক্কা হাঁকানোর পরে গ্যালারিতে উপস্থিত আফগান সমর্থকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তবে তখনও বোধহয় কেউ জানতেন না যে, ছক্কা হাঁকিয়েও সাজঘরে ফিরতে হবে মুজিবকে।

আসলে মুজিব ছক্কা হাঁকানোর পরে ফলো-থ্রুয়ে নিজের পা স্টাম্প থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে রাখতে পারেননি। তাঁর ডান পায়ের গোড়ালি লেগে যায় স্টাম্পে এবং স্বাভাবিকভাবেই বেল পড়ে যায়। তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে মুজিবকে আউট ঘোষণা করেন। ছয় রান সংগ্রহ করার বদলে হিট উইকেট হয়ে মাঠ ছাড়তে হয় আফগান তারকাকে।

এশিয়া কাপ সংক্রান্ত যাবতীয় খবর, তথ্য-পরিসংখ্যান ও লাইভ স্কোর আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

একে তো ছক্কা হাঁকিয়েও আউট হওয়ায় হতাশা, তার উপর এই হিট উইকেটের সুবাদে এমন এক দুর্ভাগ্যজনক রেকর্ড গড়ে বসেন মুজিব, যা বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই। আসলে এই নিয়ে পরপর ২টি ওয়ান ডে ম্যাচে হিট উইকেট হয়ে মাঠ ছাড়েন মুজিব।

এশিয়া কাপের আগে মুজিব আফগানিস্তানের হয়ে মাঠে নামেন গত ২৬ অগস্ট কলম্বোয় পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে। সেই ম্যাচে ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৬৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে হিট উইকেট হন মুজিব।

আরও পড়ুন:- Asia Cup 2023 Qualification Scenarios: জিতেও কেন সুপার ফোরে উঠল না বাংলাদেশ? শাকিবদের ছিটকে যাওয়ার সম্ভাবনা আছে কি?

পরপর ২টি টেস্টে হিট উইকেট হওয়ার নজির রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে। তবে মুজিবের আগে আর কোনও ব্যাটসম্যান পরপর ২টি ওয়ান ডে ম্যাচে হিট উইকেট হননি। ওয়েস্ট ইন্ডিজের সুনীল অ্যামব্রিস কেরিয়ারের প্রথম ২টি টেস্টে হিট উইকেট হয়ে মাঠ ছাড়েন। যদিও তিনি পরপর ২টি ইনিংসে হিট উইকেট হননি।

২০১৭ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে হিট উইকেট হন সুনীল। দ্বিতীয় ইনিংসে তিনি ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়েন। পরে হ্যামিল্টনের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ফের হিট উইকেট হন অ্যামব্রিস। উল্লেখযোগ্য বিষয় হল, দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সুনীলকে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের আগামিকাল কেমন কাটবে আপনার? এখনই জেনে নিয়ে তৈরি থাকুন, পড়ুন ২২ মে’র রাশিফল রামকৃষ্ণ মিশনে হামলার ২ দিন পরেও কিছু জানেন না মমতা সল্টলেকে চালু হচ্ছে ইন্টারসিটি বাস! ফোকাসে দূষণ-রোধ, নামছে ব্যাটারি-চালিত বাস দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট ফের থ্রিলার নিয়ে আসছেন অনুরাগ, ঋদ্ধি সহ থাকছেন কারা? USA বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মিথ্যে কথা লিখে বিক্রি করা হচ্ছে প্যাক করা খাবার! গ্রাহকদের সতর্ক করছে ICMR Kolkata Knight Riders বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? KKR vs SRH Qualifier 1 Live: পরপর ২ বলে নীতীশ ও শাহবাজকে ফেরালেন মিচেল স্টার্ক

Latest IPL News

হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.