বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Ravindra Jadeja Record: কপিল-সচিনকে পিছনে ফেললেন, ODI Asia Cup-এ নজির গড়লেন জাদেজা

Ravindra Jadeja Record: কপিল-সচিনকে পিছনে ফেললেন, ODI Asia Cup-এ নজির গড়লেন জাদেজা

ODI Asia Cup-এ নজির গড়লেন রবীন্দ্র জাদেজা (ছবি-এপি)

Ravindra Jadeja Record: এশিয়া কাপের ওডিআই ফর্ম্যাটের ইতিহাসে রবীন্দ্র জাদেজা প্রথম খেলোয়াড় হিসেবে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। রবীন্দ্র জাদেজা নেপালের বিরুদ্ধে তিনটি উইকেট নিয়েছেন এবং এশিয়া কাপের ইতিহাসে তাঁর উইকেটের সংখ্যা ২২ এ পৌঁছে গিয়েছে।

এশিয়া কাপ ২০২৩-এ নেপালের বিরুদ্ধে জিতেছে ভারত। সোমবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নেপালকে ১০ উইকেটে হারিয়েছে টিম ইন্ডিয়া। ভারত মাত্র ২৩ ওভারে ১৪৫ রানের সংশোধিত লক্ষ্য পায়। যা তারা ২১.১ ওভারে কোনও উইকেট না হারিয়েই অর্জন করে। ৫৯ বলে ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৭৫ রান করেন রোহিত শর্মা। ৬২ বলে ৬৭ রান যোগ করেন শুভমন গিল। তিনি মারেন ৮টি চার ও একটি ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার মুখোমুখি হয়েছিল ভারত ও নেপাল। তবে এদিনের ম্যাচে জেতার পাশাপাশি একটি বড় নজির গড়েছেন রবীন্দ্র জাদেজা।

ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এশিয়া কাপ ২০২৩-এর পঞ্চম ম্যাচে নেপালের বিরুদ্ধে দারুণ বোলিং করেছিলেন। বৃষ্টির কারণে পাকিস্তানের বিরুদ্ধে বল করার সুযোগ পায়নি ভারতীয় দল। যাইহোক, নেপালের বিরুদ্ধে, ভারত প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় এবং রবীন্দ্র জাদেজা সবচেয়ে সফল বোলার হিসাবে আবির্ভূত হন। এ সময় তিনি একটি রেকর্ডও গড়ে ফেলেছেন। 

এশিয়া কাপের ওডিআই ফর্ম্যাটের ইতিহাসে রবীন্দ্র জাদেজা প্রথম খেলোয়াড় হিসেবে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। রবীন্দ্র জাদেজা নেপালের বিরুদ্ধে তিনটি উইকেট নিয়েছেন এবং এশিয়া কাপের ইতিহাসে তাঁর উইকেটের সংখ্যা ২২ এ পৌঁছে গিয়েছে। ভারতের হয়ে ওডিআই ফর্ম্যাটে এশিয়া কাপে ইরফান পাঠানও একই সংখ্যক উইকেট নিয়েছেন। এমন অবস্থায় তার সমকক্ষ হয়েছেন রবীন্দ্র জাদেজা।

এশিয়া কাপের ইতিহাসে ভারতের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি সচিন তেন্ডুলকর। তিনি মোট ১৭টি সাফল্য পেয়েছেন। তালিকায় দুই নম্বরে রয়েছেন কপিল দেব। বিশ্বকাপ জয়ী অধিনায়কের সংগ্রহে রয়েছে ১৫টি উইকেট। এবং রবিচন্দ্রন অশ্বিনের দখলে রয়েছে ১৪টি উইকেট। এদিনের ম্যাচে জাদেজা তাঁর ১০ ওভারের কোটায় চল্লিশ রান দিয়েছেন এবং নেপালের ৩টি উইকেট শিকার করেছেন। শুরুতে তিনি নেপালের দুটি উইকেট তুলে নেন এবং শীঘ্রই তৃতীয় উইকেটও শিকার করে নেন।

ম্যাচের কথা বললে এদিন টস হেরে ব্যাট করতে নেমে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে ৪৮.২ ওভারে ২৩০ রান তোলে নেপাল। একই সময়ে, টিম ইন্ডিয়া যখন লক্ষ্য তাড়া করতে নামে তখন তাদের ২.১ ওভার খেলার পরে, বৃষ্টি আসে এবং প্রায় দুই ঘন্টা খেলা বন্ধ থাকে। পরবর্তীকালে, আম্পায়াররা মাঠ পরিদর্শন করেন এবং ভারতকে একটি সংশোধিত লক্ষ্য দেওয়া হয়। সেই লক্ষ্য সহজেই অর্জন করে রোহিতের দল। এরফলে সুপার ফোরে জায়গা পাকা করে টিম ইন্ডিয়া। আবারও পাকিস্তানের সঙ্গে মুখোমুখি হবে ভারত। ১০ সেপ্টেম্বর কলম্বোতে মুখোমুখি হবে দুই দল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন? নির্লজ্জ অসত্য! মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের ৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.