বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > এশিয়া কাপে চাটার্ড বিমানের ব্যবহার, ACC-র কাছে বাড়তি ক্ষতিপূরণ দাবি করল PCB

এশিয়া কাপে চাটার্ড বিমানের ব্যবহার, ACC-র কাছে বাড়তি ক্ষতিপূরণ দাবি করল PCB

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান জাকা আশরাফ (ছবি-AP)

গত অগস্ট - সেপ্টেম্বর মাসে দুই দেশের মধ্যে এশিয়া কাপের আয়োজন করা হয়েছিল, যে কারণে বেড়েছে খরচ। চাটার্ড বিমানের ভাড়া বাবদ এবার সেই বাড়তি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে পিসিবি। আর এই ইস্যুতে তারা এসিসির উপর প্রতিনিয়ত চাপ বাড়াচ্ছে। ঘটনাচক্রে এসিসির এই মুহূর্তে সভাপতি বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ।

শুভব্রত মুখার্জি- গত এশিয়া কাপের আয়োজক দেশ ছিল পাকিস্তান। ভারত এবং পাকিস্তান দুই দেশের রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটায় পাকিস্তানে খেলতে যেতে রাজি হয়নি ভারত। ফলে যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। দুই দেশে এই এশিয়া কাপ আয়োজন হওয়ার ফলে ম্যাচ খেলতে এক দেশ থেকে অন্য দেশে ক্রিকেটাররা যাতায়াত করেছেন চাটার্ড বিমানে। যে বিমানের ভাড়া বিপুল। যা বহন করেছে পিসিবি। এবার সেই বিমানের ভাড়া ক্ষতিপূরণ হিসেবে তাদের তরফে দাবি করা হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে।

গত অগস্ট - সেপ্টেম্বর মাসে আয়োজন করা হয়েছে এশিয়া কাপের। দুই দেশের মধ্যে এই টুর্নামেন্ট আয়োজন করতে গিয়ে বেড়েছে খরচ। চাটার্ড বিমানের ভাড়া বাবদ এবার সেই বাড়তি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে পিসিবি। আর এই ইস্যুতে তারা এসিসির উপর প্রতিনিয়ত চাপ বাড়াচ্ছে। ঘটনাচক্রে এসিসির এই মুহূর্তে সভাপতি বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ। ফলে অনেকেই পিসিবির এই চাপ বাড়ানোর চালে অন্য গন্ধ খুঁজে পাচ্ছেন। যদিও এই বিষয়টি নিয়ে পিসিবি বা এসিসি কারুর তরফেই কোন কিছু জানানো হয়নি। এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচের আয়োজন করা হয় শ্রীলঙ্কাতেই।

সংবাদ সংস্থা পিটিআইয়ের তরফে পিসিবির এক সূত্রকে উদ্ধৃত করে জানানো হয়েছে এসিসির থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড আড়াই লক্ষ মার্কিন ডলার দাবি করেছে। পাশাপাশি টিকিটিংয়ের শেয়ারও দাবি করার হয়েছে। স্পন্সরশিপ ফি'র একটা অংশও দাবি করা হয়েছে। এর পাশাপাশি অতিরিক্ত ক্ষতিপূরণও দাবি করা হয়েছে। শ্রীলঙ্কা এবং পাকিস্তানের মাঝে ক্রিকেটারদের নিয়ে যাতায়াত করতে এই চাটার্ড বিমানের ব্যবহার করা হয়েছে। এই বিমান পিসিবির তরফে ভাড়া করা হয়েছিল। তবে এসিসি নাকি এক পয়সাও দিতে রাজি নয় পিসিবিকে। কারণ হাইব্রিড মডেলে এই এশিয়া কাপ আয়োজন করতে রাজি হয়েছিল পিসিবি। এখন তারা অন্য দাবি করলে তা যে মানা হবে না তা কার্যত নিশ্চিত করে দিয়েছে এসিসি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা? আধপেটা খেয়ে কাটে,জাতীয় পুরস্কার নিতে যাওয়ার টাকা ছিল না, কীভাবে দিল্লি যান মিঠুন খুন না করেও ৪৩ বছর জেলে, অবশেষে দেখা গেল মহিলা নির্দোষ! হাসপাতাল ছাড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, বাড়িতেই নেবেন বিশ্রাম, কেমন আছেন এখন? টসে জিতল Pakistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| অভিনবভাবে সন্ত্রাস দমনে বদ্ধপরিকর মোদী সরকার-J&K র জঙ্গি হানা নিয়ে সাফ কথা শাহের সোমবার কি বকরি ইদের জন্য ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? শেয়ার বাজার খোলা? চোখে লঙ্কার গুড়ো! লাঠি দিয়ে অধ্য়াপককে বেধড়ক পেটাল 'ছাত্ররা' সরকারি কলেজের খাবারে আস্ত সাপ! অসুস্থ ১১ পড়ুয়া, শোকজ করা হল কর্তৃপক্ষকে আর অপেক্ষা নয়, মঙ্গল বা বুধেই হতে পারে স্নাতকে ভর্তির অভিন্ন পোর্টালের উদ্বোধন

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.