বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs PAK: বিদায়ী সিরিজে সেঞ্চুরি করেই নিন্দুকদের বিশেষ বার্তা ওয়ার্নারের, পেরিয়ে গেলেন ক্লার্ক, হেডেনকে

AUS vs PAK: বিদায়ী সিরিজে সেঞ্চুরি করেই নিন্দুকদের বিশেষ বার্তা ওয়ার্নারের, পেরিয়ে গেলেন ক্লার্ক, হেডেনকে

ডেভিড ওয়ার্নার।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনই ২১১ বলে ১৬৪ রান করলেন ওয়ার্নার। এই ইনিংসটি সাজানো চারটি ছক্কা এবং ১৬টি চারে। ১২৬ বলে শতরান করেন ওয়ার্নার। আর সেঞ্চুরির পরেই পরিচিত ভঙ্গিতে দেন বিশাল লাফ। যে লাফটা শুধু শতরানের জন্য নয়, এই লাফে মিশে ছিল সমালোচনার যোগ্য উত্তরও।

পাকিস্তানের বিরুদ্ধে ডেভিড ওয়ার্নারকে টেস্ট দলে রাখা নিয়ে বিষ উগড়ে দিয়েছিলেন তাঁরই প্রাক্তন সতীর্থ মিচেল জনসন। তিনি নজিরবিহীন আক্রমণ করেছিলেন ওয়ার্নারকে। তবে জনসনের আক্রমণের ক্ষতবিক্ষত হলেও, মুখে কোনও কথা বলেননি ওয়ার্নার, জবাবটা দিলেন ব্যাট হাতেই। পার্থে পাকিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে ঝকঝকে সেঞ্চুরি হাঁকিয়ে পাল্টা থাপ্পর মারলেন জনসনকে।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনই ২১১ বলে ১৬৪ রান করলেন ওয়ার্নার। এই ইনিংসটি সাজানো চারটি ছক্কা এবং ১৬টি চারে। ১২৬ বলে শতরান করেন ওয়ার্নার। আর সেঞ্চুরির পরেই পরিচিত ভঙ্গিতে দেন বিশাল লাফ। যে লাফটা শুধু শতরানের জন্য নয়, এই লাফে মিশে ছিল সমালোচনার যোগ্য উত্তরও। মুখে একটি শব্দ খরচ না করেও, ব্যাট হাতে নিন্দুকদের চুপ করিয়ে দিলেন তারকা অজি ওপেনার।

পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া দলে ওয়ার্নারকে রাখে ক্রিকেট অস্ট্রেলিয়া। এটি তারকা ব্যাটারের বিদায়ী টেস্ট সিরিজ হতে চলেছে। ওয়ার্নারের অনুরোধেই তাঁকে টেস্ট সিরিজের দলে রাখা হয়েছিল। আর এতেই ব্যাপক চটে যান ওয়ার্নারের এক সময়ের সতীর্থ মিচেল জনসন।

অস্ট্রেলিয়ার দল ঘোষণার পর তীব্র ভাষায় ওয়ার্নারকে আক্রমণ করে জনসন বলেছিলেন, ‘শেষ ৩৬ টেস্ট ইনিংসে ২৬ গড়ে ব্যাট করেছে ওয়ার্নার। এক জন ওপেনার যদি এত খারাপ ফর্মে থাকে তা হলে কেন তাকে খেলানো হবে। শুধুমাত্র বিদায়ী সিরিজ বলে। এর কোনও মানে হয় না। বেইলির সেটা বোঝা উচিত ছিল। ব্যক্তিগত সম্পর্ক নয়, ফর্ম দেখে দল গড়া উচিত ছিল। গত পাঁচ বছরে ওয়ার্নার শুধুমাত্র বল বিকৃত করেছে। অস্ট্রেলিয়ার সম্মানহানি করেছে। আর সেই ক্রিকেটারকেই কিনা সম্মান দেওয়া হচ্ছে। এটা হাস্যকর।’ বৃহস্পতিবার সেই সমালোচনারই জবাব ফিরিয়ে দিলেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে এটি তাঁর ২৬তম শতরান। সেই সঙ্গে টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ পাঁচ রান সংগ্রাহকের তালিকায় জায়গা করেও নিয়েছেন ডেভিড ওয়ার্নার। টেস্টে তাঁর সংগ্রহ এখন ৮,৬৫১ রান। এই তালিকায় শীর্ষে রয়েছেন রিকি পন্টিং। তাঁর টেস্টে মোট সংগ্রহ ১৩,৩৭৮ রান। এর পর রয়েছেন অ্যালান বর্ডার (১১,১৭৪), স্টিভ ওয়া (১০,৯২৭) এবং স্টিভ স্মিথ (৯,৬৫১)। এদিন ওয়ার্নার পিছনে ফেলেছেন, মাইকেল ক্লার্ক (৮,৬৪৩), ম্যাথিউ হেডেনকে (৮,৬২৫)। মার্ক ওয়া (৮,০২৯), জাস্টিন ল্যাঙ্গাররা (৭,৬৯৬) রয়েছেন এঁদের পরেই। ওয়ার্নারের হাত ধরেই প্রথম দিন অক্সিজেন পেয়েছে অস্ট্রেলিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 20 ওভার শেষে West Indies-র স্কোর 207/7

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.