বাংলা নিউজ > ক্রিকেট > AUS W vs SA W: ছক্কা মারতে গিয়ে ‘হিট উইকেট’ অ্যালানা কিং, আউট দিলেন না আম্পায়ার, কিন্তু কেন? দেখুন ভিডিয়ো

AUS W vs SA W: ছক্কা মারতে গিয়ে ‘হিট উইকেট’ অ্যালানা কিং, আউট দিলেন না আম্পায়ার, কিন্তু কেন? দেখুন ভিডিয়ো

ছক্কা মারছেন অ্যালানা কিং। ছবি-এক্স

ছক্কা মারতে গিয়ে উইকেট ভেঙে দিলেন অ্যালানা কিং। স্বাভাবিক ভাবে আউট হলেও, আম্পায়ার নো বল ঘোষণা করাতে তা বাতিল হয়ে যায়।

এই মুহূর্তে পুরোদমে চলছে অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল বনাম দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের তৃতীয় একদিনের ম্যাচ। তিন ম্যাচের এই একদিনের সিরিজে এই মুহূর্তে ফল ১-১। অর্থাৎ আজকের ম্যাচ দুই দলের জন্যই সমান গুরুত্বপূর্ণ। সিরিজ নিজেদের দখলে রাখতে হলে জয় পাওয়া বাধ্যতামূলক দুই দলের কাছেই। যদিও এই মুহূর্তে চালকের আসনে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে একটি লড়াকু রান বোর্ডে তোলার পাশাপাশি প্যাভেলিয়ানে ফিরিয়ে দিয়েছে প্রায় দক্ষিণ আফ্রিকার অর্ধেক দলকেই।

তবে এদিন প্রথম ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ব্যাটিং চলাকালীন ঘটে একটি অবাক করার মতো কান্ড। ছক্কা মারতে গিয়ে 'হিট উইকেট' হওয়া সত্বেও 'নট আউট' ঘোষণা করা হয় দলের তারকা স্পিনার অ্যালানা কিংকে। যা দেখে রীতিমতো অবাক হয়ে যায় সকলেই। যদিও পড়ে জানা গিয়েছে সেই বলটি কোমরের উপরে ছিল বলে 'নো বল' ঘোষণা করা হয় এবং সেই কারণেই বেঁচে যান অ্যালানা।

শনিবার, অর্থাৎ ১০ ফেব্রুয়ারি সিডনিতে সিরিজের তৃতীয় এবং অন্তিম ম্যাচটি খেলতে নামে দুই দল। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অ্যালিসা হিলি ও বেথ মুনির ব্যাটের উপর ভর করে স্কোরবোর্ডে একটি লড়াকু রান তোলে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তারা করে ২৭৭ রান। হিলি ও মুনি দুজনেই হাঁকান অর্ধশতরান। হিলি করেন ৭৩ বলে ৬০ এবং মুনি ৯১ বলে ৮২ রান। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে মাসাবাতা ক্লাস ছাড়া কেউই তেমন প্রভাব ফেলতে পারেননি বল হাতে।

তবে ৪৮তম ওভারে ঘটে একটি অবাক করে দেওয়ার মতো কান্ড। সেই সময়ে স্ট্রাইকে ছিলেন অ্যালানা কিং এবং বল ছিল মাসাবাতা ক্লাসের হাতে। ছয় মারতে গিয়ে 'হিট উইকেট' হন অ্যালানা কিন্তু তবুও তাকে নট আউট ঘোষণা করা হয়। 'নো বল' দেওয়া হয় আম্পায়ারের তরফ থেকে যেহেতু ফুলটস বলটি কোমরের উপর ছিল বলে। বোলারের মনোবল আরো ভেঙে যায় যখন ফ্রি হিটেও ছয় খান তিনি। প্রথম ইনিংসের এই মুহূর্তটি চোখের নিমিষে ছড়িয়ে পড়ে চারিদিকে। ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলিতে। সব মিলিয়ে, এই ভিডিয়ো দেখে অনেকেই অবাক হয়েছেন এবং নিজেদের মতামত প্রকাশ করেছেন। অধিকাংশেরই বক্তব্য এমন দৃশ্য সচরাচর দেখা যায় না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

তৃণমূলের পোস্টারে শেখ শাহজাহানকে 'জননেতা' উপাধি! বিজেপি লিখল, পিঠে খেয়েছে… Dates Benefits: প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খেজুর খাওয়ার উপকারিতা সব ঠিক থাকলে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসছে না, শেষ দিনের প্রচারে বললেন মমতা আজ থেকেই শুরু গজলক্ষ্মী রাজযোগ! ৫ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, হাতে আসবে টাকা কাজের টোপ দিয়ে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, TMC-র প্রভাবশালী নেতার নামে অভিযোগ রেমালের প্রভাবে, প্রবল বৃষ্টিপাতে জলস্তর বেড়ে যাওয়ায় তিস্তায় আটকে গজরাজ চিকিৎসকদের জন্য বায়োমেট্রিক বসাতে দেরি, একাধিক মেডিক্যাল কলেজকে জরিমানা ‘ফিল্ম ইন্ডাস্ট্রি চুপ..’, ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার! ইডির তলব, কাকে মিস করছেন? আশ্রমে ঢুকে চুরির অভিযোগে সপ্তমের পড়ুয়াকে পিটিয়ে খুন, তদন্তে নামল পুলিশ মহানন্দার জল দূষিত, পানীয় জলের হাহাকার শিলিগুড়িতে, মেয়রের গাড়ি আটকে বিক্ষোভ

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.